রাজ্য

দুষ্টুমির শাস্তি! শিশুকে হাত-পা বেঁধে তিন ঘণ্টা পিঁপড়ের চাকে

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: দুষ্টুমির শাস্তি! প্রায় তিন ঘণ্টা পিঁপড়ের চাকের মধ্যে হাত পা বেঁধে ফেলে রাখা হল ছয় বছরের এক শিশুকে। কাঠগড়ায় প্রতিবেশী এক যুবক। অমানবিক ঘটনাটি ঘটেছে শান্তিপুর থানার হরিপুর পঞ্চায়েত এলাকায়। গুরুতর জখম অবস্থায় আপাতত শিশুটি চিকিৎসাধীন শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে। ইতিমধ্যেই গোটা ঘটনাটির তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিস। 
সূত্রের খবর, হরিপুর পঞ্চায়েতের একটি গ্রামে শিশুটির পরিবার বসবাস করে। কাছেই বাড়ি অভিযুক্ত যুবকের। বৃহস্পতিবার বিকেল থেকেই শিশুটিকে খুঁজে পাচ্ছিলেন না তার মা ও পরিজনরা। বাড়ির পাশেই পুকুর থাকায়, প্রথমে তাঁদের সন্দেহ হয়, কোনওভাবে হয়তো খেলতে খেলতে পুকুরের জলে পড়ে গিয়েছে সে। দুপুর প্রায় তিনটে থেকে খোঁজাখুঁজি শুরু হওয়ার প্রায় তিন ঘণ্টা বাদে, অর্থাৎ সন্ধ্যা প্রায় ছয়টা নাগাদ কাঁদতে কাঁদতে বাড়িতে ফেরে শিশুটি। কী হয়েছে তখন তার কাছে জানতে চাওয়া হলে সে জানায়, পাশের বাড়িতে গিয়ে দুষ্টুমি করছিল সে। তাই তাকে হাত পা বেঁধে ফেলে রাখা হয়েছিল পিঁপড়ের চাই-এর উপর। দীর্ঘক্ষণ তাকে শরীরের বিভিন্ন জায়গায় পিঁপড়ে কামড়ালেও ছাড়া হয়নি। পরিবারের দাবি, অভিযুক্ত যুবক শিশুটিকে নাকি বলে, তোর মা কান্নাকাটি করছে বাইরে। তোকে ছেড়ে দিতে পারি। বাড়িতে গিয়ে বলবি পাটকাঠির গাদায় বসেছিলাম। তাই হাত পা ফুলে গিয়েছে। যদিও শিশুটি তা বলতে অস্বীকার করায় তাকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়। 
সন্ধ্যায় বাড়ি ফিরে সমস্ত বিষয় জানায় শিশুটি। সেই সময়ের মতো বিষয়টি নিয়ে চুপ করে যায় তার পরিবার। সমস্যা গুরুতর হয় শুক্রবার সকালে। পিঁপড়ের কামড়ের কারণে শিশুটির শরীরের বিভিন্ন অংশ ফুলতে থাকে। তখন তড়িঘড়ি আক্রান্তের বাবা-মা এবং মামা-মামী তাকে নিয়ে আসে শান্তিপুর হাসপাতালে। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছে শিশুটি। বিষয়টি নিয়ে হাসপাতালের সুপার তারক বর্মন বলেন, আমরা হাসপাতালে আসার পরেই শিশুটিকে ভর্তি নিয়েছি। এখানেই চিকিৎসাধীন রয়েছে সে। শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে তার। শিশুটির মামি বলেন, আমরা শিশুটিকে যখন হাসপাতালে নিয়ে আসার জন্য তার বাড়িতে গিয়েছি তখন অভিযুক্ত আমাদেরকে শাসানি দেয়। আমাদের মারতে উদ্যত হয়। আমরা কোনওভাবে সেখান থেকে বেরিয়ে আসতে সক্ষম হই। শুধু আমাকেই নয়, শিশুটির বাবাকেও ওরা হুমকি দেয়। থানাতেও গিয়েছিলাম আমরা। প্রতিবেশী ওই পরিবারটি শিশুটির বাবাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। আমরা আতঙ্কে রয়েছি। 
বিষয়টি নিয়ে রানাঘাট পুলিস জেলার এক পদস্থ কর্তা বলেন, নির্ধারিত ধারায় মামলা করা হচ্ছে। ঘটনার সবদিক খতিয়ে দেখে তদন্ত হবে। 
2h 2m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা