রাজ্য

ফের উঠল মুখ্যসচিবের অনুমোদন প্রসঙ্গ, দ্রুত উত্তর চাইল হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি আধিকারিকদের বিরুদ্ধে চার্জ গঠনে মুখ্যসচিবের অনুমোদন প্রসঙ্গ ফের উঠল হাইকোর্টে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন অন্যতম শিক্ষাকর্তা সুবীরেশ ভট্টাচার্যদের জামিন মামলায় প্রসঙ্গটি উঠল। এই বিষয়ে ফের মুখ্যসচিব বি পি গোপালিকার বক্তব্য জানতে চাইল আদালত। আগামী তিনসপ্তাহের মধ্যে মুখ্যসচিবকে এই বিষয়ে উত্তর দিতে বলেছে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিনহার ডিভিশন বেঞ্চ। ওইসঙ্গে আদালত এও স্পষ্ট করেছে যে, মুখ্যসচিবের উত্তরের জন্য জামিন মামলা আটকে থাকবে না। ১১ জুলাই থেকে জামিন মামলাটি রোজই শোনা হবে।
নিয়োগ দুনীর্তি মামলায় একাধিক সরকারি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মুখ্যসচিবের অনুমতি ছাড়া তাঁদের বিচারপ্রক্রিয়া শুরু করা যাচ্ছে না। 
বুধবার মামলার শুনানিতে সিবিআইয়ের আইনজীবী ধীরজ ত্রিবেদী জানান, যাঁদের নিয়োগকর্তা রাজ্যপাল তাঁদের ক্ষেত্রে ইতিমধ্যেই রাজ্যপালের অনুমোদন মিলেছে। শুধু জবাব মিলছে না মুখ্যসচিবের। মামালকারীদের আইনজীবী পাল্টা সওয়ালয়ে বলেন, জামিন মামলায় অনুমোদনের দোহাই দিয়ে  সিবিআই সময় নষ্ট করছে। সব পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় তাঁর পর্যবেক্ষণে বলেন, ‘৭ মে উত্তর চাওয়া হয়েছিল। এখন জুলাই মাস। উত্তর মেলেনি এখনও। আমরা দ্রুত উত্তর চাই। এরপর আর কোনও অজুহাত শোনা হবে না। এরপর আদালত যেকোনও সিদ্ধান্ত নিতে পারে।’ ডিভিশন বেঞ্চ আরও জানিয়ে দিয়েছে, আইনজীবীরা চাইলে জামিন মামলা শুরু হতে পারে। মুখ্যসচিবের অনুমোদনের জন্য জামিন মামলা আর আটকে থাকবে না।  
2d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা