বিদেশ

কমলা হ‌্যারিস সম্পর্কে আপত্তিকর মন্তব্য, সমালোচনার মুখে ভান্স

ওয়াশিংটন: নির্বাচনের বাকি প্রায় চার মাস। তার মধ্যেই সামনে এল রিপাবলিকান ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জে ডি ভান্সের পুরনো একটি ভিডিও। সেখানে কমলা হ্যারিস সম্পর্কে অবমাননাকর মন্তব্য করতে দেখা যায় তাঁকে। এর পরেই তুঙ্গে উঠেছে বিতর্ক।
২০২১ সালের ওই ক্লিপে কমলা হ্যারিসকে ‘বিড়ালপ্রেমী সন্তানহীন মহিলা’ বলে কটাক্ষ করেন ভান্স। তিনি বলেন, ‘বিড়ালপ্রেমী সন্তানহীন মহিলারা নিজেদের জীবনে যেমন অসহনীয়, দেশটাকেও ঠিক তেমনই বানাচ্ছেন। কমলা হ্যারিস, পিট বুত্তিজিয়েজ বা আলেকজান্দ্রিয়া ওকাসিও-কোর্টেজকেই দেখুন—ডেমোক্র্যাটদের ভবিষ্যৎ নিয়ন্তা সন্তানহীনরাই। ভবিষ্যৎ প্রজন্মের কোনও দায়ই এদের নেই, এদের উপর কীভাবে দেশের দায়িত্ব দেবেন’ পুরনো সেই ভিডিওর ক্লিপ ভাইরাল হতেই ভান্সের এই ধরনের প্রাচীনপন্থী, নারীবিদ্বেষী রিপাবলিকান মনোভাবের সমালোচনায় সরব হয়েছেন অনেকে। 
কমলা হ্যারিসের সমর্থনে মুখ খুলেছেন হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন। ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখেছেন, ‘ভাইস প্রেসিডেন্টের পদে লড়তে চলেছেন, এমন একজন এই ধরনের মন্তব্য করেছেন—বিশ্বাসই করতে পারছি না।’ ভান্সের মন্তব্যের সমালোচনায় মুখ খুলেছেন কমলা হ্যারিসের সৎ মেয়ে এলা এমহফ। ইনস্টাগ্রামে তাঁর মন্তব্য, ‘আমার ও কোলের মতো মিষ্টি দুই সন্তান থাকতে তুমি কীভাবে সন্তানহীন হলে! আমি আমার তিনজন বাবা-মাকেই ভালোবাসি।’
ভান্স-বিতর্কে রিপাবলিকানদেরও পাশে পেয়েছেন কমলা হ্যারিস। নিকি হ্যালি জানিয়েছেন, এভাবে আক্রমণ করলে আদতে কাজের কাজ কিছু হবে না। বদলে নীতিগতভাবে তাঁর সমালোচনা করা উচিত। বিতর্কের আবহের মধ্যেই ডেমোক্র্যাট পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে সমর্থনের বার্তা দিলেন সস্ত্রীক প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। এখন হ্যারিসের প্রার্থীপদে চূড়ান্ত সিলমোহর পড়েনি। সেই পরিস্থিতিতে অন্যতম গুরুত্বপূর্ণ এই দুই ডেমোক্র্যাটের সমর্থন তাঁকে কিছুটা হলেও দৌড়ে এগিয়ে দিল বলে মত রাজনৈতিক মহলের। শুক্রবার এক ভিডিওতে দেখা গিয়েছে, কমলা হ্যারিসকে ফোন করে সমর্থন জানাচ্ছেন ওবামা দম্পতি।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা