Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 মেদিনীপুরে দেবীবরণ। নিজস্ব চিত্র

১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হচ্ছে বাঁকুড়ায় 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় ১ নভেম্বর চাষিদের কাছ থেকে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হবে। রাজ্য সরকার এবার কুইন্টাল পিছু ১৮১৫ টাকা দাম ধার্য করেছে। আগামী ১৬ অক্টোবর থেকে চাষিদের নাম নথিভুক্ত করা হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি প্রশাসন ও খাদ্য দপ্তরের বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হয়েছে। গত বছর সহায়ক মূল্যে কুইন্টাল পিছু ধানের দর ছিল ১৭৫০ টাকা। এবার তা প্রতি কুইন্টালে ৬৫ টাকা বাড়ানো হয়েছে। শুধু তাই নয়, ধান্য ক্রয় কেন্দ্রে বিক্রি করলে চাষিরা কুইন্টাল পিছু অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ পাবেন। এবার জেলায় ৩ লক্ষ মেট্রিক টন সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা রয়েছে। প্রান্তিক ও মাঝারি চাষিদের এক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শুধু তাই নয়, ফসল বিমা যোজনায় নাম নথিভুক্তকারী একজন চাষিও যাতে বাদ না যান তা গুরুত্ব দিয়ে দেখা হবে। চাষিদের ভোটার কার্ড আবশ্যিক করা হয়েছে। রেজিস্ট্রেশনের সময়েই সংশ্লিষ্ট পোর্টালে তার নম্বর নথিভুক্ত করতে হবে।
বাঁকুড়া জেলা খাদ্য দপ্তরের আধিকারিক মলি গুঁই বলেন, জেলায় মোট ১৯টি ধান্য ক্রয় কেন্দ্রে আগামী ১ নভেম্বর থেকে সহায়ক মূল্যে চাষিদের কাছ থেকে ধান কেনা শুরু হবে। ওই কেন্দ্রে চাষিরা এসে ধান বিক্রি করলে সহায়ক মূল্য ছাড়াও প্রতি কুইন্টালে অতিরিক্ত ২০ টাকা ইনসেনটিভ দেওয়া হবে।
বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন, সরকারি সহায়ক মূল্যে ধান কেনার ক্ষেত্রে জেলায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের যাতে অগ্রাধিকার দেওয়া হয়। তা বেশি গুরুত্ব দিয়ে দেখা হবে। সেই অনুযায়ী ধান কেনার সঙ্গে যুক্ত আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
বাঁকুড়া জেলা কৃষিদপ্তরের ডেপুটি ডিরেক্টর সুশান্ত মহাপাত্র বলেন, এবছর জেলায় প্রায় ১০ লক্ষ মেট্রিক টন ধান উৎপাদন হবে। তাই চাষিদের বাড়ির প্রয়োজন মেটানোর পরেও সহায়ক মূল্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। উৎপাদনের সম্ভাব্য রিপোর্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে।
প্রশাসন ও খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, সহায়ক মূল্যে ধান কেনার জন্য ইচ্ছুক বিভিন্ন রাইস মিলের মালিকদের জেলা খাদ্য দপ্তরে আবেদন জানাতে বলা হয়েছে। জেলার সমস্ত সরকারি গোডাউন খোলার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি ব্লক এলাকায় ধান্য ক্রয় কেন্দ্র (সিপিসি) খোলা হবে। কিছু মিল মালিকের বিরুদ্ধে ধান কেনার সময় কুইন্টাল পিছু অনেক বেশি বাদ দেওয়ার অভিযোগ ওঠে। তা নিয়ে চাষিদের মধ্যে ক্ষোভ বিক্ষোভের ঘটনা ঘটেছে। তাই এবারও যাতে সেই সমস্যা না হয়, তার জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করা হবে। তাঁরা বিষয়টি দেখভাল করবেন। এছাড়াও বিগত দিনে বিভিন্ন সমবায় সমিতি ও রাইস মিলের বিরুদ্ধে দেরিতে টাকা মেটানোর অভিযোগ উঠেছে। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তা দেখভাল করার জন্য সমবায় সমিতির সদস্যদের গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, এবার গোটা জেলায় সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা ৩ লক্ষ মেট্রিকটন থাকলেও জেলার কোন ব্লকে কতটা পরিমাণ ধান কেনা হবে তা সংশ্লিষ্ট ব্লকে উৎপাদনের উপর নির্দিষ্ট করা হবে। এনিয়ে কৃষিদপ্তরের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। সেই অনুযায়ী ব্লকের কোটা ঠিক করে দেওয়া হবে।
দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত কয়েক বছর ধরে সরকারি সহায়ক মূল্যে ধান কেনার উদ্যোগ নেওয়া হলেও নানা কারণে চাষিদের ফড়েদের ধান বিক্রি করতে দেখা গিয়েছে। কোনও কোনও ক্ষেত্রে সময়ে টাকা না পাওয়া, আবার অনেক ক্ষেত্রে কাছাকাছি ক্যাম্প না থাকায় বাড়িতে বসে ফড়েদের ধান বিক্রি করে দেন। আগে খাদ্য দপ্তরের পক্ষ থেকে কেবল মাত্র সমবায় সমিতির মাধ্যমে চাষিদের কাছ থেকে ধান কেনা হতো। যদিও পরবর্তীকালে ধান কেনার শিবির বাড়ানো হয়। চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার বন্দোবস্ত করা হয়। দু’বছর আগে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের তাতে শামিল করা হয়েছে। তারপরেও সমস্যা দেখা দেওয়ায় এক বছর আগে প্রতিটি ব্লকে ধান কেনার জন্য পৃথক কর্মী নিয়োগ করা হয়। তাতে চাষিদের সহায়ক মূল্যে ধান বিক্রির ক্ষেত্রে আগ্রহ বেড়েছে। 

দশমীর সিঁদুরখেলা, রাবণপোড়া ঘিরে মাতোয়ারা পূর্ব মেদিনীপুর 

বিএনএ, তমলুক: বিজয়ার সিঁদুর খেলা ও রাবণপোড়া উৎসবে মাতল গোটা পূর্ব মেদিনীপুর জেলা। পুজো শেষে মাকে বিদায় জানানোর মুহূর্তে মণ্ডপে মণ্ডপে সিঁদুর খেলায় মেতে ওঠেন কিশোরী, তরুণী সহ বিভিন্ন বয়সের মেয়েরা। মহিলা পরিচালিত পুজো কমিটির মণ্ডপে উচ্ছ্বাসের ছবিটা ছিল আরও কয়েকগুণ বেশি।  
বিশদ

কর্মসংস্থানের লক্ষ্যে জেলায় চালু হতে চলেছে জব ফেয়ার 

বিএনএ, কৃষ্ণনগর: বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে জেলায় হতে চলেছে জব ফেয়ার। ফ্লিপকার্ট-অ্যামাজনের মতো সংস্থাও তাতে অংশগ্রহণ করবে। জেলা প্রশাসন সূত্রে খবর, প্রাথমিকভাবে আলোচনা হয়ে গিয়েছে।  
বিশদ

জিয়াগঞ্জে শিক্ষক, অন্তঃসত্ত্বা স্ত্রী,
ছেলেকে কুপিয়ে খুন, রহস্য

বিএনএ, সাগরদিঘি ও সংবাদদাতা, লালবাগ: দশমীর সকালে জিয়াগঞ্জের লেবুবাগানে বাড়িতে ঢুকে এক দম্পতি ও তাঁদের ৬ বছরের ছেলেকে নৃশংসভাবে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বন্ধুপ্রকাশ পাল (৪২), বিউটি মণ্ডল (৩২) ও বন্ধুঅঙ্গন পাল (৬)। প্রকাশবাবু প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাঁর ঘাড়ে চপার জাতীয় ধারালো কোনও অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে।
বিশদ

জেলাজুড়ে শান্তিতে ঘাটে ঘাটে বিসর্জন পর্ব,
চলবে কাল পর্যন্ত মণ্ডপে মণ্ডপে সিঁদুর খেলা  

বিএনএ, বহরমপুর: শান্তিপূর্ণভাবেই মুর্শিদাবাদে বিসর্জন পর্ব শেষ হল। দশমীর বিকেল থেকেই বিসর্জন শুরু হয়। বহরমপুরে গঙ্গার ২৬টি ঘাটে প্রতিমা বিসর্জন করা হয়। এছাড়া লালবাগ, জিয়াগঞ্জ, সাগরদিঘিতেও গঙ্গায় বিসর্জন দেওয়া হয়। কান্দিতে ময়ূরাক্ষী, কানা ময়ূরাক্ষী সহ বিভিন্ন নদীতে পুজো উদ্যোক্তারা প্রতিমা বিসর্জন দেন। 
বিশদ

সদা হাস্যময় শিক্ষকের খুন মানতে পারছেন না জিয়াগঞ্জের বাসিন্দারা
দশমীর সকালে সপরিবারে নিহত 

সুখেন্দু পাল, সাগরদিঘি ও আনন্দ দাস, লালবাগ, বিএনএ ও সংবাদদাতা: সদা হাস্যময় ও অত্যন্ত ভদ্র স্বভাবের শিক্ষক ও তাঁর স্ত্রী এবং ছেলের খুনের ঘটনা কিছুতেই মেনে নিতে পারছেন না জিয়াগঞ্জের লেবুবাগান এবং সাগরদিঘির সাহাপুরের প্রতিবেশীরা।  
বিশদ

আবার এসো মা, চোখের জলে আকুতি বাসিন্দাদের
এগিয়ে আসছে গঙ্গা, দু্র্যোগ মাথায় নিয়ে ফরাক্কার ডিয়ার ফরেস্টে মায়ের আরাধনা 

বিএনএ, বহরমপুর: পুজোর চারদিনও ফরাক্কার ডিয়ার ফরেস্ট গ্রামে জল থইথই করছিল। কখনও মোহন ঘোষের উঠোনে জল উঠছিল আবার কখনও পরাণ ঘোষের বারান্দায় জলের ঢেউ ধাক্কা দিচ্ছিল। এত দুর্যোগের মধ্যেও মায়ের আরাধনা করতে ভুলে যায়নি ফরাক্কার প্রত্যন্ত এই গ্রাম।  
বিশদ

দুর্গাপুজোর আনন্দ উপভোগ করতে দুই গ্রামের ৩টি প্রতিমাকে জানানো হয় আমন্ত্রণ
কয়েক ঘণ্টার মেলায় জমে উঠল রামপুরহাটের আদিবাসী অধ্যুষিত নাককাটি মায়ের জঙ্গল 

সংবাদদাতা, রামপুরহাট: দুর্গাপুজোর আনন্দ উপভোগ করতে কয়েক ঘণ্টার মেলায় জমে উঠল ঝাড়খণ্ড সীমানা লাগোয়া রামপুরহাট থানার আদিবাসী অধ্যুষিত নাককাটি মায়ের জঙ্গল। প্রতিবছর একাদশীতে শতাব্দী প্রাচীন এই মেলার আয়োজন করে আসছেন এলাকার আদিবাসীরাই।  
বিশদ

রামপুরহাটে পুজোমণ্ডপে হামলা ও কমিটির কর্মকর্তাদের বেধড়ক
মারধরের অভিযোগ তৃণমূল নেতার দুই ছেলে, সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে এক পুজো মণ্ডপে হামলা ও কমিটির কর্মকর্তাদের বেধড়ক মারধর করার অভিযোগ উঠল ওয়ার্ডেরই এক তৃণমূল নেতার দুই ছেলে ও তাঁদের সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে। এই ঘটনায় কমিটির পক্ষ থেকে ওই তৃণমূল নেতার দুই ছেলে সহ সাতজনের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 
বিশদ

তৃণমূলের পঞ্চায়েত সমিতির সহ সভাপতি খুন, অভিযুক্ত বিজেপি
পাঁশকুড়ায় ‘সুপারি কিলার’ এসেছিল ঝাড়খণ্ড থেকে, দাবি শুভেন্দুর 

শ্রীকান্ত পড়্যা, পাঁশকুড়া, বিএনএ: নবমীর রাতে পাঁশকুড়া থানার মাইসোরা বাজারে দলীয় কার্যালয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন পাঁশকুড়া ব্লক তৃণমূলের কার্যকরী সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি কুরবান শা (৩২)। মৃতের স্ত্রী সৈয়দা সাবানা বানু খাতুন মাইসোরা গ্রাম পঞ্চায়েতের প্রধান।  
বিশদ

গাড়ি ও বাইকের দাপট রুখতে অভিযান 
পুজোয় বর্ধমানে দেড় লক্ষ টাকার বেশি
জরিমানা আদায় পুলিসের, ৫৯০টি মামলা

বিএনএ, বর্ধমান: এবার পুজোয় বর্ধমান শহরে বাইক ও গাড়ির দাপট রুখতে কড়া হাতে আগাম ব্যবস্থা নিয়েছিল পূর্ব বর্ধমান জেলা পুলিস। ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিসের তরফে ঘোষণাও করা হয়েছিল। 
বিশদ

গাড়ি ও বাইকের দাপট রুখতে অভিযান
পুজোয় বর্ধমানে দেড় লক্ষ টাকার বেশি
জরিমানা আদায় পুলিসের, ৫৯০টি মামলা 

বিএনএ, বর্ধমান: এবার পুজোয় বর্ধমান শহরে বাইক ও গাড়ির দাপট রুখতে কড়া হাতে আগাম ব্যবস্থা নিয়েছিল পূর্ব বর্ধমান জেলা পুলিস। ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিসের তরফে ঘোষণাও করা হয়েছিল। তারই জেরে মহালয়ার দিন থেকে বিজয়া দশমী পর্যন্ত শুধুমাত্র বর্ধমান শহরে বাইক ও গাড়ি মিলিয়ে ৫৯০টি মামলা করেছে পুলিস।  
বিশদ

নবমীতে পার্কে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাবালকের মৃত্যু ঘিরে চাঞ্চল্য
বোলপুরে সমস্ত পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: নবমীর সন্ধ্যায় বোলপুরের পুরসভা পরিচালিত পার্কে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নাবালকের মৃত্যু ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম অর্জুন মাল(১১)। দুর্ঘটনার জেরে আপাতত অনির্দিষ্টকালের জন্য বোলপুরের পার্কগুলি বন্ধ করে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

গঙ্গার জলস্তর কমতেই
সামশেরগঞ্জে ভাঙনের থাবা, ভিটেমাটি হারানোর আতঙ্কে বাসিন্দারা  

সংবাদদাতা, জঙ্গিপুর: গঙ্গার জল কিছুটা কমতেই সামশেরগঞ্জের বিস্তীর্ণ এলাকায় ফের ভাঙন শুরু হয়েছে। মঙ্গলবার নিমতিতা গ্রাম পঞ্চায়েতের ধানঘড়ায় প্রায় ২০০মিটার এলাকা গিলে খেয়েছে গঙ্গা। ভিটে ও জমিজমা হারানোর আতঙ্কে ভুগছেন ধানঘড়া ও কামালপুর গ্রামের বাসিন্দারা। 
বিশদ

বৃষ্টিতে বাধা, প্রথা ভেঙে একাদশীতে হল আউশগ্রামের শতবর্ষ প্রাচীন ‘দুর্গা কার্নিভাল’ 

সংবাদদাতা, গুসকরা: দশমীর রাতে রীতি অনুসারে আউশগ্রামের উত্তর রামনগরের বারোসতীর ডাঙায় শোভাযাত্রার মধ্যদিয়ে এলাকার দুর্গা প্রতিমা বিসর্জনের প্রথায় এবার ছেদ পড়ল। মঙ্গলবার বিকাল থেকে অবিরাম বৃষ্টির জন্য্ বুধবার একাদশীর দিন সকালে শোভাযাত্রার মধ্যদিয়ে প্রতিমা বিসর্জন করা হল। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...

স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM