খেলা

ভবানীপুরের কাছে আটকে গেল ছন্নছাড়া মোহন বাগান

ভবানীপুর-১      :     মোহন বাগান-১
(জিতেন)                      (শিবাজিত্)


সৌগত গঙ্গোপাধ্যায়, বারাকপুর: এ যেন ভরা গাজনে ঢাক ফাঁসল। হাফ ডজন গোলের জয় দিয়ে লিগ অভিযান শুরু করেছে মহমেডান স্পোর্টিং। ইস্ট বেঙ্গল আবার প্রতিপক্ষকে সাত গোলের মালা পরিয়েছে! তাই প্রিয় দলের দাপুটে শুরুর আশায় বৃষ্টি মাথায় নিয়েই মঙ্গলবার বারাকপুর স্টেডিয়াম ভরিয়েছিলেন মোহন বাগান অনুরাগীরা। কিন্তু, ঐতিহ্যশালী ক্লাবে ড্র দিয়েই অভিযান শুরু করলেন নতুন কোচ ডেগি কার্ডোজো। শিবাজিতের গোলে এগিয়ে যাওয়ার পরও লিড ধরে রাখতে ব্যর্থ গঙ্গাপাড়ের ক্লাবটি। ভবানীপুরকে সমতায় ফেরান জিতেন মুর্মু। উল্লেখ্য, টিম কম্বিনেশন গড়ে উঠতে সময় দিতে হবে মোহন বাগানকে। 
বারাকপুরে এদিন ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজান বাগান কোচ কার্ডোজা। সিঙ্গল স্ট্রাইকারে সুহেল ভাট। অষ্টম মিনিটেই সবুজ-মেরুন ব্রিগেডকে এগিয়ে দেন শিবাজিত্ সিং (১-০)। বক্সের বাইরে থেকে বাঁক খাওয়ানো ফ্রি-কিকে জাল কাঁপান তিনি। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলা থেকে হারিয়ে যেতে থাকেন এঙ্গসন-টাইসনরা। সেই সুযোগে ২৮ মিনিটে ভানলালবিয়া ছাংতের ক্রস থেকে লক্ষ্যভেদে ভবানীপুরকে সমতায় ফেরান জিতেন মুর্মু (১-১)। এই গোলের দায় এড়াতে পারবে না মোহন বাগান রক্ষণ। এর মধ্যে ৩৭ মিনিটে টাইসনের সঙ্গে সংঘর্ষে চোট পান ভবানীপুরের সফিউল রহমান। তড়িঘড়ি অ্যাম্বুলেন্সে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিত্সার পর সফিউলকে ছেড়ে দেওয়া হয়েছে। ৫৮ মিনিটে অবশ্য মোহন বাগানের ফারদিন জাল কাঁপিয়েছিলেন। কিন্তু অফ-সাইডের কারণে গোলটি বাতিল হয়। এই পর্বে জিতেনরাও পাল্টা আক্রমণে বাগান রক্ষণে একাধিকবার ভয় ধরান। কিন্তু স্কোরলাইনের পরিবর্তন হয়নি। শেষলগ্নে শিবাজিতের ক্রস থেকে রাজ বাসফোরের হেড রুখে দলের এক পয়েন্ট নিশ্চিত করেন ভবনীপুরের গোলরক্ষক প্রিয়ন্ত সিং। ম্যাচের পর বাগান কোচ কার্ডোজো বলেন, ‘প্রথম ম্যাচ বরাবরই কঠিন হয়। তবে দ্রুত ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর আমরা।’ অন্যদিকে, ভবানীপুরের কোচের সায়িদ রমনের কথায়, ‘প্রাপ্ত সুযোগ নষ্ট না হলে আমরাই জিততাম।’
মোহন বাগান: রাজা, আমন (রবি), সৌরভ, সায়ন, রাজ, এঙ্গসন (টঙ্গসিন), শিবাজিত্, টাইসন, ফারদিন (গিরি), সালাউদ্দিন (সেরেতো), সুহেল (ভিয়ান)।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা