খেলা

জাতীয় যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতল তৃষা মান্না

সংবাদদাতা, উলুবেড়িয়া:  শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তৃষা।
জানা গিয়েছে, গত ২৯ এবং ৩০ জুন উত্তরাখণ্ডে এশিয়া প্যাসিফিক যোগাসন প্রতিযোগিতার আসর বসেছিল। প্রতিযোগিতায় ১৩ থেকে ১৫ বছর বিভাগে চ্যাম্পিয়ন হয়ে সোনার পদক জেতে তৃষা। গত বছর দিল্লিতে অনুষ্ঠিত ইউনির্ভাসাল যোগা স্পোর্টস অ্যাসোসিয়েশন আয়োজিত ২য় ওয়ার্ল্ড যোগ কাপ প্রতিযোগিতায় অংশ নিয়ে ব্রোঞ্জ পদক জিতেছিল তৃষা।
অন্যদিকে, মেয়ের এই সাফল্যে খুশি তৃষার বাবা প্রতাপ এবং মা সাধনা মান্না সহ পরিবারের সদস্যরা। মাত্র তিন বছর বয়স থেকেই যোগাসনে হাতখড়ি তৃষার। প্রথমে বাড়ির কাছে যোগাসন প্রশিক্ষণ নিলেও পরবর্তী সময়ে বাগনানে যোগ প্রশিক্ষক আচার্য্য প্রদীপ গুড়িয়ার কাছে যোগ প্রশিক্ষণ নেওয়া শুরু করে সে। আর এরপর থেকে জেলা, রাজ্য এবং জাতীয় স্তরে নিজের সাফল্য তুলে ধরে তৃষা।
তবে তৃষা এখানেই থেমে থাকতে চায় না। সে জানায়, সেপ্টেম্বরে থাইল্যান্ডের পাটায়ায় আর্ন্তজাতিক যোগাসন প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য এখন থেকেই প্রস্ততি শুরু করে দিয়েছি। এদিকে, এদিন তৃষাকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে যান আমতার বিধায়ক সুকান্ত পাল।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা