উত্তরবঙ্গ

ইংলিশবাজারে অবৈধ নির্মাণ ভাঙা শুরু

সংবাদদাতা, মালদহ: আর কথার কথা নয়, এবার জবরদখলের বিরুদ্ধে অভিযানে নামল প্রশাসন। শনিবার মালদহ শহরের স্টেশন রোড, রথবাড়ি সহ কয়েকটি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানের সামনের সারিতে ছিলেন প্রশাসন, পুলিস, পুরসভা, পরিবহণ দপ্তর সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের আধিকারিকরা। রাস্তা দখল করে পরিসর বাড়িয়ে ফেলা বেশকিছু দোকানের দখলীকৃত অংশ এদিন ভেঙে ফেলা হয়। প্রশাসনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে এই অভিযান অব্যাহত থাকবে।
এদিন অভিযানের পুরোভাগে থাকা মালদহের সদর মহকুমা শাসক পঙ্কজ তামাং বলেন,  বেশ কয়েকদিন ধরেই লাগাতার সতর্ক করা হয়েছে। অনেকেই সেই আবেদন অনুযায়ী দখল করে থাকা রাস্তা খালি করে দিয়েছেন। কিন্তু যাঁরা অনুরোধে কর্ণপাত না করে রাস্তা দখল করে রেখেছিলেন, তাঁদের সেই দখলীকৃত অংশ এদিন ভেঙে দেওয়া হয়েছে। অভিযানের মূল উদ্দেশ্য ছিল, রাস্তা ও সরকারি জায়গা জবরদখল মুক্ত করা। এদিন থেকে ওই অভিযান শুরু হল।
তিনি বলেন, হকারদের ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়েছে। সেই সময়সীমা অতিক্রান্ত হলেই প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।
এদিন অভিযান চলাকালীন দেখা যায়, রাস্তা ও সরকারি জায়গা এমনভাবে জবরদখল করে রাখা হয়েছে যে অগ্নিকাণ্ড  বা অন্য কোনও জরুরি পরিস্থিতিতে দমকল বা পুলিসের বড় গাড়ি পর্যন্ত প্রবেশের পরিসর নেই। ফলে দুর্ঘটনা ঘটলে প্রচুর প্রাণহানির সম্ভাবনা রয়েছে। প্রশাসন দমকল চলাচলের জন্য পর্যাপ্ত পরিসরের ব্যবস্থা করবে বলে জানানো হয়েছে।
ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান-ইন-কাউন্সিল সদস্য শুভময় বসু বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চান সকলেই উপার্জন করুন। কিন্তু জবরদখল করে নাগরিকদের অধিকার খর্ব করা যাবে না। মালদহ শহরের নাগরিকদের যথাযথ পরিষেবা দিতে পুরসভা দায়বদ্ধ। তাই মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী একাধিক বৈঠক হয়েছে এদিন থেকে জবরদখল মুক্ত করার কাজ শুরু হল।
অন্যদিকে মালদহ মার্চেন্ট চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ডু বলেন, বিষয়টি নিয়ে রবিবারই জেলাশাসক একটি বৈঠক ডেকেছেন। তার একদিন আগেই অভিযান চালু করে দেওয়া কেন হল তা বুঝতে পারছি না। বৈঠকের পরে পদক্ষেপ করা হলেই ভালো হত। আমরা বিষয়টি ওই বৈঠকে তুলব। 
 ইংলিশবাজারের রথবাড়ি এলাকায় অবৈধ নির্মাণ ভাঙা হচ্ছে। - নিজস্ব চিত্র।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা