রাজ্য

আজ থেকে শনি ও রবি কলকাতা-দীঘা স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল

নিজস্ব প্রতিনিধি, তমলুক: আজ, রথযাত্রার পুণ্যতিথিতে কলকাতা-দীঘা স্পেশাল এক্সপ্রেস চালানো শুরু করছে পূর্ব রেল। জুলাই মাসে প্রতি শনি ও রবিবার ওই ট্রেন কলকাতা থেকে দীঘা পর্যন্ত চালানো হবে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, এই প্রথম কলকাতা-দীঘা স্পেশাল চালানো হচ্ছে। যাত্রীদের সুবিধার জন্য পূর্ব রেলের এই সিদ্ধান্ত। 
ওই ট্রেনে এসি থ্রি টিয়ার, স্লিপার এবং দ্বিতীয় শ্রেণির সংরক্ষিত কামরা থাকবে। এছাড়াও অসংরক্ষিত কামরা থাকবে। বাতানুকূল কামরায় কলকাতা থেকে দীঘা পর্যন্ত প্রতি সিটের ভাড়া ৭৭০ টাকা। স্লিপার কামরার ভাড়া পড়বে ২৫০ টাকা। সেকেন্ড সিটিং অর্থাৎ দ্বিতীয় শ্রেণির সংরক্ষিত কামরায় ভাড়া পড়বে ১০৫ টাকা। বেলা ২টোয় কলকাতা স্টেশন থেকে ট্রেনটি ছাড়বে। আন্দুল, উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, কাঁথি স্টেশনে স্টপেজ দেওয়ার পর সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে দীঘা স্টেশনে পৌঁছবে। ৭টা ১০ মিনিটে দীঘা থেকে ফের কলকাতা রওনা দেবে সেটি। রাত ১১টা ৫৫ মিনিট নাগাদ কলকাতা স্টেশনে ফিরবে। দীঘা যাওয়ার জন্য যাত্রীরা সকালের সময়কেই বেছে নেন। তাই দুপুর ২টোয় কলকাতা-দীঘা এক্সপ্রেসে কতটা ভিড় হবে, তা নিয়ে সংশয় থাকছে। এর আগেও হাওড়া থেকে দীঘা যাওয়ার স্পেশাল ট্রেন চালানো হয়েছে। কিন্তু, অতিরিক্ত ভাড়ার কারণে অনেকেই তা এড়িয়ে যান। 
তমলুক-দীঘা রেললাইন সিঙ্গল। একটাই লাইন হওয়ার কারণে ট্রেনের সংখ্যা বাড়াতে পারছে না রেল। কলকাতা-দীঘা স্পেশাল ট্রেন চালানোর ফলে ওই লাইনে লোকাল ট্রেন চলাচলে সমস্যা হবে বলে অনেকেই আশঙ্কা করছেন। তাই শনি ও রবিবার টাইম টেবিল অনুযায়ী লোকাল ট্রেন চালানো নিয়ে সমস্যার আশঙ্কা করছেন অনেকে।  পাঁশকুড়া, হলদিয়া, দীঘা সাউথ ইস্টার্ন রেলওয়ে প্যাসেঞ্জার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক সরোজ ঘড়া বলেন, সকালে দীঘা যাওয়ার পর্যাপ্ত ট্রেন নেই। এই সমস্যার দিকে রেলের আগে নজর দেওয়া উচিত।
3Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা