রাজ্য

‘পতিতালয়’ মন্তব্যে আরও বিপাকে পঙ্কজ, ফেরাল ডিভিশন বেঞ্চও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও তাঁকে ফিরিয়ে দিয়েছে। ফলে তাঁর বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করতে আর কোনও বাধা নেই বলেই মনে করা হচ্ছে। 
আর জি কর কাণ্ডের প্রতিবাদে বক্তব্য পেশ করতে গিয়ে অবসরপ্রাপ্ত আইপিএস পঙ্কজ দত্ত পতিতালয়ের কথা উল্লেখ করেন। রাজ্যের নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে পতিতালয়ের তুলনা টানেন তিনি! এরপরই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। জারি হয় গ্রেপ্তারি পরোয়ানাও। 
এরপরই রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন পঙ্কজবাবু। সেই মামলায় বৃহস্পতিবার তাঁর রক্ষাকবচের আর্জি খারিজ করে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চ। তারা জানিয়ে দেয়, ‘যেখানে অসহায় মহিলারা থাকেন, সেই জায়গাটিকে উদাহরণ হিসেবে উল্লেখ করা উচিত হয়নি তাঁর। কী ভেবে বলা হয়েছে, সেটা বড় কথা নয়, যেভাবে বলা হয়েছে, সেটাই ওই মহিলাদের অসম্মান করার পক্ষে যথেষ্ট।’ 
এরপর এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ওই আবেদন খারিজ করেছে এবং পরামর্শ দিয়েছে পঙ্কজ দত্তকে পূজাবকাশকালীন বেঞ্চের দ্বারস্থ হওয়ার জন্য।
2h 2m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা