কলকাতা

বনগাঁয় সেপটিক ট্যাঙ্কের ঢাকনা ভেঙে বিপত্তি, পড়ে গিয়ে মৃত্যু স্কুলপড়ুয়ার

সংবাদদাতা, বনগাঁ: শৌচাগারের সেপটিক ট্যাঙ্কের ঢাকনা ভেঙে পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হল এক স্কুলছাত্রের। স্বচ্ছ ভারত মিশন (গ্রামীণ) প্রকল্পের আওতায় শৌচাগারটি নির্মিত হয়েছিল। রবিবার সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে বনগাঁ থানার বাগানগ্রাম পিপলিপাড়ায়। পুলিস জানিয়েছে, মৃত কিশোরের নাম সন্দীপ মজুমদার (১২) ওরফে বৃত্তিপ। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সরকারি প্রকল্পে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার ফলেই এই ঘটনা বলে অভিযোগ তুলে সোচ্চার হয়েছে মৃতের পরিবার সহ পাড়া-প্রতিবেশী।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্দীপের বাবা সঞ্জীব মজুমদার পেশায় একজন কৃষক। মা ঝর্ণাদেবী গৃহবধূ। তাঁদের ছোট ছেলে সন্দীপ। স্থানীয় ট্যাংরা কলোনি হাইস্কুলে সপ্তম শ্রেণির ছাত্র ছিল সে। রবিবার বিকেলে বাবার সঙ্গে বসে পুকুরে ছিপ দিয়ে মাছ ধরছিল সন্দীপ। তার দাদার শারীরিক প্রতিবন্ধকতা থাকায় দুর্ঘটনার ভয়ে ছিপ রাখা হতো তার চোখের আড়ালে। এদিন মাছ ধরার শেষে সেই ছিপ রাখতে শৌচাগারের পাশে কাঠ রাখার ঘরের দিকে যাচ্ছিল সে। সেখানে সেপটিক ট্যাঙ্কের স্ল্যাবের উপর পা দিতেই সেটি ভেঙে পড়ে। ট্যাঙ্কের ভিতর পড়ে যায় সে। দীর্ঘক্ষণ তাকে না দেখতে পেয়ে খোঁজাখুঁজি শুরু হয়। ট্যাঙ্ক থেকে দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন সন্দীপকে।
কান্নায় ভেঙে পড়েন বাড়ির লোকজন ও প্রতিবেশীরা। বাকরুদ্ধ হয়ে পড়েন মা। তার জেঠিমা নমিতা মজুমদার বলেন, ‘কয়েকবছর আগে সরকারি প্রকল্পে শৌচাগার করে দিয়েছে। সেই স্ল্যাব ভেঙে পড়ে আজা আমাদের সব শেষ হয়ে গেল। নিম্নমানের সামগ্রী ব্যবহারের জন্যই এটা হয়েছে।’ পরিবারের অভিযোগ উড়িয়ে দেননি স্থানীয় পঞ্চায়েত সদস্য সমীর মজুমদারও। তিনি বলেন, ‘হয়তো কোনও ত্রুটি ছিল। আগামী দিনে আমাদের আরও সতর্ক হয়ে কাজ করতে হবে।’  নিজস্ব চিত্র
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা