কলকাতা

মহালয়ার আগে রাস্তাঘাটের হাল দেখতে কলকাতা ঘুরলেন মেয়র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছরের মতো এবারও মহালয়ার আগে শহরের রাস্তাঘাট সরেজমিনে ঘুরে দেখলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। পুজোর আগে পথঘাটের খানাখন্দ ভরাট করে কতটা চলার যোগ্য হয়েছে, তা দেখতে শহরের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম ঘুরল মেয়রের কনভয়। 
সোমবার রাতে কলকাতা পুরসভা থেকে বেরিয়ে জওহরলাল নেহেরু রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ ধরে প্রথমে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে আসে মেয়রের কনভয়। সেখান থেকে এপিসি রোড, খান্না মোড়, অরবিন্দ সরণি, অরবিন্দ সেতু ধরে উল্টোডাঙা। উল্টোডাঙা থেকে সিআইটি রোড, কাঁকুড়গাছি, ফুলবাগান, হেমচন্দ্র নস্কর রোড, সিআইটি ক্রসিং, বেলেঘাটা মেইন রোড ধরে শিয়ালদহ পৌঁছন মেয়র। তারপর কনভয় ছোটে দক্ষিণ কলকাতার দিকে। এজেসি বোস রোড, মৌলালি, মল্লিকবাজার, পার্কসার্কাস ক্রসিং, গড়িয়াহাট রোড ধরে গোলপার্ক। তারপর সেখান থেকে সাদার্ন অ্যাভিনিউ, এসপি মুখার্জি রোড, ডিপিএস রোড, টালিগঞ্জ ফাঁড়ি, টালিগঞ্জ সার্কুলার রোড, বঙ্কিম মুখার্জি রোড, তারাতলা ক্রসিং ধরে জেমস লং সরণি। সেখান থেকে ডায়মন্ড পার্ক, ডায়মন্ডহারবার রোড, তারাতলা মোড়, মাঝেরহাট ব্রিজ, মোমিনপুর, জাজেস কোর্ট রোড, আলিপুর রোড হয়ে হাজরা মোড়ে শেষ হয় মেয়রের সফর। 
এই সফরে সড়ক বিভাগের শীর্ষ আধিকারিক ছাড়াও পুরসভার অন্যান্য বিভাগের কর্তারা উপস্থিত ছিলেন। সড়ক বিভাগ সূত্রে খবর, ইতিমধ্যে লালবাজার ৩০৯টি জায়গা চিহ্নিত করে পুরসভার কাছে পাঠিয়েছিল। তার মধ্যে অধিকাংশ রাস্তার প্যাচওয়ার্কের কাজ সম্পূর্ণ হয়েছে। তবে বৃষ্টির জন্য মাঝে কয়েকটি জায়গায় পিচের আস্তরণ উঠে গিয়েছে। সেগুলি মেরামতির কাজ চলছে।
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা