রাজ্য

প্রেমের টানে সীমান্ত টপকে বাংলাদেশ, বিজিবি ও বিএসএফের হস্তক্ষেপে দেশে ফিরল কিশোরী

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: পরিচয় হয়েছিল ফেসবুকে। তারপর প্রেম। কিন্তু প্রেমিকের বাড়ি বাংলাদেশ। প্রেমিকার বাড়ি ভারত। মাঝখানে আন্তর্জাতিক সীমান্ত। দেখা করতে গেলেও লাগবে পাসপোর্ট, ভিসা। প্রেমিকার কাছে তা না থাকলেও প্রেমের টানে কমতি ছিল না। সেই টানে ভারত থেকে কিশোরী পৌঁছে গিয়েছিলেন বাংলাদেশে। অবৈধভাবে সীমান্ত টপকে। কিন্তু, প্রেমিকার সেই আত্মত্যাগের দাম দেননি প্রেমিক। তিনদিন কাটানোর পর প্রেমিকাকে ছেড়ে দেন বাংলাদেশের যুবক। অবশেষে বাংলাদেশের বিজিবি এবং বিএসএফের হস্তক্ষেপে দেশে ফিরল সেই কিশোরী। বৃহস্পতিবার পেট্রাপোল সীমান্ত দিয়ে সে দেশে ফিরেছে।
বিএসএফ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিশোরীর বাড়ি বনগাঁ সংলগ্ন এলাকায়। বছর দু’য়েক আগে ফেসবুকে পরিচয় হয়েছিল বাংলাদেশের চুয়াডাঙা এলাকার এক যুবকের সঙ্গে। সোশ্যাল মিডিয়াতেই তাঁদের কথাবার্তা হতো। এক সময় প্রেমিকা বাংলাদেশে যাওয়ার সিদ্ধান্ত নেয়। বাড়ি থেকে বেরিয়ে সে সোজা চলে যায় বর্ডারে। গত ২৯ জুন সে অবৈধভাবে সীমান্ত টপকে পৌঁছে যায় প্রেমিকের কাছে। তারপর তিনদিন সে ছিল তার প্রেমিকের সঙ্গেই। গত মঙ্গলবার আচমকাই প্রেমিক তার এক বন্ধুকে দিয়ে ওই কিশোরীকে বাংলাদেশের বেনাপোল সীমান্তে পাঠিয়ে দেয়। সেই বন্ধু কিশোরীকে সীমান্তের কাছাকাছি নামিয়ে দিয়ে চম্পট দেয়। সেখানে বসেই কাঁদছিল ওই কিশোরী। যেহেতু, ওই কিশোরী নাবালিকা, তাই তাকে ফুঁসলে বাংলাদেশে নিয়ে যাওয়া হয়েছিল বলেই অনুমান।
মেয়েটিকে কাঁদতে দেখে স্থানীয় বাসিন্দারাই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষকে জানায়। বিজিবির জওয়ানরা কথা বলে জানতে পারেন, কিশোরীর বাড়ি ভারতে। এরপর বিজিবি বিএসএফ কর্তৃপক্ষকে পুরো বিষয়টি জানায়। বিজিবির সঙ্গে বিএসএফের ফ্ল্যাগ মিটিং হয়। তারপর বিএসএফ ওই কিশোরীকে দেশে ফেরাতে রাজি হয়। শুরু হয় প্রস্তুতি। আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার বিজিবি ওই কিশোরীকে জিরো পয়েন্টে নিয়ে আসে। সেখানে হাজির হয় বিএসএফ। দুই দেশের জওয়ানদের হস্তক্ষেপে কিশোরীকে বেনাপোল থেকে পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারতে ফেরানো হয়। দেশে ফিরতে পেরে খুশি ওই কিশোরী। বিএসএফ এবং বিজিবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে সে। দক্ষিণবঙ্গ বিএসএফ জানিয়েছে, ফ্ল্যাগ বৈঠক করে ওই কিশোরীকে দেশে ফেরানো হয়েছে। সে নাবালিকা। প্রশাসনিক প্রক্রিয়া শেষে তাকে নিজের বাড়িতে পাঠানো হবে। কীভাবে গেল, কোথায় ছিল, সেসব খতিয়ে দেখা হচ্ছে।
3Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা