কলকাতা

সুন্দরবনে জলদস্যুদের কবলে মৎস্যজীবীরা, লুট ৬৫ কেজি কাঁকড়া সহ অন্যান্য সামগ্রী

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের জলদস্যুদের কবলে পড়ল একদল মৎস্যজীবী। বৃহস্পতিবার রাতে সুন্দরবন উপকূল থানার অন্তর্গত সুধন্যখালি এলাকায় পাঁচজনের একটি দুষ্কৃতী দল মৎস্যজীবীদের একটি নৌকায় হামলা চালায় বলে অভিযোগ। ওই নৌকায় তিনজন মৎস্যজীবী ছিলেন। সারাদিন কাঁকড়া ধরার পর তাঁরা যখন বিশ্রাম করছিলেন, তখন আগ্নেয়াস্ত্র নিয়ে তাঁদের উপর ঝাঁপিয়ে পড়ে জলদস্যুরা। তাঁদের হাত-পা বেঁধে মারধর করার পর ওই কাঁকড়া ও অন্যান্য সামগ্রী লুট করে পালিয়ে যায় তারা।
আক্রান্ত মৎস্যজীবীরা বলেন, রাত ১০টা নাগাদ এই ঘটনা ঘটেছে। আমরা যাতে সহজে জঙ্গল থেকে ফিরতে না পারি, তার জন্য নৌকায় থাকা যাবতীয় জিনিস নিয়ে চলে গিয়েছে ওরা। আমরা কোনওমতে ঝড়খালির কাছে এসে অন্যান্য মৎস্যজীবীদের বিষয়টি জানাই। শুক্রবার সকালে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্প কর্তৃপক্ষ এবং থানায় ঘটনার কথা জানানো হয়। তারপর থেকেই গোটা জঙ্গল এলাকায় টহল শুরু করেছে বনকর্মীরা। 
জানা গিয়েছে, ওই মৎস্যজীবীদের থেকে প্রায় ৬৫ কেজি কাঁকড়া লুট করে পালিয়েছে ওই ডাকাতরা। যার বাজারমূল্য প্রায় ৫০ হাজার টাকা। এই ঘটনার পর থেকে আতঙ্কে ভুগছেন ওই মৎস্যজীবীরা। কয়েক মাস আগেও মৎস্যজীবীর অন্য একটি দল এই জলদস্যুদের কবলে পড়েছিল। সেই ঘটনাতেও ব্যাপক লুটপাট চালিয়েছিল তারা।
2h 2m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আইনজীবীদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। ব্যবসাদি পরিচালনার জন্য নতুন পরিকল্পনা রচনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৬৪ টাকা১১১.৪৩ টাকা
ইউরো৮৯.৪৭ টাকা৯২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা