দেশ

৩১ অক্টোবরের মধ্যে হাসপাতালগুলিতে সিসিটিভি বসানোর কাজ শেষ করতে হবে, রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ৩০ সেপ্টেম্বর: আজকের মতো সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে আর জি কর মামলার শুনানি শেষ হল। শুনানিতে মূলত হাসপাতালগুলিতে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়গুলি উঠে এসেছে। আজ, সোমবার এই প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় রাজ্যে সরকারি হাসপাতালগুলিতে সিসিটিভি বসানোর কাজ কতদূর এগোল তা জানতে চান। উত্তরে রাজ্যের আইনজীবী জানান, কাজ শেষ হতে এখনও কিছুটা সময়ে লাগবে। রাজ্যে বন্যা পরিস্থিতির জেরে কাজ থমকে গিয়েছে। তবে তিনি আশ্বস্ত করে জানান, আগামী ১৫ অক্টোবরের মধ্যেই হাসপাতালগুলিতে সিসিটিভি বসানোর কাজ শেষ হয়ে যাবে। পাশাপাশি, হাসপাতালগুলিতে পর্যাপ্ত শৌচাগার নির্মাণ এবং সংষ্কারের কাজও শেষ হয়ে যাবে বলে দাবি করেন তিনি। এরপরই প্রধান বিচারপতি নির্দেশ দেন আগামী ৩১ অক্টোবরের মধ্যে সমস্ত কাজ শেষ করতে হবে। এটি নিশ্চিত করতে হবে রাজ্যকে।
এদিন আদালতে তদন্তের স্টেটাস রিপোর্টও জমা দেয় সিবিআই। রিপোর্ট দেখে প্রধান বিচারপতি সিবিআইকে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। পাশাপাশি, সিবিআইয়ের রিপোর্টে গুরুত্বপূর্ণ অনেক তথ্যও উঠে এসেছে বলে মন্তব্য করেন তিনি।
গত ৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। এরপর স্বতঃপ্রণোদিত মামলা শুরু করে সুপ্রিম কোর্ট। ইতিমধ্যেই ঘটনার ৫০ দিন অতিক্রান্ত। বিচারের দাবিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে এখনও চলছে প্রতিবাদ কর্মসূচি। আংশিক কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকরা। এই আবহে সুপ্রিম কোর্টের আজকের নির্দেশ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন অনেক। এই মামলাটির পরবর্তী শুনানি আগামী ১৪ অক্টোবর।
23h 23m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা