দক্ষিণবঙ্গ

পানীয় জল ও রাস্তার কাজ দেখতে দাঁতনে বিধানসভার প্রতিনিধি দল

সংবাদদাতা, বেলদা: বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা ও পানীয় জল প্রকল্পের কাজ খতিয়ে দেখতে দাঁতনে এল বিধানসভার স্ট্যান্ডিং কমিটির প্রতিনিধি দল। বৃহস্পতিবার পূর্ত এবং জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের বিধানসভার স্ট্যান্ডিং কমিটির ১১ জন বিধায়কের দল এদিন অন্তিম পর্যায়ের কাজ পরিদর্শন করতে দাঁতনে আসেন। দাঁতন ভট্টর কলেজে পরিদর্শন শেষে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে কাজের অগ্রগতি নিয়ে বৈঠক করেন এই প্রতিনিধি দলটি। বৈঠক সেরে পূর্ব মেদিনীপুরে চলে যান তাঁরা।
জানা গিয়েছে, ২০২১ থেকে ২০২৫ পর্যন্ত প্রতিটি আর্থিক বর্ষে জনস্বাস্থ্য কারিগরি ও পূর্তদপ্তরের কাজের অগ্রগতি নিয়ে দুই মেদিনীপুর জেলায় অন্তিম পর্যায়ের পরিদর্শন করতে আসেন বিধানসভার স্ট্যান্ডিং কমিটি। বিধায়ক তপন দাশগুপ্তের নেতৃত্বে এই প্রতিনিধি দলটি প্রথমে দাঁতন ১ ব্লকের তররুই গ্রাম পঞ্চায়েতের পালসন্ডপুরে প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি পানীয় জল প্রকল্পের কাজ খতিয়ে দেখেন। এরপর দাঁতন বাইপাস সংলগ্ন এলাকা থেকে ঘোলাই পর্যন্ত পূর্তদপ্তরের অধীন প্রায় ৭ কিলোমিটার রাস্তা, সোলপাট্টা থেকে মাটিবেরুয়া হয়ে সোনাকোনিয়া পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তা পরিদর্শন করেন। পাশাপাশি এদিন বেলদা থেকে জাহালদা পর্যন্ত প্রায় ২১ কিলোমিটার রাজ্য সড়কের সম্প্রসারণের কাজের অগ্রগতির খোঁজখবর নেন। 
সূত্রের খবর, বেলদা-দীঘা রাজ্য সড়কে প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে সম্প্রসারণের কাজের অগ্রগতি নিয়ে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে অভিযোগ করেন দাঁতনের বিধায়ক বিক্রমচন্দ্র প্রধান। বিক্রমবাবু বলেন, বেলদা থেকে জাহালদা পর্যন্ত এই রাস্তার সম্প্রসারণের কাজ চলছে ধীরগতিতে। ফলে সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। বিষয়টি নিয়ে বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিধায়ক তপন দাশগুপ্ত। তিনি বিষয়টি নিয়ে আধিকারিকদের সঙ্গে কথাও বলেন। তিনি বলেন, রাজ্যের মন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আমার কথা হয়েছে। দ্রুত এই রাস্তা সংস্কারের কাজ সম্পূর্ণ হবে।
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা