রাজ্য

২০০-র বেশি আসন নিয়ে ফিরছেন মমতাই, বললেন অরূপ-ব্রাত্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কুৎসা, অপপ্রচার, বদনামের জবাব ভোটের বাক্সে বিজেপি এবং সিপিএম আগেও পেয়েছে, আবার পাবে। এমনই আত্মবিশ্বাসী সুর তৃণমূল নেতৃত্বের গলায়। দলের বিজয়া সম্মিলনিতে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় মানুষ উন্নয়নকে প্রত্যক্ষ করছেন। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পাচ্ছেন। তাই মানুষ মমতার পাশে যেমন আছেন, আগামী দিনেও তেমন থাকবেন। সেই বিশ্বাসে তৃণমূল নেতাদের দাবি, আবার খেলা হবে। ২০২৬ সালে ফের ক্ষমতায় আসবে তৃণমূলই।
এবছর দুর্গাপুজো মিটিছে নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে। রাজ্য সরকারের কার্নিভালে জমজমাট ছবি ফুটে উঠেছে। তার রেশ ধরেই রাজ্যজুড়ে তৃণমূলের পক্ষ থেকে শুরু হয়েছে বিজয়া সম্মিলনি। ওয়ার্ড ও ব্লকভিত্তিক বিজয়া সম্মিলনির আয়োজন করা হচ্ছে। এই সম্মিলনির মধ্য দিয়ে একদিকে যেমন তৃণমূল জনসংযোগকে আরও নিবিড় করছে, অন্যদিকে তেমনই কর্মীদের সক্রিয়তায় সংগঠনকে আরও মজবুত করার কাজ চলছে। এবারের বিজয়া সম্মিলনিতে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে দলের প্রবীণ কর্মীদের। বিভিন্ন এলাকায় তাঁদের সম্মানিত করা হচ্ছে। 
পাশাপাশি বিজয়া সম্মিলনিতে তৃণমূল নেতৃত্বের বক্তব্যে উঠে আসছে আর জি কর প্রসঙ্গ। তৃণমূল নেতারা বলছেন, দোষীর কঠোরতম শাস্তি হোক। কিন্তু ওই ঘটনা নিয়ে বিজেপি ও সিপিএম যেভাবে রাজনীতি করে বাংলার বদনাম করছে, তা কোনওভাবেই কাঙ্ক্ষিত নয়। শুক্রবার কলকাতা পুরসভার ৯৪ নম্বর ওয়ার্ডের বিজয়া সম্মিলনিতে মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, আর জি করের ঘটনায় দোষীর ফাঁসির দাবি করছি। ঘটনার তদন্ত করছে সিবিআই। কিন্তু আন্দোলনে যাতে স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত না হয়, তার দিকে নজর দেওয়া উচিত। ১০৮ নম্বরের বিজয়া সম্মিলনিতে মন্ত্রী ব্রাত্য বসু বলেন, দোষীর কঠোরতম শাস্তি হোক। কিন্তু মূল দাবি থেকে আন্দোলনকারীরা সরে যাচ্ছেন। 
অরূপ বলে, সরকারি প্রকল্পের মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছেন। বিরোধীরা যতই ষড়যন্ত্র করুক, মানুষের হৃদয়ে আছেন মমতা। তাই আবার খেলা হবে। দেখি কার কত দম! ব্রাত্য বলেন, ২০২৬ সালে ২০০-র বেশি আসন নিয়ে ফের তৃণমূল বাংলার ক্ষমতায় আসবে। 
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা