উত্তরবঙ্গ

পুজোর কেনাকাটার ভিড় বাড়তেই রবিবার যানজটে থমকাল তিন শহর

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: মাঝে আর একটা মাত্র রবিবার। তার আগে রবিবাসরীয় পুজোর কেনাকাটায় জমজমাট গৌড়বঙ্গের রায়গঞ্জ, ইংলিশবাজার ও বালুরঘাটের বাজারগুলিতে। বৃষ্টি না হওয়ায় বেলা গড়াতেই চেনা ছন্দে এগিয়েছে কেনাকাটা। তবে সমস্যা হয়েছে যানজট বাড়তে থাকায়। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ভিড়ের ঠেলায় বাড়ছে যানজট সমস্যাও। স্বাভাবিক সময়ে যে পথ অতিক্রম করতে মিনিট দশেক সময় লাগত, এদিন সেটাই বেড়ে হয়েছিল মিনিট চল্লিশেক। যানচলাচল স্বাভাবিক রাখতে হিমশিম অবস্থা পুলিসেরও।
বৃষ্টি কমতেই মানুষের ঢল মালদহের বিভিন্ন বাজারে। ইংলিশবাজারে ভিড়ে কার্যত থমকে যায় যান চলাচল। শহরের কুট্টিটোলা থেকে বিএস রোড ধরে ফোয়ারা মোড় পর্যন্ত রাস্তায় তিল ধারনের জায়গা ছিল না। একই চিত্র শহরের ফোয়ারা মোড় থেকে অতুল মার্কেট রোড, রাজমহল রোড ও রবীন্দ্র সরণিতে। ব্যবসায়ী দেবাশীষ কুন্ডু বলেন, তিনদিন প্রবল বৃষ্টির জন্য মানুষজন বাড়ি থেকে বের হতে পারেননি। এখন গরম কম এবং বৃষ্টিও নেই। তাছাড়া পুজোর তো মাত্র কয়েকটি দিন বাকি। তাই আজ এতো মানুষ বাজার করতে বেরিয়েছেন।
আশপাশের গ্রামাঞ্চল ও ব্লক থেকে মানুষজন রায়গঞ্জে পুজোর কেনাকাটা করতে আসেন। এবারও অন্যথা হচ্ছে না। প্রাইভেট গাড়ি, টোটো, বাইক, বাস, অটোয় চেপে সকাল থেকেই শহরের শপিং মল, জামাকাপড়, জুতোর শোরুমে ভিড় জমতে শুরু হয়। এর জেরে কার্যত হেঁটে যাওয়া দুষ্কর হয়ে ওঠে শহরের পুর বাসস্ট্যান্ড লাগোয়া রাস্তায়। সঙ্গে মোহনবাটি সহ বিভিন্ন শোরুম, মলের সামনের রাস্তাতেও একই ছবি দেখা গিয়েছে।
টোটোর লম্বা লাইন দেখে বিরক্তি প্রকাশ করতেও দেখা যায় অনেককে। অতিরিক্ত পুলিস ও সিভিক ভলান্টিয়ার নামিয়েও যান চলাচল সক্রিয় রাখতে হিমশিম খেতে হয়েছে। শহরের এক ট্রাফিক আধিকারিকের কথায়, এদিন  মরশুমে সবচেয়ে বেশি মানুষ ভিড় করেছিলেন বিভিন্ন বাজারে। পুজোয় শহরের মূল রাস্তায় টোটো চলাচল বন্ধ করা হবে বলে মনে হচ্ছে। জরুরি কারণ ছাড়া যেতে দেওয়া হবে না।
অন্যদিকে, বালুরঘাটে ছ’দিন ধরে বন্ধ পকেট রুটে বাস পরিষেবা। ফলে   টোটো করেই বালুরঘাট শহরে বাজার করতে আসেন শহর লাগোয়া বিভিন্ন অঞ্চলের মানুষজন। ফলে টোটোর ভিড়ে নাজেহাল হয়েছেন বালুরঘাটবাসী। শহরের তহবাজার, বড়বাজার, শপিং মল, বড় কাপড়ের দোকান সহ সব জায়গাতেই ভিড় বেড়েছে। বাজার করতে আসা স্বপন দেবনাথ বলেন, ছুটির দিন বলে পুজোর কেনাকাটা করতে এসেছিলাম। কিন্তু টোটো ও মানুষজনের ভিড়ে খুব সমস্যা হয়েছে। (ইংলিশবাজারের রথবাড়ির বিচিত্রা মার্কেটে পুজোর কেনাকাটা চলছে।-নিজস্ব চিত্র)
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা