অন্দরমহল

সুস্বাদু স্যান্ডউইচ

এই খাবার খান যখন তখন। পেটও ভরবে পুষ্টিও হবে। ভয়লা কফিশপ থেকে দু’রকম ভিন্ন স্বাদের স্যান্ডউইচের রেসিপি।
 
টম্যাটো বাফেলো চিজ কেপ্রিস ইন পানিনি ক্রসাঁ
উপকরণ: বাফেলো মোজারেলা চিজ  প্যাকেট, লাল পাকা টম্যাটো ১টা, মেয়োনিজ  টেবিল চামচ, ক্রসাঁ ব্রেড ১টা, নুন ও মরিচ স্বাদ মতো, অলিভ অয়েল  চা চামচ, বেসিল পেস্তো পেস্ট ১ টেবিল চামচ।
বেসিল পেস্তো বানানোর জন্য: বেসিল পাতা ১৫টা, পাইন নাট ১ মুঠো, পারমেসান চিজ ১ কিউব, রসুন কুচি ২ কোয়া, অলিভ অয়েল  চামচ, লেবুর রস ১ চা চামচ, নুন ও মরিচ স্বাদমতো। সব উপকরণ একসঙ্গে মিক্সিতে দিয়ে বেটে নিন। বেসিল পেস্তো পেস্ট তৈরি হয়ে যাবে। 
পদ্ধতি: মোজারেলা চিজ ও টম্যাটো মোটা স্লাইস করে কেটে নিন। সেটাকে নুন, মরিচ ও খানিকটা বেসিল পেস্তো পেস্ট দিয়ে ম্যারিনেট করে রেখে দিন। অন্তত আধ ঘণ্টা ম্যারিনেট করে রাখবেন। এই সময় তা ফ্রিজে রেখে দেবেন। এবার মেয়োনিজ,  চামচ পেস্তো বেসিল পেস্ট ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। এরপর ক্রসাঁ ব্রেড মাঝ বরাবর লম্বালম্বি কেটে নিন। ক্রসাঁ ব্রেডের দুই ভাগেই পুরু করে এই পেস্টের মিশ্রণ মাখিয়ে নিন। এরপর তার উপর ম্যারিনেট করা টম্যাটো ও মোজারেলা চিজের টুকরো একে একে রেখে সাজিয়ে দিন। তার উপর দিয়ে ব্রেডের অন্য ভাগটা চাপ দিন। ইচ্ছে হলে টম্যাটো ও মোজারেলার সঙ্গে লেটুসও যোগ করতে পারেন।   

টুনা স্যালাড ইন পানিনি ব্রেড
উপকরণ: টিনড টুনা মাছ ১ ক্যান, মেয়োনিজ  কাপ, পেঁয়াজ টুকরো করে কাটা ৩টে, সেলেরির ডাঁটা টুকরো করে কাটা  কাপ, লাল বেলপেপার কুচি করা ৩ টেবিল চামচ, কাঁচা লঙ্কা কুচি  চা চামচ, মাস্টার্ড স্যস বা কাসুন্দি ২ টেবিল চামচ, লেবুর রস ২ চা চামচ, নুন ও মরিচ গুঁড়ো স্বাদমতো, স্যান্ডউইচ ব্রেড বা পানিনি ব্রেড প্রয়োজন মতো।
পদ্ধতি: একটা মিডিয়াম সাইজ বাটিতে টুনা, মেয়োনিজ, সেলেরি, পেঁয়াজ, কাঁচালঙ্কা, বেল পেপার, মাস্টার্ড স্যস, লেবুর রস একসঙ্গে চামচের সাহায্যে মিশিয়ে নিন। এরপর তাতে প্রয়োজন অনুযায়ী নুন ও মরিচ মেশান। সবটা একসঙ্গে মিশিয়ে একটা মোটা মিশ্রণ তৈরি করুন। স্যান্ডউইচ ব্রেড বা পানিনি ব্রেড দু’ভাগে কেটে নিন। একদিকে এই মিশ্রণ মাখিয়ে সাজিয়ে দিন। অন্যভাগ দিয়ে চাপা দিন। এবার এই স্যান্ডউইচ গ্রিল করে নিন ১৮০° সেন্টিগ্রেডে ৫ মিনিট। স্যান্ডউইচ মেকারে দিয়েও গ্রিল করতে পারেন। (পানিনি ব্রেড যে কোনও নামি বেকারি থেকে কিনতে পারেন অথবা অনলাইনও আনাতে পারেন)
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৭ টাকা৮৪.৩১ টাকা
পাউন্ড১০৩.৯০ টাকা১০৭.৩৫ টাকা
ইউরো৮৮.১৭ টাকা৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা