কলকাতা

আদি গঙ্গাপাড়ে সৌন্দর্যায়নের জন্য সরছে কামালগাজি বাজার, উদ্যোগ সেচদপ্তরের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কামালগাজি বাজার এবার সরতে চলেছে। আদি গঙ্গার পাড় দখলমুক্ত করে সেখানে সৌন্দর্যায়ন করার উদ্যোগ নিয়েছে সেচদপ্তর। তাই ওই বাজার সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নরেন্দ্রপুর থানা যে বিল্ডিংয়ে চলছে, তার নীচের তলায় এই বাজারের ব্যবসায়ীদের বসার ব্যবস্থা হয়েছে। পুজোর পর এই প্রক্রিয়া শুরু হবে বলে রাজপুর সোনারপুর পুরসভা সূত্রে জানা গিয়েছে।
সূত্রের খবর, কামালগাজি থেকে বারুইপুরের শাসন পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার রাস্তা। আদি গঙ্গার দুই ধারে সেই রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে জবরদখল হয়ে রয়েছে। অনেকে দোকান করেছেন, কেউবা গুমটি ঘর। এসবই এবার তুলে দেওয়ার পরিকল্পনা নিয়েছে সেচদপ্তর। তবে কামালগাজি বাজার নিয়েই ছিল বেশি জটিলতা। কারণ সেখানে প্রায় শ’খানেক ব্যবসায়ী রয়েছেন। অভিযোগ উঠেছিল যে, এই বাজার থেকে উচ্ছিষ্ট সব্জি ও অন্যান্য জিনিস খালে ফেলে দিচ্ছেন ব্যবসায়ীরা। এতে খাল দূষিত হচ্ছিল। তাই গত বছর পুর আধিকারিকদের নিয়ে এই এলাকা পরিদর্শনে এসেছিলেন তৎকালীন সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তখনই তিনি জানিয়েছিলেন, এই জায়গা দখলমুক্ত করা হবে। সেটাই এবার বাস্তবায়িত হতে চলেছে।
এই কাজের জন্য ইতিমধ্যে ১ কোটি ৪০ লক্ষ টাকার টেন্ডার হয়েছে বলে জানা গিয়েছে। চেয়ারম্যান ইন কাউন্সিল নজরুল আলি মণ্ডল বলেন, আদি গঙ্গার দুই ধারে ফেন্সিং করে দেওয়ার কথা হয়েছে। ফলে আর সেখানে বসতে পারবেন না কেউ। কামালগাজি বাজারে যে একশোর মত দোকানদার আছেন, তাঁদের মধ্যে লটারি করে ৬৮ জনকে নতুন জায়গায় স্থানান্তর করা হবে।
1h 1m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা