দক্ষিণবঙ্গ

বিজেপির চাক্কা জ্যামের জেরে অন্তঃসত্ত্বার মৃত্যু, তদন্ত চায় না বিজেপি, মুকুটের দাবিতে তোলপাড় 

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: ফুলিয়ার অন্তঃসত্ত্বা মৃত্যুর ঘটনায় ক্রমশ তপ্ত হচ্ছে রানাঘাটের রাজনীতি। আরজি কর কাণ্ডের পাশাপাশি এবার ‘জাস্টিস ফর দুর্গা’ স্লোগান তুলেছে তৃণমূল। ওই বধূর না দুর্গা শীল। বিজেপির চাক্কা জ্যামের কর্মসূচির দিন রাস্তায় আটকে গিয়ে তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ। ঘটনাটি সামনে আসতেই তেড়েফুঁড়ে ওঠে তৃণমূল। রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারীর অভিযোগ, ওই অন্তঃসত্ত্বা বধূর মৃত্যুর তদন্ত চাইছে না বিজেপি। পাল্টা আক্রমণ করেছে গেরুয়া শিবিরও। সবমিলিয়ে দুর্গার মৃত্যুকে ঘিরে সরগরম রানাঘাট। 
শুক্রবার আরজি কর কাণ্ডের বিচার চেয়ে বিজেপির চাক্কা জ্যাম কর্মসূচির ডাক দেয়। ১২ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় অবরোধ করে তারা। হবিবপুরে আটকে পড়ে একটি অ্যাম্বুলেন্স। তাতেই ছিলেন পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ফুলিয়ার বাসিন্দা দুর্গা শীল। তিনি গুরুতর অসুস্থ ছিলেন। নিয়ে যাওয়া হচ্ছিল রানাঘাট হাসপাতালে। পুলিসের সহযোগিতায় তাঁর অ্যাম্বুলেন্সটি বিকল্প পথে ধরলেও চিকিৎসা শুরু হতে দেরি হয়ে যায়। ফলে  পথেই মৃত্যু হয় ওই গৃহবধুর। এরপরেই বিজেপির বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন মৃতার স্বামী।  বিচার চাওয়ার নামে দায়িত্বজ্ঞানহীন কর্মসূচিতে স্ত্রী  ও গর্ভস্থ সন্তানের প্রাণ গেল বলে তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। এমনকী, বিচার চেয়ে রানাঘাট থানাতেও তিনি একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
ইতিমধ্যেই দুর্গার জন্য ‘জাস্টিস’ চেয়ে সরব হয়েছে তৃণমূল। রবিবার সন্ধ্যায় আনুলিয়াতে একটি সভা করে বিজেপির কর্মসূচির কারণে অন্তঃসত্ত্বা মা ও তাঁর সন্তানের মৃত্যুর তদন্ত দাবি করেছেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমনি অধিকারী। সেখানে তিনি অভিযোগ করেন, বিজেপি চায় না তদন্ত হোক। তাদের কর্মসূচির কারণেই যে দুটো তরতাজা প্রাণ নষ্ট হল। এটাও এক ধরনের খুন। ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। অনেকেই ভয় দেখানো হচ্ছে, যাতে আসল সত্যি না বেরিয়ে আসে। বিধায়কের দাবি, ‘আমরা দুর্গার জন্য বিচার চাই। রানাঘাট হাসপাতালে ময়নাতদন্ত করা না গেলেও আমরা কল্যাণী থেকে ময়নাতদন্ত করাচ্ছি। বিধায়কের পাশাপাশি সরব রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায়ও। তিনি বলেন, ‘প্রত্যেকেই রাজনৈতিক কর্মসূচি করেন। দায়িত্ব নিয়ে যখন রাস্তা আটকাচ্ছি তখন এমারজেন্সি সার্ভিসের গাড়ি যাতে না আটকায়, সেটাও দেখা মানবিক কর্তব্যের মধ্যে পড়ে। কিন্তু বিজেপি সেই ধাতুতে তৈরি নয়। আসলে আরজি করের বিচার চাওয়ার নামে তার রাজনৈতিক ফসল তোলার চেষ্টা করছে। আমরা চাইব, দেবী দুর্গার আগমনের আগেই যেন আমাদের ফুলিয়ার দুর্গা বিচার পান। 
পাল্টা আক্রমণে গিয়ে  নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তথা বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায় বলেন, লোকসভা ভোটে হেরে মুকুটমণি পাগল হয়ে গিয়েছেন। জোর করে বিধানসভায় জিতেছেন। এখন মন্ত্রী হতে পারেননি বলে হালে পানি পাওয়ার চেষ্টা করছেন। যত ধরনের অভিযোগ তিনি তুলছেন সব ভিত্তিহীন। আমরা কাউকেই ভয় দেখাইনি। এমনকী তদন্তে বাধা তৈরি হোক, এমন কোনও কাজও করিনি।  (আনুলিয়াতে দলীয় সভায় বিধায়ক মুকুটমণি অধিকারী। নিজস্ব চিত্র)
11d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা