দক্ষিণবঙ্গ

কাটোয়ায় শুরু হরিশচন্দ্র মেমোরিয়াল শিল্ড ও ইস্টপদ দে রানার্স কাপ ফুটবল টুর্নামেন্ট

সংবাদদাতা, কাটোয়া: পুজো শেষ হতেই কাটোয়া শহর মেতে উঠেছে গর্বের হরিশচন্দ্র মেমোরিয়াল শিল্ড ও ইস্টপদ দে রানার্স কাপ ফুটবল টুর্নামেন্টে।  কাটোয়া পুরসভার উদ্যোগে শুক্রবার থেকে থেকেই এই টুর্নামেন্ট শুরু হল। এবারও মোট ৮টি দল কাটোয়া শহরের টিএসি ময়দান কাঁপাবে।  এদিন প্রথম ম্যাচটি হয় কলকাতা ইউনাইটেড স্পোর্টস বনাম পলাশী ভাই ভাই হোন্ডা ক্লাবের মধ্যে। পলাশী ভাই ভাই হোন্ডা ক্লাব ২-০ গোলে কলকাতা ইউনাইটেড স্পোর্টসকে পরাজিত করে। সেরা খেলোয়াড় হিসেবে সঞ্জয় মান্ডের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 
কাটোয়া পুরসভা সূত্রে জানা গিয়েছে, এবার কলকাতা ইউনাইটেড স্পোর্টস, পলাশীর ভাই ভাই হোন্ডা ক্লাব ছাড়াও দেবগ্রাম ফুটবল ক্লাব, মেজার্স ক্লাব, দুর্গাপুরের আমরা ক’জন বয়েজ ক্লাব, শান্তিপুর প্যান্থার, উত্তরপাড়া নেতাজি ব্রিগেড, মেঝিয়ারি শ্রীদুর্গা শ’ মিল অংশ নেবে। এদিন টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, মহকুমা শাসক অহিনসা জইন, পুরসভার চেয়ারম্যান সমীর সাহা, এসডিপিও কাশীনাথ মিস্ত্রি, কাটোয়া থানার আইসি তীর্থেন্দু গঙ্গোপাধ্যায় সহ বিশিষ্টজনেরা।  
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৯২৪ সালে কাটোয়া শহরে টাউন অ্যাথলেটিক ক্লাব শুরু করে প্রথমে ইস্টপদ দে রানার্স কাপ। তারপর ১৯২৯ সালে এর সঙ্গে চালু হয় হরিশ্চন্দ্র মেমোরিয়াল শিল্ড। টাউন অ্যাথলেটিক ১৯৭৩ সাল পর্যন্ত হরিশচন্দ্র মেমোরিয়াল শিল্ড ও ইস্টপদ রানার্স কাপ প্রতিযোগিতার আয়োজন করে। তারপর টাউন অ্যাথলেটিক ক্লাবের পর এই খেলার ভার নেয় আপনজন ক্লাব। এরপর ১৯৮৪ সালের পর এই প্রতিযোগিতা পরিচালনার ভার ছেড়ে দেয় আপনজন ক্লাব। তারপর ১৯৮৫ সালে এই টুর্নামেন্টের আয়োজন করে প্রগতি সংঘ। তারপর থেকে বেশ কয়েক বছর বন্ধ থাকার পর ১৯৯০ সাল থেকে আবার ইউথ ক্লাব এই খেলার আয়োজন করে। তারপর আবার ১৯৯৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত এই হরিশচন্দ্র মেমোরিয়াল শিল্ড ও ইস্টপদ দে রানার্স কাপ প্রতিযোগিতার আয়োজন করে প্রগতি সংঘ। তারপর এই টুর্নামেন্ট নানা কারণে পুরোপুরি বন্ধ হয়ে যায়। এরপর ২০১৮ সাল থেকে ফের এই টুর্নামেন্ট চালু করে কাটোয়া পুরসভা। হরিশচন্দ্র মেমোরিয়াল শিল্ড ও ইস্টপদ দে রানার্স কাপ শুরু হতেই কাটোয়া শহরের ফুটবলপ্রেমীদের আবেগের পারদ চড়ছে। একসময়ে কাটোয়ায় চিমা ওকেরি, বিদেশ বসু, ভাস্কর গঙ্গোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মতন নামী তারকারা এই হরিশ্চন্দ্র শিল্ড টুর্নামেন্টে খেলে গিয়েছেন।-নিজস্ব চিত্র
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা