দক্ষিণবঙ্গ

মৃতা প্রসূতির বাড়িতে তৃণমূল বিধায়ক, ‘পাশে আছি’ বার্তা

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: বিজেপির ‘চাক্কা জ্যাম’ কর্মসূচির কারণে ফুলিয়ার অন্তঃসত্ত্বা গৃহবধুর মৃত্যুর প্রতিবাদে সোমবার মৃতার পাড়ায় অবস্থান বিক্ষোভ করল তৃণমূল। এদিনই ওই গৃহবধূর বাপের বাড়িতে যান শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী। মৃতার স্বজনদের পাশে থাকার আশ্বাস দেন। 
আর জি কর কাণ্ডের প্রতিবাদে গত ৬ সেপ্টেম্বর, শুক্রবার ‘চাক্কা জ্যাম’ কর্মসূচি নিয়েছিল বিজেপি। হবিবপুরের কাছে সেই কর্মসূচির জেরে আটকে পড়ে একটি অ্যাম্বুলেন্স। তাতেই ছিলেন ফুলিয়ার প্রফুল্ল নগরের বাসিন্দা দুর্গা শীল (৩০)। পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ওই গৃহবধূ বাড়িতে পড়ে গিয়ে জখম হয়েছিলেন। দ্রুত তাঁর চিকিৎসার প্রয়োজন ছিল। কিন্তু অবরোধে আটকে পড়ে এবং অতিরিক্ত পথ ঘুরে হাসপাতালে পৌঁছতে প্রায় ২০ মিনিট বাড়তি সময় লেগে যায়। ফলে হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। বিজেপির অবরোধে অ্যাম্বুলেন্সে আটকে যাওয়ার কারণে তাঁর স্ত্রী এবং তাঁর গর্ভস্থ সন্তানের মৃত্যুর অভিযোগ জানিয়ে পুলিসের দ্বারস্থ হয়েছেন মৃতার স্বামী। এর মাঝে একটি ভাইরাল ভিডিও সামনে এসেছে। তাতে দেখা যাচ্ছে, বিজেপির অবরোধে আটকে পড়া অ্যাম্বুলেন্সটিকে সামনে যেতে না দিয়ে পিছন দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’। এই ঘটনাতেই এখন প্যাঁচে পড়েছে বিজেপি। তাদের কর্মসূচির কারণে দু’টি প্রাণ যাওয়ার প্রতিবাদে সোচ্চার তৃণমূল। ‘জাস্টিস ফর দুর্গা’ স্লোগান তুলে পথে নেমেছে তারা। মঙ্গলবার দুর্গার বেলঘরিয়ার বাপের বাড়িতে যান শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী। তিনি ওই গৃহবধূর বাবা-মাকে সমবেদনা জানান। সেই সঙ্গে পাশে থাকার বার্তা দেন। ব্রজকিশোরবাবু বলেন, দুটো প্রাণের মূল্য কতটা তা বিজেপির বোঝা উচিত। জাতীয় সড়ক অবরোধের মতো কর্মসূচি নিলে দলের কর্মীদের কয়েকজনকে দায়িত্ব দেওয়া উচিত, যারা ইমার্জেন্সি সার্ভিসের গাড়িগুলি ঠিকঠাক যেতে পারছে কিনা তা দেখবে। কিন্তু এক্ষেত্রে তাদের দায়িত্বজ্ঞানহীনতা একজন প্রসূতি মা এবং তাঁর গর্ভস্থ সন্তানের মৃত্যুর কারণ হল। এই ঘটনার বিচার চাই। 
এদিকে, এই ইস্যুতে সোমবার অবস্থান বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল তৃণমূল। দুর্গার শ্বশুরবাড়ির এলাকা, ফুলিয়া প্রফুল্লনগরে ১২ নম্বর জাতীয় সড়কের ধারে তারা এই প্রতিবাদ কর্মসূচি করে। সেখানে উপস্থিত ছিলেন, জেলা এবং ব্লক স্তরের নেতারা। সেখান থেকে চাঁছাছোলা ভাষায় গেরুয়া শিবিরকে আক্রমণ করে ঘাসফুল শিবির। তাঁদের দাবি, এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিচার হওয়া প্রয়োজন। দুর্গা এবং তার গর্ভস্থ সন্তানের জন্য ন্যায় বিচার চাই। বিজেপিকে নির্বাচনে যেমন মানুষ প্রত্যাখ্যান করেছে সেভাবে এই মৃত্যুর জন্যও তাদের জবাব দেবে মানুষ। -নিজস্ব চিত্র
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা