রাজ্য

কৃষ্ণনগরের অষ্টাদশীর শরীরে যৌন নিগ্রহের প্রমাণ মেলেনি, দাবি ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষ্ণনগরের অষ্টাদশীকে ধর্ষণ করা হয়েছে, এমন কোনও প্রমাণ মেলেনি। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে অনুযায়ী সংশ্লিষ্ট চিকিৎসকরা পুলিসকে তা জানিয়েছেন। এমনকী শ্বাসরোধ করে তাঁকে খুন করা হয়েছে, এমন কিছুও পাওয়া যায়নি। তবে জীবন্ত অবস্থায় তাঁর গায়ে আগুন ধরানো হয়েছিল। কিছু রাসায়নিক পরীক্ষার পর কাজ শেষ হলে, চূড়ান্ত রিপোর্ট পুলিসের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। পরিবারের দাবি মেনে বৃহস্পতিবার কল্যাণীর জেএনএম হাসপাতালে বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে ময়নাতদন্ত চলে। দেহ কাটাছেঁড়া শেষে ময়নাতদন্তকারী চিকিৎসকরা প্রাথমিকভাবে পুলিসকে জানিয়েছেন, ঘটনাটি অ্যান্টিমটেম বার্ন অর্থাৎ জীবিত অবস্থায় পোড়ানো হয়েছে। আগুনে পোড়ার কারণে কার্বন শ্বাসনালিতে পৌঁছে দমবন্ধ হয়ে যায় ওই তরুণীর। প্রাথমিকভাবে চিকিৎসকরা জানিয়েছেন, অ্যাসিড হামলার প্রমাণ পাওয়া যায়নি। এমনকী তাঁকে যৌন নিগ্রহ  (সেক্সচুয়াল অ্যাসল্ট) করা হয়েছে, তেমন কোনও প্রমাণও তাঁরা পাননি বলে সূত্রের খবর। মৃতার শরীরের বাইরে কোনও আঘাত নেই। শ্বাসরোধ করে খুনের প্রমাণ মেলেনি ময়নাতদন্তে। তবে দগ্ধ শরীর থেকে কেরোসিন তেলের গন্ধ মিলেছে।
জেলা পুলিস সূত্রে খবর. দেহ যেখানে মিলেছিল, সেখানে একটি কেরোসিন তেলের বোতল ও দেশলাই বাক্স উদ্ধার হয়। কিন্তু কে সেখানে তা রাখল, জানতে ফরেন্সিক পরীক্ষার সাহায্য নেওয়া হচ্ছে। ফিঙ্গার প্রিন্ট বিশেষজ্ঞরা অকুস্থলের নমুনা সংগ্রহ করছেন। ঘটনার তদন্তে নেমে তদন্তকারীদের দুটি বিষয় ভাবাচ্ছে। একটি হল, ওই অষ্টাদশী কি নিজেই আগুন ধরিয়েছিলেন, অর্থাৎ ঘটনাটি আত্মহত্যা নাকি কেউ তাঁকে  জীবন্ত অবস্থায় পুড়িয়ে মেরেছে? আত্মহত্যা হলে তাঁকে কে বা কারা প্ররোচনা দিল? সেই কারণে ‘সিন অব ক্রাইম’ নিয়ে বারবার বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। তার সঙ্গে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট মিলিয়ে দেখার চেষ্টা করছেন। তবে ‘আত্মঘাতী’ হওয়ার সম্ভাবনাটাকে সমান গুরুত্ব দিয়ে দেখছেন তাঁরা।  
তদন্তে জানা গিয়েছে, অভিযুক্ত রাহুল রাত ১০টা ১০ নাগাদ ফোন করে দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীকে। ১০টা ১৫ পর্যন্ত দুজনের কথা হয়। অষ্টাদশী সকাল থেকে নিখোঁজ ছিলেন। তাঁদের এক কমনফ্রেন্ড রাহুলকে অনুরোধ করেন ওই অষ্টাদশীকে ফোন করতে। রাত সওয়া ১০টা নাগাদ রাহুলের মোবাইলের টাওয়ার লোকেশন ছিল কৃষ্ণনগর কলেজ মাঠ। দ্বাদশ শ্রেণির ছাত্রীর মোবাইলের টাওয়ার লোকেশনও মেলে ওই এলাকাতেই। অর্থাৎ দুজন যে দেখা করেছিল, তা স্পষ্ট হচ্ছে। সেখানে তাদের মধ্যে বাদানুবাদ হয়. বলে তদন্তে জেনেছে পুলিস। ১০টা ২৪ মিনিটে অষ্টাদশী হোয়াটসঅ্যাপে স্টেটাস দেন, তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। রাত ১১টা বেজে আট মিনিটে শেষবার হোয়াটসঅ্যাপ দেখেছেন তিনি।  তদন্তকারীদের অনুমান, রাত ১১টা বেজে আট মিনিটের পর মৃত্যুৱ ঘটনা ঘটেছে।  যেখানে তাঁর দেহ মিলেছে, সেখান থেকে কলেজ মাঠ যেতে সময় লাগে মিনিট দশেক। ওই অষ্টাদশীর হোয়াটস অ্যাপ স্টেটাস আপডেট থেকে পুলিসের প্রাথমিক অনুমান, ক্লোন করে অভিযুক্ত মেসেজ লিখে থাকতে পারে। অথবা মোবাইল কেড়ে নিয়ে সে এই ঘটনা ঘটিয়েছে। তবে অষ্টাদশী নিজে তা লিখেছেন, তাও উড়িয়ে দিচ্ছে না পুলিস।   
4h 4m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা