দক্ষিণবঙ্গ

ঠাকুমাকে কুপিয়ে খুন করে দেহ নিয়ে রাত জাগল নাতি 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামের মোড়গ্রামে ঘুমন্ত অবস্থায় ঠাকুমাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে খুন করল ‘গুণধর’ নাতি। আর সেই খুনের পর নির্বিকারভাবে রক্তাক্ত মৃতদেহের পাশে সারারাত জেগেছিল সে। সকালে প্রতিবেশীরা রক্তাক্ত অবস্থায় ওই বৃদ্ধাকে উদ্ধার করে কেতুগ্রামের রামজীবনপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অভিযুক্ত নাতিকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতার নাম চিন্তাময়ী মাঝি(৭২)। বাড়ি কেতুগ্রামের মোড়গ্রাম দক্ষিণপাড়ায়। অভিযুক্ত নাতি প্রসেনজিৎ মাঝি ওরফে কাজলকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতকে বৃহস্পতিবার কাটোয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেফাজতের নির্দেশ দেন। পুলিস ধারালো অস্ত্রটি উদ্ধার করেছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের দক্ষিণপাড়ায় ছেলে কাশীনাথ মাঝি, বউমা ও নাতি কাজলের সঙ্গে থাকতেন বৃদ্ধা চিন্তাময়ীদেবী। কাশীনাথবাবুর ভাই তাপস মাঝি পাশের গ্রাম বেরুগ্রামে থাকেন। অভিযোগ, ওইদিন রাতে আচমকা কাজল কাস্তে নিয়ে নিজের মা ও বাবাকে কেটে ফেলার হুমকি দেয়। ভয়ে তার মা ও বাবা বাড়ি থেকে বেরিয়ে পাশে একটি বাড়িতে আশ্রয় নেন। ভোরে তাঁরা বাড়ি ফিরে দেখতে পান, রক্তে গোটা বাড়ি ভেসে যাচ্ছে। বৃদ্ধা চিন্তাময়ীদেবীর নিথর দেহ পড়ে ছিল। বৃদ্ধার দেহের পাশেই কাজল নির্লিপ্তভাবে দাঁড়িয়েছিল। গুণধর যুবক তখনও বাবা-মাকে খুনের হুমকি দিয়ে বলতে থাকে, ‘বুড়িটাকে কেটেছি, এবার তোদেরকে কাটব।’ ছেলের মুখ থেকে এমন কথা শুনেই তাঁরা ভয়ে আবার বাড়ি থেকে বেরিয়ে যান। তারপর তাঁরা প্রতিবেশীদের ডেকে আনেন। ঘটনার কথা জানতে পেরে সেখানে আসেন ধৃতের কাকা তাপসবাবু। পরে গ্রামের বাসিন্দারা কেতুগ্রাম থানার পুলিসকে খবর দেন। পুলিস এসে মৃতদেহ উদ্ধার ও ওই যুবককে গ্রেপ্তার করে। 
ধৃতের কাকা তাপসবাবু কেতুগ্রাম থানায় লিখিতভাবে খুনের অভিযোগ জানান। তাপসবাবু বলেন, ভাইপো প্রায়ই দা ও কাটারি নিয়ে দাদা ও বউদিকে খুনের হুমকি দিত। কিন্তু ও যে নিজের ঠাকুমাকেই খুন করে বসবে তা বুঝতে পারিনি। এদিন ধৃতকে কাটোয়া আদালতে তোলার সময় ধৃতের চোখেমুখে অনুশোচনার লেশমাত্র ছিল না। পুরো ঘটনায় স্তম্ভিত এলাকার বাসিন্দারা। তাঁদের একাংশের দাবি, অত্যন্ত নৃশংস হত্যাকাণ্ড। খুন করার পর সারা রাত মৃতদেহের পাশে কীভাবে থাকল সে? ধৃতের মানসিক সুস্থতা নিয়েও অনেকেই প্রশ্ন তোলেন। মৃত বৃদ্ধার আত্মীয় গৌরাঙ্গ মাঝি বলেন, ও সবসময় অস্বাভাবিক আচরণ করত। চিকিৎসাও চলছিল। কেন যে এভাবে নিজের ঠাকুমাকেই খুন করল তা বুঝতে পারছি না। কেতুগ্রাম থানার পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। এক পুলিস অফিসার বলেন, খুনে ব্যবহৃত ধারালো অস্ত্রটি উদ্ধার করা হয়েছে। ধৃতকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। খুনের কারণ এখনও স্পষ্ট নয়।  
14d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা