রাজ্য

অবহেলায় ক্রিকেটারের মৃত্যু? বাম জমানায় অভিযুক্ত ৫ ডাক্তারের বিচার অধরাই! 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার হয়েছে দীর্ঘ ২১টি বছর। বাম আমলে দায়ের হওয়া চিকিৎসার অবহেলায় তরুণ ক্রিকেটার রজনীশ প্যাটেলের মৃত্যুর অভিযোগ সংক্রান্ত মামলার বিচার আজও অধরা। এই মামলায় অভিযুক্ত পিজি হাসপাতালের তৎকালীন পাঁচ ডাক্তার। বর্তমানে এই মামলার শুনানি চলছে আলিপুর আদালতে। 
মৃত রজনীশের বাবা মনোজ প্যাটেল বুধবার একরাশ অভিমান নিয়ে বলেন, বহু বছর গড়িয়ে গেলেও সাক্ষ্যই শেষ হল না। ন্যায়বিচার পেতে আদালতের দরজায় কেবলই চরকির মতো ঘুরে বেড়াচ্ছি। মৃত তরুণের মা মুন্নি প্যাটেল বলেন, সন্তানকে হারিয়ে আমি যেন পাথর হয়ে গিয়েছি। আমার মনের অবস্থা যে কী, তা একমাত্র ভগবানই জানেন। খারাপ লাগছে, এত বছর পরেও কেন মামলার নিষ্পত্তি হচ্ছে না! 
বিশেষ সরকারি কৌঁসুলি নবকুমার ঘোষ জানান, সরকার পক্ষ এই মামলা দ্রুত শেষ করার জন্য বদ্ধপরিকর। কিন্তু নানা আইনি গেরোতেই এই দেরি। শেষতম সাক্ষী তদন্তকারী পুলিস অফিসারের সাক্ষ্যগ্রহণ চলছে। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে এমাসেই।
আদালত সূত্রের খবর, ২০০৩ সালে কলকাতার ভবানীপুর থানার শশিশেখর বসু রোডের বাসিন্দা তরুণ ক্রিকেটার রজনীশ প্যা঩টেল প্র্যাকটিস করতে গিয়ে বাম পায়ে গুরুতর চোট পান। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ভর্তি করা হয় পিজিতে। অভিযোগ, চার-পাঁচ বার অপারেশন করার পরেও ওই তরুণ সুস্থ হননি। উল্টে তাঁর অবস্থার অবনতি এবং শেষমেশ মৃত্যুই হয়। তাঁর বাবা মনোজবাবু চিকিৎসার গাফিলতির অভিযোগ আনেন সংশ্লিষ্ট পাঁচ চিকিৎসকের বিরুদ্ধে। ভবানীপুর থানায় এফআইআর দায়ের করা হয়। বিভিন্ন মহলে হইচই শুরু হলে তদন্তভার নেয় কলকাতার গোয়েন্দা পুলিস। তদন্ত শেষে অভিযুক্ত ডাক্তারদের বিরুদ্ধে চার্জশিট পেশ করে পুলিস। এরপরই তাঁরা আলিপুর কোর্টে আত্মসমর্পণ করে জামিন নেন। কিন্তু তাঁদের বিরুদ্ধে চার্জ গঠনের পর মামলার শুনানি শুরু হতেই গড়িয়ে যায় দীর্ঘ সময়। ফলে শুনানি চলতে থাকে শম্বুক গতিতে। ‘বিচার’ শেষমেশ কবে শেষ হবে? সেটাই এখন বড় প্রশ্ন প্যাটেল পরিবারের।
1d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা