কলকাতা

আর্থিক সঙ্কট, স্থায়ী আমানত ভাঙাতে  চেয়ে হাইকোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর্থিক সঙ্কটে পড়েছেন সন্দীপ ঘোষ। আইনজীবীর ফি থেকে সংসার খরচ, কোনও কিছুই ঠিকমতো জোগাতে পারছেন না তিনি। তাই এবার ব্যাঙ্কে নিজের স্থায়ী আমানত (ফিক্সড ডিপোজিট) ভাঙাতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ। ব্যাঙ্ক থেকে ২০ লক্ষ টাকা তুলতে চেয়ে একাধিক স্থায়ী আমানত ভাঙানোর জন্য আবেদন জানিয়েছেন তিনি। আজ শুক্রবার বিচারপতি বিভাস পট্টনায়েকের পূজাবকাশকালীন বেঞ্চে মামলার শুনানির সম্ভাবনা। 
কিন্তু ফিক্সড ডিপোজিট ভাঙাতে কেন সন্দীপকে আদালতের দ্বারস্থ হতে হল? সূত্রের খবর, এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে সন্দীপের ওই স্থায়ী আমানত রয়েছে। জেলবন্দি থাকার কারণে তিনি ওই টাকা তুলতে পারছেন না। এক্ষেত্রে সাধারণত ব্যাঙ্কের তরফে গ্রাহকের স্বাক্ষর চাওয়া হয়। বন্দি সন্দীপকে দিয়ে স্বাক্ষর করাতে রাজি জেল কর্তৃপক্ষ। কিন্তু আর জি কর কাণ্ড আবহে ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে সেই স্বাক্ষরের সত্যতা বা গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে। এই অবস্থায় বাধ্য হয়েই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সন্দীপ। 
আর জি করে আর্থিক দুর্নীতিরও অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সন্দীপ ঘোষ। পরে আর জি কর হাসপাতালে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রমাণ লোপাটের অভিযোগেও তাঁকে গ্রেপ্তার দেখিয়েছে সিবিআই। তিনি এখন প্রেসিডেন্সি জেলে। নিজের স্থায়ী আমানত ভাঙানোর জন্য সন্দীপ সেখান থেকেই আদালতে আবেদন জানিয়েছেন।
3h 3m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা