খেলা

এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে হবে, কোহলিকে বার্তা দ্রাবিড়ের, বার্বাডোজেই আটকে বিশ্বসেরারা

ব্রিজটাউন: বিশ্বজয়ীদের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। হ্যারিকেন বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, পরিবার, অফিসিয়াল মিলিয়ে প্রায় ৭০ জনকে আনতে তাই চার্টার ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। প্রাথমিকভাবে ঠিক ছিল নিউ ইয়র্ক থেকে দুবাই হয়ে দিল্লিতে ফিরবেন রোহিতরা। কিন্তু এখন তাঁদের সরাসরি দিল্লিতে ফেরানোর সিদ্ধান্ত হয়েছে। তবে ব্রিজটাউনের বিমানবন্দর বন্ধ থাকায় অপেক্ষা বাড়ছে ক্রিকেটারদের।
বিশ্বজয়ের উচ্ছ্বাস অবশ্য এখনও জোরদার। রোহিতের মা পূর্ণিমা শর্মা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ছেলের ফটো। রোহিতের কাঁধে কন্যা সামাইরা ও পাশে সতীর্থ বিরাট। ভারত অধিনায়কের মা ছবির ক্যাপশনে করেছেন, ‘টি-২০ ক্রিকেটে সর্বকালের সেরা’। সঙ্গে লিখেছেন, ‘কাঁধে মেয়ে, পিঠে দেশ, পাশে ভাই।’ উল্লেখ্য, বিরাট ও রোহিত বিশ্বকাপ জিতেই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।
বিদায়ী কোচ রাহুল দ্রাবিড় আবার নতুন লক্ষ্য টাঙিয়ে দিয়েছেন কোহলির সামনে। আইসিসি’র পোস্ট করা এক ভিডিওতে দেখা গিয়েছে বিশ্বকাপ জয়ের পর ভারতীয় ড্রেসিং-রুমের উল্লাসের ছবি। সেখানেই কোহলিকে উদ্দেশ্য করে দ্রাবিড় বলেন, ‘সাদা বলের ঘরানায় তিনটি আইসিসি ট্রফি জিতেছ। এখন বাকি শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়।’ উল্লেখ্য, ওডিআই বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি— আইসিসি’র এই তিনটি ট্রফির স্বাদ পেয়েছেন ভিকে। কিন্তু দু’বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও তা জেতা হয়নি। ৫১ বছর বয়সি দ্রাবিড় সেটাই মনে করিয়ে দিয়েছেন। তা শুনে কোহলির মুখে ফুটে উঠেছে মৃদু হাসি। 
ফাইনালে টানটান উত্তেজনার মধ্যে শেষ ওভারে ডেভিড মিলারের ক্যাচ অবিশ্বাস্য দক্ষতায় নিয়েছিলেন সূর্যকুমার যাদব। আইসিসি’র ভিডিওতে সেই ক্যাচ প্রসঙ্গে মুম্বইকর বলেছেন, ‘জানি না কী বলব! এখনও যেন ঘোরের মতো লাগছে।’ বিশ্বকাপ জিতে মাঠে কোহলির সঙ্গে ভাংড়া নেচেছিলেন অর্শদীপ সিং। ১৭ উইকেট নিয়ে এই আসরে যুগ্ম সর্বাধিক উইকেটশিকারী তিনি। বাঁ-হাতি পেসার বলেছেন, ‘বিশ্বাসের জোরেই আমরা চ্যাম্পিয়ন।’
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা