বিদেশ

কাজের খোঁজে ইজরায়েলে যাওয়া যুবসমাজকে নামানো হচ্ছে যুদ্ধে, অভিযোগ খাড়্গের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। তার আগে এই ইস্যু তুলে মোদি জমানায় বেকারত্বের বেহাল দশার কথা তুলে ভোটে রাজনৈতিক ফায়দা তোলার সুযোগ হাতছাড়া করল না কংগ্রেস।
ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ার হয়ে ভারতীয়রা অংশ নিয়েছিল বলেই অভিযোগ। এবার অভিযোগ ইজরায়েলের হয়ে যুদ্ধ করছে ভারতীয়রা। ভারত থেকে ইজরায়েলে কাজে পাঠিয়ে যুবকদের একাংশকে যুদ্ধে ব্যবহার করা হচ্ছে বলেই অভিযোগ। ভারতীয়রা বেকাররা প্যালেস্তাইনের উপর হামলায় যোগ দিচ্ছে বলেই অভিযোগ উঠছে। যদিও ইজরায়েলে পাঠানো শ্রমিকদের যুদ্ধের কাজে লাগানো হচ্ছে, একথা কেন্দ্র স্বীকার করতে চায় না। 
সোশা‌ল মিডিয়া এক্স হ্যান্ডেলে খাড়্গের দাবি, প্রায় ১৫ হাজার ভারতীয় শ্রমিককে ইজরায়েল পাঠিয়েছে কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল স্কিল ডেভলপমেন্ট কোঅপারেশন। শ্রমিকের কাজ করতে নিয়োগের নামে তাদের যুদ্ধে পাঠানো হচ্ছে। অনেকে মারাও যাচ্ছে বলেও দাবি করেছেন খাড়্গে। তাঁর তোপ, এতেই কার্যত স্পষ্ট হয়ে যাচ্ছে বর্তমানে  নরেন্দ্র মোদির কর্মসংস্থানের হাল। 
2h 2m ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা