খেলা

রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

  নেদারল্যান্ডস-৩   :  রোমানিয়া-০

মিউনিখ: কাতার বিশ্বকাপেই জাত চিনিয়েছিলেন কডি গাকপো। ডাচ ফুটবলার চলতি ইউরোতেও দুরন্ত ছন্দে রয়েছেন। মঙ্গলবার রোমানিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ে তিনিই নায়ক। ৩-০ ব্যবধানে রোমানিয়াকে উড়িয়ে 
ইউরোর কোয়ার্টার ফাইনালে 
পৌঁছল নেদারল্যান্ডস। গাকপো ছাড়াও জোড়া গোল মালানের। লক্ষ্যভেদ ছাড়াও দুরন্ত অ্যাসিস্ট করলেন গাকপো। ডিপে, ডি’ভ্রিজরা গোলের সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়ত। 
বিশ্ব ফুটবলে টোটাল ফুটবলের জনক নেদারল্যান্ডস। পরবর্তীকালে গুলিত, বাস্তেন, রাইকার্ডের সোনার দলের অন্যতম সদস্য বর্তমান কোচ রোনাল্ড কোম্যান। কিন্তু তাঁর দলে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রিয়ার বিরুদ্ধে ৩-২ গোলে হেরে কোনওরকমে শেষ ষোলোয় পৌঁছয় কমলা ব্রিগেড। ইউরোর প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়ার বিরুদ্ধে মাঝমাঠ জমাট করে ৪-১-৪-১ ফর্মেশনে দল নামান কোম্যান। শুরুতে রোমানিয়া দাপট দেখালেও ম্যাচ গড়ানোর সঙ্গেই নিজেদের গুছিয়ে নেয় ডাচেরা। 
ম্যাচের ২০ মিনিটে বিপক্ষ বক্সের বাঁ প্রান্তে বল ধরে কাট করে ঢুকে এসে কোনাকুনি জোরালো শটে লক্ষ্যভেদ তাঁর (১-০)। উল্লেখ্য, চলতি ইউরোয় এটি গাকপোর তৃতীয় গোল। এই পর্বে ডানপ্রান্তে গতির বিস্ফোরণ ঘটিয়ে প্রতিপক্ষ রক্ষণে চাপ বাড়ালেন ডামফ্রিস। রোমানিয়ার বিরুদ্ধে শেষ পাঁচ সাক্ষাতের মধ্যে তিনটি জিতেছে অরেঞ্জ ব্রিগেড। তবে চলতি ইউরোয় পাশার দান বদলে দিতে মরিয়া ছিল রোমানিয়া। গ্রুপে বেলজিয়ামকে হারানো এবারের ইউরোর বড় চমক। ডাচেদের বিরুদ্ধে সিঁড়িভাঙা অঙ্কের মতো ৪-২-৩-১ স্ট্রাটেজি নেন কোচ এডওয়ার্ড। কিন্তু তার দলে হাজি, ল্যাকাটুসের মতো প্রতিভা নেই। ডিপে, গাকপো আর ডামফ্রিস ক্রমাগত জায়গা পরিবর্তন করতেই দিশাহারা দেখাল রোমানিয়াকে। ৮৩ মিনিটে সেই গাকপোর পাস থেকে ছোট্ট টোকায় জাল কাঁপান মালান (২-০)। এরপর সংযোজিত সময়ে জোরালো শটে তিনি হার মানান প্রতিপক্ষ গোলরক্ষককে (৩-০)।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা