উত্তরবঙ্গ

দখল হওয়া সরকারি জমি শনাক্তকরণ শুরু

সংবাদদাতা, রাজগঞ্জ: গাজলডোবা ডেভেলপমেন্ট অথরিটির দখল হয়ে যাওয়া জমি সনাক্তকরণের প্রক্রিয়া শুরু করল জলপাইগুড়ি সদর মহকুমা প্রশাসন। শনিবার রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় এবং রাজগঞ্জের বিডিও, ব্লক ভূমি সংস্কার আধিকারিক সহ মহকুমার সরকারি আধিকারিকরা বিভিন্ন জায়গায় সরকারি জমির জবরদখল খতিয়ে দেখেন। গাজলডোবাতেও যে সমস্ত সরকারি জমি দখল হয়েছে সেগুলি খতিয়ে দেখা হয়।
রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় বলেন, সংবাদ মাধ্যমে জানতে পারি এবং পরবর্তীতে জলপাইগুড়ি এসডিও অফিসের  নির্দেশ মতো আমি পরিদর্শনে এসেছি। সরকারি জমি দখল করে রেখেছে কিছু লোক এমনই বার্তা পাই। এদিন সেগুলি সনাক্তকরণ করতে এসেছি। তবে এখনও পর্যন্ত সঠিকভাবে সনাক্তকরণ করা যায়নি। যে সকল জায়গায় যাওয়া হয়েছে তাদেরকে সোমবারের মধ্যে সঠিক কাগজপত্র দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে।
রাজগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরিন্দম বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ যেখানেই দুর্নীতি হবে সেখানে সকলকেই যেতে হবে। তাই আমার গাজোলডোবায় আসা বিধায়ক ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। সরকারি জায়গা কোথায় কে দখল করে রেখেছে সেটাও জানার প্রয়োজন রয়েছে। যার জন্যেই আমি এখানে এসেছি। এক্ষেত্রে কোনও রং দেখা হচ্ছে না। শুধু বিজেপি নয়, তৃণমূলের শিলিগুড়ির এক কাউন্সিলারের নয় বিঘা জমিও সনাক্তকরণ করা হয়েছে। রাজগঞ্জ ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক  সুখেন রায় বলেন, রাজ্যের নির্দেশ অনুযায়ী যেসব জায়গায় সরকারি জমি দখল করে রাখা হয়েছে সেসব জায়গা সনাক্ত করার জন্যই এদিন আমরা এসেছি।  নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা