খেলা

হাঁটুতে চোট নিয়ে মাঠ ছাড়লেন ঋষভ পন্থ 

বেঙ্গালুরু: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে একের পর এক বিপর্যয়ের সামনে ভারতীয় দল। বুধবার বৃষ্টিতে বল গড়ায়নি মাঠে। বৃহস্পতিবার খেলা শুরু হলেও ব্যাটিং ধসে বেসামাল রোহিত শর্মারা। গোদের উপর বিষফোঁড়া ঋষভ পেন্থের চোট। তাও আবার সেই পুরনো জায়গায়। যন্ত্রণায় কাতর মুখ নিয়ে মাঠ ছাড়েন তিনি। তবে ভারত অধিনায়ক আশাবাদী শুক্রবার তাঁর মাঠে ফেরা নিয়ে। 
দ্বিতীয় দিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে একরাশ হতাশা জাহির করেন রোহিত। প্রথমত ব্যটিং ব্যর্থতা। তার সঙ্গে ঋষভের চোট। ভারত অধিনায়ক জানান, ‘উইকেটে বল বেশ ঘুরছিল। কিন্তু ওই ডেলিভারিটা সোজা এসে ঋষভের হাঁটুতে আঘাত করে। এমনিতেই পায়ের ওই অংশ সব থেকে নরম হয়। তার উপর চোট লেগেছে ওর অস্ত্রোপচারের জায়গায়। তাই যন্ত্রণাও বেশি হয়। পাশাপাশি ফুলেও গিয়েছে হাঁটু। তাই ঝুঁকি না নিয়ে মাঠের বাইরে চলে যায় ঋষভ। তবে চিকিৎসকরা ওর সঙ্গে রয়েছেন। আজ বিশ্রাম নিলে আশা করছি কাল মাঠে নামতে পারবে।’ উল্লেখ্য, চোট পেয়ে ঋষভ মাঠ ছাড়লে গ্লাভস, প্যাড পরে উইকেটের পিছনে দাঁড়ান ধ্রুব জুরেল। ম্যাচের শেষ পর্যন্ত পন্থের অনুপস্থিতি ভালো ভাবেই ঢেকে দিয়েছেন তিনি। 
২০২২ সালে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। তাঁর ক্রিকেট কেরিয়ার চলে যায় বিশ বাঁও জলে। কিন্তু অদম্য মানসিক দৃঢ়তা ও লড়াই করে ফের মাঠে ফিরে আসেন ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান। শরীরে একাধিক অস্ত্রোপচার হলেও ফের গ্লাভস তুলে নেন হাতে। এদিন সেই জায়গাতেই ফের চোট পেলেন তিনি। তাই টিম ম্যানেজমেন্ট ঋষভকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি। 
3h 3m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা