উত্তরবঙ্গ

প্রবীণদের জন্য মাসে একদিন হবে ডেডিকেটেড আউটডোর

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আজ, মঙ্গলবার ১ অক্টোবর বিশ্ব প্রবীণ দিবস। আজ থেকে প্রবীণদের জন্য আলিপুরদুয়ার জেলা হাসপাতালে চালু হচ্ছে ডেডিকেটেড আউটডোর পরিষেবা। যা উত্তরবঙ্গে প্রথম বলেই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। এখন থেকে প্রতিমাসে একদিন করে প্রবীণরা এই পরিষেবা পাবেন। রোগীকল্যাণ সমিতির সিদ্ধান্ত মতোই এই পরিষেবা চালু হচ্ছে। 
জেলা হাসপাতালে ১৩-১৪টি ইউনিটের আউটডোর চালু আছে। এবার থেকে প্রতি মাসের শনিবার ৬০ বছরের ঊর্ধ্বদের জন্য আউটডোর পরিষেবা চালু হচ্ছে। মঙ্গলবার বিশ্ব প্রবীণ দিবসে এই পরিষেবা চালু হচ্ছে। জেলা হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, অনেক সময় দেখা যায় আউটডোরের ভিড়ে লাইনে দাঁড়িয়ে প্রবীণরা চিকিৎসককে দেখাতে অসুবিধায় পড়েন। সেই হয়রানি থেকে মুক্তি দিতেই প্রবীণদের জন্য আলাদা করে এই আউটডোর পরিষেবা চালু করার সিদ্ধান্ত হয়েছে। 
শুধু আলিপুরদুয়ার জেলা সদর বা পুর এলাকাই নয়, জেলা থেকে ৬০ বছরের ঊর্ধ্বে থাকা বয়স্করা জেলা হাসপাতালে প্রতি মাসে একেবার করে আউটডোরে চিকিৎসা করাতে পারবেন। সেজন্য ইতিমধ্যেই রোগীকল্যাণ সমিতি জেলাজুড়ে প্রচার চালাচ্ছে। সোশ্যাল মিডিয়াতেও এই কর্মসূচি নিয়ে প্রচার চালানো হয়েছে। 
এই ব্যাপারে আলিপুরদুয়ার জেলা হাসপাতালের সুপার ডাঃ পরিতোষ মণ্ডল বলেন, সম্ভবত উত্তরবঙ্গে আমরাই প্রথম প্রবীণদের জন্য এই ডেডিকেটেড আউটডোর পরিষেবা চালু করতে যাচ্ছি। তারজন্য প্রচারও করা হয়েছে।  
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা