কলকাতা

শিয়ালদহ আদালতে বিচারকের প্রশ্নের মুখে পড়ল সিবিআই, খেল ধমকও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ আদালতে বিচারকের প্রশ্নের মুখে পড়ল সিবিআই। বারবার পিটিশন সংশাধন, আবেদনে ভুল থাকার ফলে বিচারকের ধমকও খেতে হল তদন্তকারী সংস্থার আধিকারিকদের। পাশাপাশি সন্দীপ ঘোষ ও অভিজৎ মণ্ডলকে হেফাজতে চেয়ে আবেদন জানায় সিবিআই। কিন্তু তাতেও সাড়া দিল না কোর্ট। আজ সোমবার বিচারক বলেন, আপনার বলছেন সিসিটিভি ফুটেজ রিপোর্ট আর মোবাইলের ফরেন্সিক রিপোর্ট এসেছে। এর জন্য ওদের হেফাজতের নেওয়ার কি আছে? এর জন্য তো জেলে গিয়েও জিজ্ঞাসাবাদ করা যেতে পারে। তারা তদন্তে সহযোগিতা করছেন কী না সেটা আগে দেখুন। তারপর হেফাজতে চাইবেন। যদিও আপনাদের অধিকার রয়েছে হেফাজতে চাওয়ার, সিবিআইয়ের উদ্দেশ্যে একথা বলেন বিচারক। এরপরই ফের আদালতের প্রশ্নের মুখে পড়ে সিবিআই। জেলে গিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করার কথা। অথচ দুই অভিযুক্তের জেল হেফাজতের আবেদনই নেই পিটিশনে। বিচারক জানতে চান, আপনাদের পিটিশনে কোথায় রয়েছে যে তাদের জেল হেফাজতে চান? এরপরই পিটিশন সংশোধন করে আনতে বলেন বিচারক। পাশাপাশি ভর্ৎসনার সুরে সিবিআইকে বলেন আবেদনের ক্ষেত্রে কোনও ভুল করবেন না।
সিবিআই সূত্রে জানা গিয়েছিল, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে নতুন কিছু তথ্য এসেছে। মোবাইল ডেটা এক্সট্রাকশনের পর বেশ কিছু নতুন তথ্য মিলেছে। ফলে সন্দীপ-অভিজিৎকে মুখোমুখি বসিয়ে জেরা করার প্রয়োজন দেখা দেয়। এই বিষয়টি নিয়েই আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিলেন তদন্তকারীরা। আজ সন্দীপ এবং অভিজিৎ জেল থেকেই শুনানিতে ভার্চুয়ালি অংশগ্রহণ করেছেন। অভিজিতের আইনজীবীদের পক্ষ থেকে জামিনের আবেদনও করা হয়।
উল্লেখ্য, আর জি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের মামলাতে গত ১৫ সেপ্টেম্বর হাসপাতালের প্রাক্তন সুপার সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করে সিবিআই। এরপর টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকেও এই মামলায় গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাট করার মতো গুরুতর অভিযোগ ওঠে। গ্রেপ্তার করার পর টানা ১১ দিন ধরে দু’জনকেই নিজেদের হেফাজতে নিয়ে জেরা করেন সিবিআই অফিসাররা। তারপর তাঁদের নিজেদের হেফাজতে রাখতে চায়নি কেন্দ্রীয় সংস্থা। আদালতের নির্দেশে পাঠানো হয় জেল হেফাজতে। এখন ফের এই দু’‌জনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।
23h 23m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা