দক্ষিণবঙ্গ

জেলার শপিং মলে উপচে পড়ল ভিড়, বাজারই বলছে, দরজায় পুজো

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর, রানাঘাট ও সংবাদদাতা, নবদ্বীপ: পুজোর আগে সেজে উঠেছে শপিং মল। বাইরে বাজছে ঢাক। মলের ভিতরে পুজোর আমেজ। রংবেরঙের আলো দিয়ে সাজানো হয়েছে। কোথাও আবার মা দুর্গার ছবি। ছোট ঝাড়বাতিও ঝুলছে শপিংমলের মাঝখানে। তার ভিতরেই উপচে পড়া ভিড়। পা রাখার জায়গা নেই। হাতে হাতে ঘুরছে নানারকম জামাকাপড়। ট্রায়াল রুমের সামনেও লম্বা লাইন। গমগম করছে শপিং মল চত্বর। যেন বাজার বলছে, পুজো এসে গিয়েছে। আর মাত্র আটদিন। তারপর উমার আগমনে সারা বছরের প্রতীক্ষার অবসান। যার জন্যই রবিবার ছুটির দিনে শপিং মলে এই হুড়োহুড়ির ছবি দেখা গেল। দুপুর থেকে রাত পর্যন্ত টানা এই দৃশ্য চোখে পড়ছে জেলার বিভিন্ন শপিংমল কিংবা জামাকাপড়ের দোকানে। পুজোর কেনাকাটা করতে আসা খদ্দের সামলাতে দিনভর হিমশিম খেতে হল শপিংমলের কর্মী থেকে দোকানদারদের। কৃষ্ণনগরের পাশাপাশি রানাঘাট, নবদ্বীপেও একই ছবি দেখা যায়। 
মহালয়ার আগে এদিন ছিল শেষ রবিবার। এর পরের রবিবার ৬ অক্টোবর, অর্থাৎ তৃতীয়া। হাতে আর সময় ঩নেই। তাই এদিনের ছুটিকেই পাখির করেছিলেন অনেকে। উৎসবমুখর বাঙালির পুজোর কেনাকাটা করতে এটাই ছিল আদর্শ সময়। শনিবার থেকেই পুজোর কেনাকাটার ভিড়ের আঁচ করা গিয়েছিল। ওইদিন দুপুর থেকেই কৃষ্ণনগরের বিভিন্ন শপিংমলে পা রাখার জায়গা ছিল না। রবিবার শপিংমলগুলিতে উপচে পড়া ভিড় দেখা যায়। কৃষ্ণনগরের বউবাজারে পাশাপাশি দু’টি শপিং মল রয়েছে। সেখানে বিকেলের দিকে ভালোই ভিড় ছিল। কৃষ্ণনগর বাসস্ট্যান্ডের কাছে নতুন শপিং মল তৈরি হয়েছে। তাই বাইরে বাজছে ঢাকের আওয়াজ। পুজো কেনাকাটায় যেন মিশে যাচ্ছে দুর্গোৎসবের আমেজ। সেখানেও ব্যাপক ভিড় ছিল দিনভর। বিশেষ করে কোর্ট চত্বরের সামনের শপিং মল, পোস্ট অফিস মোড়ের শাড়ির নামীদামি দোকানগুলোতে ব্যাপক ভিড় ছিল। কালীগঞ্জ থেকে এসেছিলেন মৌমিতা ঘোষ। তিনি বলেন, দশ-বারো হাজার টাকার শপিং করলাম। নিজেদের জন্য তো কেনা হয়েছে। পাশাপাশি আত্মীয়স্বজনের জন্যও কেনাকাটা করা হয়েছে। সকালবেলা এসেছিলাম। সন্ধ্যাবেলা কেনাকাটা করে বাড়ি ফিরছি। আর এক ক্রেতা সন্দীপ বন্দ্যোপাধ্যায় বলেন, এর পরের রবিবার কেনাকাটা করা যাবে না‌। তখন পুজো একদম কাছে চলে আসবে। তখন ভিড়টাও বেশি থাকবে‌। তাই আগেভাগেই কেনাকাটা করে নিলাম।
শাড়ির গড় শান্তিপুরের বাজারের নতুন কালেকশনের খোঁজ নিতে ঝোঁক বাড়ছে। সাধারণ ক্রেতা ছাড়াও বাইরের জেলাগুলি ব্যবসায়ীদের নজর শান্তিপুর-ফুলিয়ার হ্যান্ডলুম বাজারে। রানাঘাটজুড়ে এদিন পুজোর জমজমাট ছিল। রানাঘাটের একাধিক শপিং মল, সাধারণ দোকানে ব্যাপক ভিড় দেখা যায়। নবদ্বীপের পোড়ামাতলা, বাজার রোড, রাধাবাজার, রণকালীতে দোকানগুলিতে কেনাকাটার জন্য ভিড় করেন বহু ক্রেতা। শাড়ি, রেডিমেড এমনকী বাজার রোডের জুতোর দোকানগুলিতে সকাল থেকে ভিড় দেখা গিয়েছে। এদিন সন্ধ্যার পর পোড়ামাতলা, বাজার রোড, রাজাবাজার রোডে এতটাই ভিড় ছিল যানবাহন নিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়তে হয়। রাধাবাজারের শপিং মলগুলিতে ভিড় ছিল চোখের পড়ার মতো। (কৃষ্ণনগরে পুজোর কেনাকাটা। -নিজস্ব চিত্র)
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা