অন্দরমহল

রেস্তোরাঁর খাবার

প্রিন্সটন ক্লাবে মিলেট ফেস্ট
চলতি বছরটিকে ‘আন্তর্জাতিক মিলেট বর্ষ’ ঘোষণা করেছে রাষ্ট্রসংঘ। সেই উপলক্ষে কলকাতার প্রিন্সটন ক্লাব আয়োজন করেছে ‘মিলেট ফেস্ট, ২০২৩’। মিলেট বা বাজরা, ঐতিহ্যবাহী ভারতীয় রান্নার এই উপকরণটিকে রাষ্ট্রসংঘ এবছরের জন্য প্রধান খাবার হিসাবে বেছে নিয়েছে। উচ্চ প্রোটিন এবং ফাইবার সমৃদ্ধ হওয়ায় ভোজনরসিকদের জন্য এটি একটি স্বাস্থ্যকর খাবার। এই ফেস্ট উপলক্ষে আগামিকাল থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রিন্সটন ক্লাবে স্যালাড থেকে ডেজার্ট— সব রান্নার উপকরণেই পাবেন মিলেটের স্বাদ। এখানকার এগজিকিউটিভ শেফ অভিজিৎ চক্রবর্তী, এই বছরের থিমের সঙ্গে মিল রেখে প্রতিটি রেসিপি তৈরি করেছেন। পাবেন ক্রিস্পি পিটা মিলেট স্যালাড, থাই ড্রেসিং-এর সঙ্গে মিলেট এবং রোস্টেড পিনাট, রেড ভেলভেট মিলেট কাবাব, মিলেট উপমা, দম মিলেট তাহিরি, ফক্সটেল মিলেট দম বিরিয়ানি, ভেজ এবং চিকেন পিনাট কারি, ওক-টসড মিলেট বোল ইত্যাদি। রেসিপিগুলি ডায়েটারি ফাইবার, আয়রন এবং কপার সমৃদ্ধ হওয়ায় যেমন স্বাস্থ্যকর, তেমন সুস্বাদুও। খাবারের দাম ১২০ টাকা থেকে ৩৫০ টাকার মধ্যে।

করিমস হাতিবাগানে জশন-ই-বিরিয়ানি
করিমস বিরিয়ানির হাতিবাগান আউটলেটে চলছে বিরিয়ানি ফেস্টিভাল জশন-ই-বিরিয়ানি। আট ধরনের স্বাদের বিরিয়ানি মিলবে এই বিরিয়ানি ফেস্টিভ্যালে। দু’জনের খাওয়ার খরচ ৬৫০ টাকা। জিভে জল আনা বিভিন্ন ধরনের বিরিয়ানির রেসিপি খুঁজে আনা হয়েছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে। তার সঙ্গে থাকছে কলকাতার ট্র্যাডিশনাল স্টাইলের বিরিয়ানি। মেনুর মধ্যে পাবেন গোয়ান প্রন বিরিয়ানি যা পরিবেশন করা হয় নারকেলের মালার মধ্যে। রয়েছে মাটির পাত্রে খুব কম আঁচে ধীরে ধীরে তৈরি করা মটকা বিরিয়ানি। এছাড়া কাশ্মীরি ইয়াকনি পোলাও, কাবুলি পোলাও, আওয়াধি বিরিয়ানি, হায়দরাবাদি বিরিয়ানি, কাচ্চি বিরিয়ানি, ইলিশ বিরিয়ানি রয়েছে মেনুতে। দাম মোটামুটি ৩০০ টাকা থেকে শুরু।

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাবে বিশেষ মেনু 
বড় হওয়ার সঙ্গে সঙ্গে আমরা সবাই আমাদের কলেজ জীবন মিস করি।  ফেলে আসা সেই দিনগুলোকে সুন্দরভাবে স্মরণ করার সুযোগ করে দিচ্ছে ক্যান্টিন পাব এবং গ্রাব। এই মাল্টি কুইজন রেস্তরাঁয় পুরনো স্মৃতি ফিরে পাবেন। তার জন্য এক বিশেষ মেনুর আয়োজন করা হয়েছে রেস্তরাঁয়। তাতে পাবেন রকমারি ভেজ এবং ননভেজ পদ। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এখানে চলবে এই মেনু। যার মধ্যে পাবেন রব নে বনা দি জোড়ি, 
সুন্দরী কমলা, ব্রেক মাই বল - দ্য পিসফুল পনির রোলাড, মশলাদার সয়া চাঁপ, প্রথম 
রাতে কবিরাজি, দিল চিজ কেয়া হ্যায়, মুর্গ-ই-আজম। ডেজার্টে থাকছে চকো ইজেকশন, চকোলেট কেক ইত্যাদি। দু’জনের খাওয়ার খরচ ১৫০০ টাকা।
 
17Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা