খেলা

রবিবার প্রথম টি-২০, চনমনে সূর্য-হার্দিকরা

গোয়ালিয়র: শেষ ম্যাচটি হয়েছিল ২০১০ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ওয়ান ডে’তে অপরাজিত ২০০ করেছিলেন শচীন তেন্ডুলকর। সেটাই ছিল ৫০ ওভারের ফরম্যাটে প্রথম ডাবল-সেঞ্চুরি। তারপর অজানা কারণে এই মাঠে আর কোনও আন্তর্জাতিক ম্যাচ হয়নি। অবশেষে খরা কাটল। ১৪ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে মাধব রাও সিন্ধিয়া স্টেডিয়ামে। গোয়ালিয়রে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। দুই প্রতিবেশী দেশের বাইশ গজের লড়াই ঘিরে তাই বাড়তি উন্মাদনা চোখে পড়ছে। একই সঙ্গে উঁকি দিচ্ছে সংশয়। স্থানীয় কিছু সংগঠন ম্যাচ ভেস্তে দেওয়ার হুমকি ছাড়ছে। সেই কারণে প্রশাসন বাড়তি সতর্ক। নিরাপত্তার দায়িত্বে থাকবেন প্রায় আড়াই হাজার পুলিসকর্মী। সব মিলিয়ে পারদ চড়ছে রবিবারের ম্যাচের।
টেস্ট সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে টিম ইন্ডিয়া। পাকিস্তানের মাটিতে দুর্দান্ত সিরিজ জয়ের পর টাইগার বাহিনীকে ঘিরে প্রত্যাশার ফানুস উড়ছিল। সেটা ভারতের আগ্রাসী ক্রিকেটের দাপটে চুপসে গিয়েছে। তবে প্রত্যেক ফরম্যাটের আলাদা সমীকরণ রয়েছে। টি-২০ ক্রিকেটে মুহূর্তে বদলায় ম্যাচের রং। একটা ভালো ইনিংস বা স্পেল খেলার গতি বদলে দিতে পারে। তাই প্রতিপক্ষকে হাল্কাভাবে নিচ্ছেন না কোচ গৌতম গম্ভীর। বরং নিজেদের খামতি দূর করার উপর বেশি করে জোর দিচ্ছেন সূর্যকুমার যাদব, রিঙ্কু সিংরা। অনুশীলনে তাঁদের বেশ চনমনে লেগেছে।
ভারতীয় দল শেষ টি-২০ খেলেছিল শ্রীলঙ্কায়। জিতেছিল ৩-০ ব্যবধানে। বাংলাদেশের বিরুদ্ধেও তিন ম্যাচের সিরিজ। ফল খুব একটা এদিক ওদিক হওয়ার সম্ভাবনা কম। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট কিছু পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে পারে। ঋতুরাজ গায়কোয়াড় নেই। তাঁর পরিবর্তে অভিষেক শর্মার সঙ্গে সঞ্জু স্যামসনকে ওপেন করতে পাঠানোর চিন্তাভাবনা চলছে। কারণ, অতীতে তিনবার ওপেন করেছেন সঞ্জু। সফলও হয়েছিলেন। সেই অঙ্কেই নতুন ওপেনিং জুটির অঙ্ক কষা চলছে। ক্যাপ্টেন সূর্যকুমার যাদব তিন নম্বরেই ব্যাট করেন। রিয়ান পরাগের মতো মারকুটে ক্রিকেটার মিডল অর্ডারে বড় ভরসা। অবশ্যই আকর্ষণের কেন্দ্রে থাকবেন হার্দিক পান্ডিয়া। সময়টা ভালো যাচ্ছে না তাঁর। বাংলাদেশের বিরুদ্ধে তিনি যে অলরাউন্ড পারফরম্যান্স মেলে ধরতে বদ্ধপরিকর, প্র্যাকটিসে বল হাতে ঘাম ঝরানোতেই তা স্পষ্ট। অভিষেক হতে পারে মায়াঙ্ক যাদবের। সঙ্গে অর্শদীপ সিং ও হর্ষিত রানার খেলার সম্ভাবনা রয়েছে।
2h 2m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা