কলকাতা

জয়নগর‑কাণ্ড: ধর্ষণের পর খুন করে ফের নাবালিকাকে ধর্ষণ, আদালতে সওয়াল ধৃতের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়নগর‑কাণ্ডে নির্যাতিতা চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে হত্যার পর অভিযুক্ত মোস্তাকিন সর্দার তার লিপ্সা চরিতার্থ করতে ফের ধর্ষণ করে। শুক্রবার আলিপুরের জেলা আদালতে শুনানিতে এমনই চাঞ্চল্যকর অভিযোগ আনেন বিশেষ সরকারি কৌঁসুলি বিভাস চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, অপরাধের মাত্রা অত্যন্ত ভয়াবহ। তদন্তকারীরা গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করছেন। মৃত নির্যাতিতার পরিবার যাতে সঠিক ন্যায় বিচার পায়, তারজন্য সরকার পক্ষ সবরকম চেষ্টা চালিয়ে যাবে। এদিন পুলিসের তরফে ধৃতের মেডিকো লিগ্যাল ও অন্যান্য শারীরিক পরীক্ষা‑নিরীক্ষার আর্জি জানানো হয়। প্রয়োজনে তদন্তের স্বার্থে ধৃতকে জেলে গিয়ে জেরা করার আবেদন করা হয়। ভারপ্রাপ্ত জেলা জজ আবীর চট্টোপাধ্যায় প্রতিটি আবেদন মঞ্জুর করেন। 
এদিকে, যে সাইকেলে করে কিশোরীটিকে নিয়ে যাওয়া হয়েছিল, তারও পরীক্ষা করা হবে বলে আদালত সূত্রের খবর। পুলিস হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় এদিন বিচারক ধৃতকে ৪ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। পুজোর ছুটির কারণে অন্যান্য পকসো আদালতের মতো বারুইপুরের পকসো কোর্ট বন্ধ। ফলে এদিন আলিপুরের বিশেষ জরুরিকালীন জেলা আদালতে মোস্তাকিনকে হাজির করা হয়। শুনানির সময় তার মধ্যে কোন হেলদোল দেখা যায়নি। সওয়াল চলাকালে আদালতে হাজির ছিলেন তদন্তে গঠিত ‘সিট’‑এর পদস্থ আধিকারিকরা। মামলার অগ্রগতি কতখানি হয়েছে, তা জানাতে তদন্তকারী পুলিস অফিসার যাবতীয় মেডিক্যাল নথি, ময়নাতদন্তের রিপোর্ট ও কেস‑ডায়েরি কোর্টে পেশ করেন। 
এদিন কোর্টে হাজির হওয়া আইনজীবীদের একাংশের বক্তব্য, মানবিক কারণেই আমরা ধৃতের হয়ে সওয়ালে অংশ নিইনি। এদিন শুনানি শেষে জেলের গাড়িতে ওঠানোর সময় অভিযুক্তকে নানা প্রশ্ন করা হলেও সে ছিল সম্পূর্ণ নিরুত্তর। বিকেলে তাকে বারইপুর সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়। দক্ষিণ ২৪ পরগনার মুখ্য সরকারি কৌঁসুলি শিবনাথ অধিকারী জানান, ‘৪ নভেম্বর আদালত খুললে জেল হেফাজত থেকে অভিযুক্তকে বারুইপুরের বিশেষ পকসো আদালতে হাজির করা হবে। সেখা঩঩নেই চলবে এই মামলার শুনানি।’
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা