দক্ষিণবঙ্গ

ভূমিদপ্তরের অসমাপ্ত বাড়িতে মদ, ড্রাগের আড্ডা, অবিলম্বে অফিস চালুর দাবি উঠল

সংবাদদাতা, তেহট্ট: ২০১২-১৩ অর্থবর্ষে তেহট্ট হাই স্কুল পাড়ায় একটি সরকারি জায়গার উপর তেহট্ট মহকুমা ভূমিদপ্তরের অফিস তৈরি শুরু হয়। দোতলা অবধি কাজ হয়ে যাওয়ার পর অফিসে যাওয়ার রাস্তা নিয়ে সমস্যা দেখা দেওয়ায় অর্ধসমাপ্ত অবস্থাতেই পড়ে আছে ওই বিল্ডিং। এখন সেখানে মদ, গাঁজা, হেরোইনের ঠেক বসে বলে মানুষের অভিযোগ। তাঁদের দাবি, বিল্ডিং ব্যবহার করা শুরু করুক ভূমিদপ্তর। ভূমিদপ্তর বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা শুরু করেছে। তেহট্টের মহকুমা ভূমি আধিকারিক তথাগত মুখোপাধ্যায় বলেন, আমরা ওই অফিস চালু করার জন্য সরকারি ভাবে সবরকম চেষ্টা করছি। আশা করছি  সমস্যার সমাধান হয়ে যাবে।
ভূমিদপ্তর সুত্রে জানা গিয়েছে, বাম আমলে একটি ভাড়া বাড়িতে তেহট্ট মহকুমা ভূমিদপ্তরের অফিস শুরু হয়। তৃণমূল সরকার আসার পর স্থায়ী অফিস তৈরির চিন্তা ভাবনা করা হয়। তখন তেহট্ট উচ্চ বিদ্যালয়ের কাছে একটি সরকারি জমিতে এই অফিস করার সিদ্ধান্ত নেয় ভূমিদপ্তর। বাড়ি তৈরিতে ৫৫ লক্ষ টাকা অনুমোদন হয়। কাজ যখন প্রায় শেষের মুখে তখন ওই অফিসে যাওয়ার রাস্তা নিয়ে সমস্যা শুরু হয়। ফলে কাজ বন্ধ রাখা হয়। এই সমস্যার সমাধান না করতে পারায় এখনও ওই বিল্ডিংটি অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে আছে। ভূমিদপ্তর সুত্রে জানা গিয়েছে, যে জায়গায় অফিস হয়েছে সেটা খাস জায়গা হলেও ওই অফিসে যাওয়ার জন্য যে রাস্তা ব্যবহার করা হবে তা সরকারি ভাবে নথিবদ্ধ না। ফলে সমস্যা তৈরি হয়েছে। তবে যখন এই কাজ শুরু হয় তখন বিষয়টি ভালো করে দেখলে এই সমস্যা হতো না। গোটা রাজ্যে তিন থেকে চার জায়গায় ভূমিদপ্তরের অফিস ভাড়াবাড়িতে চলে। তারমধ্যে তেহট্ট একটি। ভাড়াবাড়িতে জায়গা কম। নতুন বাড়িতে চলে গেলে সরকারের ভাড়া যেমন বাঁচত তেমন মানুষের সুবিধা হতো। 
স্থানীয় মানুষদের অভিযোগ, বাড়িটি অসমাপ্ত অবস্থায় পড়ে থাকার জন্য রাতদিন সেখানে মদ, গাঁজা, হেরোইনের আড্ডা বসছে। এতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। তাঁরা দাবি করেন, অবিলম্বে এই অফিস চালু করা হোক বা নজরদারি বাড়ানো হোক। 
পড়ে রয়েছে তেহট্ট মহকুমার ভূমি দপ্তরের ভবন। -নিজস্ব চিত্র
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা