কলকাতা

আমার হাত তোমার হাতে, আমরা সবাই দিদির সাথে, স্লোগান তৃণমূল মহিলা কংগ্রেসের মানববন্ধনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার মহিলাদের সুরক্ষা প্রদান, স্বনির্ভর করে তোলা, এগিয়ে নিয়ে যাওয়া, রাজনৈতিক পরিসরে নিয়ে এসে জনপ্রতিনিধি করা—মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কর্মকাণ্ডকে কুর্নিশ জানিয়ে সোমবার রাজ্যজুড়ে পথে নামল তৃণমূল মহিলা কংগ্রেস। কলকাতাসহ রাজ্যের প্রতিটি জেলায় পালিত হয়েছে এই কর্মসূচি। সেখান থেকে স্লোগান তোলা হয়েছে, ‘আমার হাত তোমার হাতে, আমরা সবাই দিদির সাথে’।
এদিন কলকাতার বিড়লা তারামণ্ডল থেকে পার্কস্ট্রিট পর্যন্ত মানববন্ধন কর্মসূচি নেয় তৃণমূল মহিলা কংগ্রেস। তারপর সেখান থেকে গান্ধীমূর্তি পর্যন্ত পদযাত্রা করেন তৃণমূল মহিলা শাখা সদস্যরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের নারী উন্নয়নে বিভিন্ন সামাজিক জনমুখী প্রকল্পগুলির সাফল্য তুলে ধরা হয়। এটাও দেখা গিয়েছে, প্ল্যাকার্ডে লেখা, ‘দিদি করেছে মন দখল’।
কলকাতায় এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এছাড়া মন্ত্রী শশী পাঁজা, বীরবাহা হাঁসদা, শিউলি সাহা, জ্যোৎস্না মান্ডি প্রমুখও ছিলেন। কলকাতা পুরসভার কাউন্সিলার কাজরি বন্দ্যোপাধ্যায়, অনন্যা বন্দ্যোপাধ্যায়, চৈতালি চট্টোপাধ্যায়, মৌসুমী দাস প্রমুখও পদযাত্রায় পা মেলান। আর জি কর কাণ্ডে বিরোধীরা প্রায় প্রতিদিনই একাধিক কর্মসূচি নিচ্ছে। সেখানে এদিন তৃণমূল মহিলা কংগ্রেসের কর্মসূচি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে রাজনৈতিক মহল। এই কর্মসূচির মধ্যে দিয়ে এও দেখা গিয়েছে, সিবিআইয়ের উপর চাপ বাড়িয়েছে তৃণমূলের মহিলা শাখা। বলা হয়েছে, দ্রুত তদন্ত শেষ করুক সিবিআই। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। -নিজস্ব চিত্র
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা