উত্তরবঙ্গ

১৭ জন অস্থায়ী কর্মীর বেতন হয়নি, পুজোর মুখে সমস্যা

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পুজোর মুখে কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের এজেন্সি নিযুক্ত ১৭ জন অস্থায়ী কর্মীর বেতন না হওয়ায় সংশ্লিষ্টরা সমস্যায় পড়েছেন। তাঁরা সেপ্টেম্বরের বেতন পাননি বলে অভিযোগ। সোমবার বিষয়টি নিয়ে তাঁরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দ্বারস্থ হন। তবে বিষয়টি নিয়ে এদিন আলোচনা হলেও কোনও রফাসূত্র মেলেনি। এদিকে, কোচবিহারের মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের ৫৭ জন অস্থায়ী কর্মী চার মাস ধরে বেতন পাচ্ছেন না। এই বিষয়টি নিয়েও সংশ্লিষ্টরা এদিন এমএসভিপি’র সঙ্গে দেখা করেন। জানা গিয়েছে, এক্ষেত্রে এজেন্সির সময়সীমা বাড়ানো সংক্রান্ত ব্যাপারে আগে থেকেই জটিলতা চলছিল। সেই জটিলতা কাটানোর চেষ্টা চলছে। 
বিশ্ববিদ্যালয়ের এজেন্সি নিযুক্ত চুক্তিভিত্তিক কর্মীদের বেতন প্রদানের বিষয়টি কী অবস্থায় রয়েছে তা নিয়ে এদিন কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায়নি। এনিয়ে উপাচার্য নিখিলচন্দ্র রায় বলেন, এজেন্সির সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। উচ্চশিক্ষা দপ্তর থেকে যেমন নির্দেশ আসবে, সেভাবে পদক্ষেপ করব। 
কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি সৌরদীপ রায় বলেন, অস্থায়ী নিরাপত্তা কর্মীদের চার মাসের বেতন বকেয়া রয়েছে। এদিন তাঁদের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখছি। স্বাস্থ্যদপ্তরের সঙ্গে যোগাযোগ হয়েছে। বিষয়টি দ্রুত মিটবে বলে আশা করছি।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা