রাজ্য

বাঁকু‌ড়ায় বালি মাফিয়াদের দৌরাত্ম্য অবিলম্বে তদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : বাঁকুড়ায় সরকারি আধিকারিকদের একাংশের যোগসাজশে দাপিয়ে বেড়াচ্ছে বালি মাফিয়ারা। এমনই অভিযোগের প্রেক্ষিতে জেলা ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিককে অবিলম্বে বিশেষ দল গঠনের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। কোন সরকারি আধিকারিকরা এই কাজে যুক্ত তা খুঁজে বার করতে হবে ওই বিশেষ দলকে। পাশাপাশি বেআইনিভাবে বালি উত্তোলন ঠেকাতে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ। 
বাঁকুড়ার কোতলপুর এলাকায় নির্বিচারে আইন ভেঙে বালি তোলা হচ্ছে। ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক অফিসের একাংশের যোগসাজসে প্রকাশ্যেই দিনের পর দিন এই কাজ চলছে। এই অভিযোগে মামলা দায়ের হয়েছিল হাইকোর্টে। 
রাজ্যের তরফে পাল্টা দাবি করা হয়, কোতলপুর থানায় ইতিমধ্যেই একাধিক মামলা রুজু হয়েছে। পুলিস ব্যবস্থা গ্রহণ করছে। কিন্তু রাজ্যের এই বক্তব্যে আশ্বস্ত হতে পারেনি। প্রধান বিচারপতি জানিয়ে দেন, সরকারি আধিকারিকদের যোগসাজস না থাকলে এই ঘটনা ঘটতে পারে না। অবিলম্বে জেলা ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিককে একটি বিশেষ দল গঠন করতে হবে। ওই দলকে সব রকম সাহায্য করবেন পুলিস সুপার। বেআইনি ভাবে বালি তোলা ঠেকতে সবরকম পদক্ষেপ করবে ওই বিশেষ দল। 
পাশাপাশি কোন সরকারি আধিকারিকরা এই কাজে যুক্ত তা চিহ্নিত করতে হবে দলটিকে। পাঁচ সপ্তাহ পর ফের মামলার শুনানি। ওই দিন আদালতে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। 
2d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা