উত্তরবঙ্গ

খুদে শিল্পীর প্রতিমায় পুজো হবে ইটাহারের বিবেকানন্দ ক্লাবে

সংবাদদাতা, ইটাহার: বয়স মাত্র নয় বছর। অবসরে তৃতীয় শ্রেণির এই পড়ুয়ার নেশা মাটি দিয়ে মূর্তি গড়া। আগে নানা দেবদেবীর মূর্তি গড়লেও এবার তিন ফুটের দুর্গা প্রতিমা বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে ইটাহারের দাসপাড়ার খুদে সৃজিত সরকার। তার হাতে গড়া সপরিবারে দুর্গা প্রতিমা এবার স্থানীয় বিবেকানন্দ ক্লাবে পুজো পাবে। ছোট্ট এই শিল্পীকে উত্সাহ দিতে এই উদ্যোগ বলে ক্লাব সদস্য অপু মণ্ডল জানিয়েছেন। খুদে শিল্পীর এই প্রতিভার প্রশংসা করেছেন প্রতিবেশীরাও। 
সৃজিত স্থানীয় একটি বেসরকারি স্কুলে পড়ে। তার বাবা পেশায় ব্যবসায়ী অজিত জানান,  এখনকার বাচ্চারা যেখানে সারাক্ষণ মোবাইলে পড়ে থাকে। সৃজিত একটু আলাদা। ফোনে আসক্তি নেই। বরং সময় পেলেই কাদামাটি নিয়ে বসে পড়ে। নিজের খেয়ালে মাটির পুতুল, দেবদেবীর মূর্তি বানায়। কাগজ ও থার্মোকলের বিভিন্ন হাতের কাজেও পটু। 
এবারে একচালার কাঠামোতে প্রায় ৪ মাস ধরে দেবীর মৃন্ময়ীরূপ তুলে ধরেছে সে। দুর্গার সঙ্গে রয়েছে লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ, অসুর সহ তাদের বাহন। ইতিমধ্যে প্রতিমার সাজ প্রায় শেষের দিকে। 
সৃজিতের মা অনীতা জানান, সময় পেলেই মূর্তি বানাতে বসে পড়ে ছেলে। সারাক্ষণ সেটা নিয়ে পড়ে থাকে। মূর্তির কাজ করতে করতে সৃজিত বলে, আমার মোবাইলে গেম খেলতে ভালো লাগে না। তাই পড়ার ফাঁকে মাটির দুর্গা প্রতিমা তৈরি করেছি। 
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা