দক্ষিণবঙ্গ

কাজলের নিরাপত্তা বাড়াল রাজ্য, আরও ২ সশস্ত্র রক্ষী মোতায়েন

সংবাদদাতা, শান্তিনিকেতন: বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখের নতুন করে নিরাপত্তা বৃদ্ধি করা হল। যদিও সেই বিষয়ে কোনও নির্দেশিকা পাননি বলেই দাবি কাজল শেখের। 
শুক্রবার দুপুরে তাঁর বাড়িতে নতুন করে দু’জন সশস্ত্র নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়। আগে থেকেই তার ওয়াই ক্যাটিগরির নিরাপত্তা ছিল। রাজ্য সরকারের তরফে সেই ব্যবস্থা করা হয়েছিল। এখন আরও দু’জন রক্ষী তাঁর নিরাপত্তার দায়িত্বে মোতায়ন করা হল। তবে শুক্রবার নানুরে পঞ্চায়েত সমিতির মাঠে সভাস্থল পরিদর্শন করতে এসে চাঞ্চল্যকর অভিযোগ করেন কাজল শেখ। তিনি বলেন, আগে নানুরে সিপিআইএমের সঙ্গে রাজনৈতিক লড়াই হয়েছে। আমার বিরুদ্ধে প্রচুর মিথ্যা মামলা করা হয়েছিল। সেই সময়ে নানুরের সবথেকে বড় অপরাধীকে এখন আবার বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে। এছাড়াও বাম আমলে যারা হত্যালীলা চালিয়েছিল, সেই সমস্ত হার্মাদরা আবার নানুর এলাকার বিভিন্ন জায়গায় জমায়েত করছে। সেই খবর আমাদের কাছে যেমন রয়েছে, তেমনই পুলিসের কাছেও রয়েছে। 
সেই কারণেই আমার নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে বলে মনে করছি। উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে শান্তিনিকেতনের তালতোড় থেকে চারজন কুখ্যাত বাংলাদেশি দুষ্কৃতীকে গ্রেপ্তার করে পুলিসের গোয়েন্দা বিভাগ। 
এই দুষ্কৃতীরা কাজল শেখকে হত্যার ছক করেছিল বলে জানতে পারে পুলিস। তারা এখনও বোলপুরের সিয়ান জেলে বিচারাধীন রয়েছে। তবে এদিন কাজল শেখ আরও বলেন, আমার নিরাপত্তা বাড়ল কি কমল, তা নিয়ে চিন্তা করি না। আমার সঙ্গে বীরভূমের মানুষ রয়েছেন। সর্বোপরি মুখ্যমন্ত্রী রয়েছেন। 
অন্যদিকে জেলাজুড়ে তৃণমূলের ব্লকভিত্তিক বিজয়া সম্মেলনের তালিকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। নানুর ব্লকের কাউকে না জানিয়ে কেন এই লিস্ট করা হয়েছিল, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে শোনা যায় তাঁকে। পরে অবশ্য বদল করা হয় সেই তালিকা। 
আগের তালিকায় নানুর ও লাভপুর ব্লকের উল্লেখ ছিল না। নতুন তালিকায় তা যুক্ত হয়েছে। পাশাপাশি তৃণমূলের কোর কমিটির সদস্য ও নেতাদের যাঁর যেমন সময় ও সুবিধা হবে, তেমনভাবেই এই বিজয়া সম্মেলনের সভায় অংশ নেবেন, সে কথাও বলেন তিনি।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা