দক্ষিণবঙ্গ

দ্বারকা নদের কাটা বাঁধ মেরামত করার দাবিতে বিডিও অফিসে বিক্ষোভ

সংবাদদাতা, কান্দি: দ্বারকা নদের কাটা ঘের বাঁধ আট বছরেও মেরামত হয়নি। তাই প্রতি বছরের মতন এবারও বন্যাতে বাঁধের কাটা অংশ দিয়ে জল ঢুকল গ্রামে। জলমগ্ন হয়ে পড়ল গ্রামের অর্ধেক এলাকা। কয়েকশো বিঘা জমির ফসল সহ মাছ চাষেও ব্যাপক ক্ষতি হল। তাই বৃহস্পতিবার খড়গ্রাম ব্লকের পলাসি গ্রামের ক্ষুব্ধ বাসিন্দারা বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন। পরে বাসিন্দারা সংশ্লিষ্ট বিডিওকে একটি স্মারকলিপিও জমা করেন।
এদিন বেলা ১২ টা নাগাদ ওই গ্রামে কয়েকশো বাসিন্দা বিডিও অফিসে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ওই সময় খড়গ্রাম বিডিও মিলনী দাস বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন। পরে তিনি ফিরে এলে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় বসেন। বিডিও জানান, বাসিন্দাদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দেব। কৃষি দপ্তরকেও ক্ষয়ক্ষতির বিষয়টি দেখার জন্য বলা হবে। এছাড়া সেচ দপ্তরকে কাটা ঘের বাঁধ পরিদর্শন করে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হবে।
পলাসি গ্রামের বাসিন্দা বিমান চন্দ্র মণ্ডল বলেন, প্রায় আট বছর ধরে দ্বারকার ওই ঘের বাঁধ কাটা রয়েছে। তখন থেকেই আমরা প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছি। কিন্তু কোন ফল হল না। এবারের বন্যায় গ্রামের প্রায় ৪০০ বিঘা জমির ফসল নষ্ট হয়ে গিয়েছে। গ্রামের অনেক বেকার ছেলে মাছ চাষ করত। সেই সমস্ত পুকুরে বন্যার জল ঢুকে ক্ষতি হয়েছে। তাই প্রশাসনের কাছে গ্রামের অধিকাংশ বাসিন্দা প্রতিবাদ জানাতে এসেছেন।
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা