উত্তরবঙ্গ

ইস্তফা দিলেন না স্বপন সাহা

নিজস্ব প্রতিনিধি, মালবাজার ও সংবাদদাতা, নাগরাকাটা: সোমবার পুরসভায় এলেও চেয়ারম্যান পদে ইস্তফা দিলেন না স্বপন সাহা। যতক্ষণ তিনি পুরসভায় ছিলেন, তাঁকে ঘিরে রাখেন অনুগামীরা। তাঁদের মধ্যে জনা তিনেক কাউন্সিলারও ছিলেন। দুপুর ১টা নাগাদ তিনি মাল পুরসভায় আসেন। প্রথমে পাশের ঘরে বসলেও পরে চেয়ারম্যানের চেম্বারে ঢোকেন। তবে চেয়ারম্যানের চেয়ারে বসেননি। যদিও সূত্রের খবর, চেয়ারম্যান হিসেবে তিনি অস্থায়ী কর্মীদের বেতন ও পুজোর বোনাসে সই করেছেন। এনিয়ে অবশ্য স্বপনবাবু কোনও মন্তব্য করতে চাননি। পুরসভার অ্যাকাউন্ট্যান্ট সুরজ প্রধান বলেন, চেয়ারম্যান এদিন অস্থায়ী কর্মীদের বেতনের বিলে সই করেছেন। বোনাসের বিল তৈরি করা হচ্ছে।
এদিকে স্বপন সাহা মাল পুরসভায় এলেও তাঁর সঙ্গে দেখা করলেন না ভাইস চেয়ারম্যান উৎপল ভাদুড়ী। এদিন তিনি পুরসভাতেই আসেননি। এনিয়ে মালবাজারে কানাঘুঁষো, তাহলে কি স্বপনের সঙ্গে দূরত্ব বাড়ানো শুরু করে দিলেন ভাইস চেয়ারম্যান? উৎপলবাবু বলেন, শুনেছি চেয়ারম্যান পুরসভায় গিয়েছিলেন। আমি বাইরে আছি। এদিন পুরসভায় যাইনি।
চেয়ারম্যান বিরোধী গোষ্ঠীর কাউন্সিলার পুলিন গোলদার বলেন, স্বপন সাহা এদিন পুরসভায় এসেছিলেন। চেয়ারম্যান হিসেবে তিনি অস্থায়ী কর্মীদের বেতন ও বোনাসের বিলে সইও করেছেন বলে খবর পেয়েছি। তাঁর বক্তব্য, দল স্বপন সাহাকে সাসপেন্ড করেছে। নৈতিক দায়িত্ববোধ থাকলে তাঁর চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দেওয়া উচিত। আর এক কাউন্সিলার অজয় লোহার বলেন, গত শুক্রবার কাউন্সিলাররা মিলে বোর্ড মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হয়, পুরসভার অস্থায়ী কর্মীদের বেতন ও বোনাসের বিলে সই করবেন ভাইস চেয়ারম্যান। স্বপন সাহা সই করলে বোর্ড মিটিংয়ের তো কোনও মূল্যই থাকল না।
সম্প্রতি স্বপন সাহাকে সাসপেন্ড করেছে তৃণমূল। খোদ জেলা তৃণমূল নেত্রী মহুয়া গোপ আগেই জানিয়েছেন, স্বপন সাহার বিরুদ্ধে কিছু অভিযোগ জমা পড়েছে। যার জন্য দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছিল। সেকারণেই হয়ত দলের রাজ্য নেতৃত্ব তাঁকে সাসপেন্ডের সিদ্ধান্ত নিয়েছে। দল থেকে সাসপেন্ড হওয়ার পরই কলকাতায় চলে যান স্বপন। রবিবার ফেরেন মালবাজারে। কিন্তু সেখান থেকে ফিরতেই আচমকা বদলে যায় তাঁর সুর। ঠারেঠোরে বুঝিয়ে দেন, চেয়ারম্যান পদে এখনই ইস্তফা দিচ্ছেন না তিনি।
অভিযোগ, দল স্বপন সাহাকে সাসপেন্ড করলেও মালবাজারে তাঁর ‘দাপট’ বিন্দুমাত্র কমেনি বলে অভিযোগ। আগের মতোই তাঁকে ঘিরে রাখছেন তাঁর লোকজন। এদিন অবশ্য সংবাদমাধ্যমের সঙ্গে তিনি কথা বলেননি। তবে তাঁকে বেশ খোশমেজাজেই দেখা গিয়েছে। এদিকে, মালবাজার পুরসভার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে আদালতে মামলাকারী আইনজীবী সুমন শিকদার বলেন, ইতিমধ্যেই আদালতে বেশকিছু নথি জমা দেওয়া হয়েছে। আগামী ৭ নভেম্বর পরবর্তী শুনানি রয়েছে। ওইদিন আরও নথি জমা দেব।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা