কলকাতা

বিপুল সংখ্যক ফ্ল্যাট ও ভিলা, দুর্নীতির টাকায় কুবেরের সম্পদ ধৃত সন্দীপের?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্নীতির অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তারপর থেকেই স্পষ্ট হচ্ছে ডাক্তারবাবুর বিপুল সম্পত্তির বহর। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে সন্দীপ ঘোষের বিলাসবহুল ভিলার হদিশ মিলেছে দিন তিনেক আগে। শনিবার খোঁজ মিলল সন্দীপের আরও দু’টি ফ্ল্যাট ও বহুমূল্য গাড়ির। সূত্রের খবর, বেলেঘাটায় তাঁর বাসভবন থেকে ঢিল ছোড়া দূরত্বে রয়েছে একটি আবাসনে তাঁর দু’টি ফ্ল্যাট রয়েছে। পাঁচ থেকে সাত বছর আগে কেনা হয়েছে সেগুলি। অভিযোগ, হাসপাতালের অন্দরে দুর্নীতির রমরমা কারবার ফেঁদে বসেছিলেন সন্দীপ ঘোষ। তাহলে কি সম্পত্তি ও সম্পদের এই প্রাচুর্যের পিছনে রয়েছে দুর্নীতির টাকা? আপাতত সেই উত্তরই খুঁজছে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা।
বেলেঘাটায় যেখানে সন্দীপের বাড়ি, সেখান থেকে ৯০-১০০ মিটার দূরেই রয়েছে ওই আবাসন। সেখানকার একতলা ও তিনতলায় রয়েছে ফ্ল্যাট দু’টি। দু’টি ফ্ল্যাটই তিন বেডরুম বিশিষ্ট। একতলার ফ্ল্যাটটি সন্দীপ নিজের অফিস হিসেবে ব্যবহার করতেন বলে খবর। তবে তৃতীয়তলের ফ্ল্যাটটিতে তিনি এখন থাকতেন না। ওই ফ্ল্যাটের কেয়ার টেকারের দাবি, বেলেঘাটায় বাড়ি তৈরির আগে তিনি এখানে থাকতেন। সন্দীপ ঘোষের সম্পত্তির খতিয়ান অবশ্য এখানেই শেষ হচ্ছে না! এই আবাসনের নীচে গ্যারেজে রয়েছে একটি বিলাসবহুল গাড়ি। সেটিও সন্দীপের বলে খবর। গাড়িতে পশ্চিমবঙ্গ সরকারের স্টিকার ছাড়াও রয়েছে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও আর জি কর মেডিক্যাল কলেজের পার্কিং স্টিকার। স্থানীয় সূত্রে খবর, একতলার ফ্ল্যাটেই হাসপাতালের টেন্ডার সংক্রান্ত নানা কাজকর্ম হতো। ব্যবসায়ী বা ঠিকাদাররা এই ফ্ল্যাটে আসতেন। ঠিক কী কারণে বাড়ির পাশেই একটি ফ্ল্যাট কেনার প্রয়োজন পড়ল, সেই উত্তরও খুঁজছে সিবিআই। প্রসঙ্গত, আর জি কর হাসপাতালে তল্লাশি চালিয়ে সিবিআই একটি কম্পিউটারের খোঁজ পেয়েছিল। সেখান থেকে টেন্ডারের তালিকা, রেট সহ বিভিন্ন বিষয়ে ‘ক্লু’ পান গোয়েন্দারা। তদন্তকারীরা জেনেছেন, ঋণ নিয়েই ফ্ল্যাটটি কেনা হয়েছিল। খাতায়কলমে অন্তত তেমনটাই দেখানো হয়েছে। কিন্তু সেটাই সত্যি কি না, খতিয়ে দেখছেন গোয়েন্দারা। 
এদিকে, শুক্রবার থেকে সল্টলেকের একটি বাড়িতে তল্লাশি অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আধিকারিকরা। সূত্রের খবর, সন্দীপ-ঘনিষ্ঠ ওই ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে সোনার গয়না, নগদ অর্থ উদ্ধার হয়েছে। ব্যবসায়ীর চারটি ভুয়ো কোম্পানিরও হদিশ মিলেছে। এত সম্পত্তির উৎস কী, তার কোনও সদুত্তর দিতে পারেননি ওই ব্যবসায়ী। তাহলে কি এখানেও সন্দীপের দুর্নীতির টাকা কাজে লাগানো হয়েছে? উত্তর খুঁজছে সিবিআই। 
8d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা