উত্তরবঙ্গ

ইসলামপুর হাসপাতালে চালু হল না ৫ বেডের ডায়ালিসিস ইউনিট

সংবাদদাতা, ইসলামপুর: নির্দিষ্ট ঘর, বেড সহ অন্যান্য পরিকাঠামো তৈরি। কিন্তু ইসলামপুর মহকুমা হাসপাতালে পাঁচ বেডের ডায়ালিসিস ইউনিট চালু না হওয়ায় রোগীদের এখনও ছুটতে হচ্ছে শিলিগুড়িতে। এতে বাসিন্দাদের মধ্যে দিনদিন ক্ষোভ বাড়ছে। চিকিৎসক ও অন্যান্য কর্মী নিয়োগ না হওয়ায় ইউনিটটি চালু করা যাচ্ছে না বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।
ইউনিট চালু করার জন্য একটি বেসরকারি সংস্থার সঙ্গে স্বাস্থ্যদপ্তরের চুক্তি হয়ে গিয়েছে। মেশিনপত্র, বেড বসানোর কাজ শুরু হয়েছিল গত জানুয়ারিতে। হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার সন্দীপন মুখোপাধ্যায় বলেন, প্রায় সমস্ত যন্ত্রপাতি বসে গিয়েছে। কিন্তু চিকিৎসক ও অন্যান্য কর্মী নিয়োগ হবে কোম্পানির মাধ্যমে। একটি জেনারেটরও লাগবে। চেষ্টা করছি দ্রুত পরিষেবা চালু করতে। বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল ইসলামপুরে ডায়ালিসিস ইউনিট চালুর। প্রায় এক বছর আগে সরকার এবিষয়ে পদক্ষেপ নিয়েছে। কিন্তু চালু না হওয়ায় বাসিন্দারা হতাশ। কিডনি ঠিকমতো কাজ না করলে শরীর থেকে বর্জ্য বের হতে পারে না। সেক্ষেত্রে রোগীর ডায়ালিসিস করতে হয়। রোগীর প্রয়োজন অনুসারে  সপ্তাহে কয়েকদিন ডায়ালিসিস করতে হয়। নার্সিংহোমে অনেক খরচ হলেও সরকারি হাসপাতালে বিনামূল্যে এই পরিষেবা পাওয়া যায়। 
ইসলামপুরের বাসিন্দা কিঙ্কর কুন্ডু, রমেশ সিংহরা বলেন, ইউনিটটি চালু না হওয়ায় ইসলামপুর থেকে শিলিগুড়ি কিংবা কলকাতায় ছুটতে হচ্ছে রোগীদের নিয়ে। এক বছর ধরে শুনছি ইসলামপুরে ডায়ালিসিস ইউনিট চালু হবে। এখনও পরিষেবা না পাওয়ায় আমরা হতাশ। (এই ঘরেই ডায়ালিসিস ইউনিট চালু হওয়ার কথা। -নিজস্ব চিত্র)
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা