Bartaman Patrika
রাজ্য
 
 

 বিসর্জনের আগে রাজ্যজুড়ে চলছে দেবীবরণ। বুধবার বাঁকুড়ায় তোলা নিজস্ব চিত্র।

ইছামতীর ঢেউ দুই পারকে ছুঁতে পারলেও
দূর থেকে মিষ্টি ছুঁড়ে বিজয়া দুই বাংলার

বিএনএ, বারাসত: দুই বাংলার মিলন ঘটল বিজয়া দশমীতে। নিরাপত্তার কারণে দুই দেশের প্রতিমার নৌকা ‘জোড়া’ না লাগলেও টাকির ইছামতীর বিসর্জনে দশমীর শুভেচ্ছা বিনিময় হল। মিষ্টি ছুঁড়লেন ওপার বাংলার বিসর্জনকারীদের প্রতি। পাল্টা মিষ্টি উড়ে এল এপারের নৌকায়। আনন্দঘন এই মুহূর্ত দেখার জন্য লক্ষাধিক মানুষ জড়ো হয়েছিলেন। তবে প্রশাসনিক অব্যবস্থায় হয়রানির শিকার হতে হয়েছে দর্শনার্থীদের।
প্রতি বছর দশমীর দিনটির জন্য অধীর অপেক্ষায় থাকেন দুই বাংলার মানুষ। দেশ, বিদেশ, এ রাজ্যের বিভিন্ন জেলা থেকে লক্ষাধিক দর্শনার্থী টাকিতে জড়ো হন দশমীতে। এবারও তার ব্যতিক্রম হয়নি। দশমীর সকাল থেকেই ভিড় জমতে থাকে ইছামতির পাড়ে। দুপুর গড়াতেই নদীর পাড় যেন জনসমুদ্র। পাড়ে থাকা হোটেল, লজগুলির ছাদে থিকথিকে ভিড়। বিকেল তিনটে থেকে শুরু হল নিরঞ্জন পর্ব। নৌকায় ওঠানো প্রতিমা নিয়ে এবার বাংলার পুজো কমিটির সদস্যরা রওনা দিলেন ইছামতীর মাঝ বরাবর। বাংলাদেশের সাতক্ষীরা এলাকার পুজো কর্তারাও নৌকায় প্রতিমা নিয়ে এগলেন। নিরাপত্তার কারণে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সীমানা দেওয়া পর্যন্ত নৌকাগুলি পৌঁছয়। সীমান্তরক্ষী বাহিনীর নির্দেশ মত দুই দেশের নৌকা বেশ কয়েক ফুট দূরত্বে থামে। এরপরেই শুরু হয়ে যায় দুই দেশের নাগরিকদের মধ্যে বিজয়ার শুভেচ্ছা বিনিময়। এই মিলন পর্বে উচ্ছ্বাস আছড়ে পড়ে দুই পাড়ের দর্শনার্থীদের মধ্যে। এই সুযোগে নৌকায় থাকা দুই দেশের কেউ কেউ আত্মীয়দের সঙ্গে দূরে থেকেই কথাবার্তা বলেন। শুভেচ্ছার বিনিময় হয়। এই আনন্দের মুহূর্ত চলল বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। টাকি শহর সহ সংলগ্ন এলাকার পুজো কমিটিগুলি একে একে প্রতিমা নিরঞ্জন করেন ইছামতী নদীর জলে। সূত্রের খবর, বাংলাদেশের সাতক্ষীরা এলাকা থেকে এবার দুর্গা প্রতিমা এসেছে কম।
ইছামতীর বিসর্জন দেখতে উপস্থিত হয়েছিলেন সংসদ সদস্য নুসরত জাহান। জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নারায়ণ গোস্বামী দলীয় এমপিকে লঞ্চে চাপিয়ে নদীতে ঘোরেন। নুসরত লঞ্চের খোলা জায়গায় এসে পুরো বিসর্জন পর্ব দেখেন। অভিনেত্রীকে দেখেও দর্শনার্থীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। ইছামতীর ঘাটে প্রশাসনিক ব্যবস্থা দেখতে হাজির ছিলেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালী চক্রবর্তী সহ অন্যান্য উচ্চ পদস্থ পুলিস কর্তারা।
দশমীর এই বিসর্জনে এবার প্রশাসনিক অব্যবস্থা নিয়ে দর্শনার্থী, পর্যটকদের মধ্যে ক্ষোভ রয়েছে। তাঁদের অভিযোগ, টোটো ইচ্ছেমত ভাড়া চেয়েছে। ১০ টাকার ভাড়া দিতে হয়েছে ৫০ টাকা। রাস্তায় সিভিক ভলান্টিয়াদের ভিড় সামাল দিতে দেখা গিয়েছে। রাজ্য পুলিস কর্মীর সংখ্যা তেমন ছিল না। ফলে একাধিক জায়গায় বিশৃঙ্খলা দেখা যায়। ভিড় ঠেলে নদীর ঘাটে অনেকেই পৌঁছাতে পারেননি। পুজো কমিটির কর্তাদের অভিযোগ, প্রতিমা নিরঞ্জনের জন্য পুরসভার তরফে নৌকার ব্যবস্থা করা হয়নি। ঘাট মালিকরা ইচ্ছে মত নৌকার ভাড়া চেয়েছেন। অনেক পুজো কমিটি চড়া ভাড়া দিয়ে প্রতিমা মাঝ নদীতে নিয়ে যেতে পারেনি।
বারাসত স্টেশন থেকে এবার স্পেশাল ট্রেনের ব্যবস্থা ছিল না। বরং ছুটির দিন বলে দুটি লোকাল ট্রেন বাতিল ছিল। এর জেরে দুর্ভোগ পোহাতে হয়েছে দর্শনার্থীদের। টাকি পুরসভার চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায় বলেন, পুরসভার তরফে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছিল। কোনও বিশৃঙ্খলা ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবে প্রতিমা নিরঞ্জন হয়েছে। বুধবার, একাদশীতে হিঙ্গলগঞ্জেও ইছামতীর বিসর্জন দেখতে ভিড় উপচে পড়ে।
 

লোকসভা ভোটের সাফল্য সমাবেশ
নভেম্বরের শেষে প্রধানমন্ত্রীকে দিয়ে ব্রিগেড করতে চাইছে বঙ্গ বিজেপি 

রাজু চক্রবর্তী, কলকাতা: বছর ঘুরলেই কলকাতা সহ রাজ্যের শ’খানেকের বেশি পুরসভায় ভোট। সবকিছু ঠিকঠাক থাকলে এই নির্বাচনের দামামা বাজাতে নভেম্বর মাসের শেষে ব্রিগেডের জনসভায় হাজির হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদি। অন্তত রাজ্য বিজেপি নেতৃত্বের প্রভাবশালী অংশের এমনটাই দাবি।  
বিশদ

কেউ সীমা লঙ্ঘন করবেন না: রাজ্যপাল 

বিএনএ, চুঁচুড়া: কেউ সীমা লঙ্ঘন করবেন না। সবাই একসঙ্গে, এক লক্ষ্য নিয়ে কাজ করলে বাংলা আবার সর্বোচ্চ স্তরে পৌঁছবে। রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নানের পুজোতে নবমীতে শ্রীরামপুরে এসে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার এই মন্তব্য করেন।  
বিশদ

এসএসসির উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা
পুজোর মধ্যেই অভিযোগ ৬৯,
সংখ্যা অনেক বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকে নিয়োগের যে পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশ করেছে, তা নিয়ে পুজোর মধ্যেও উৎসাহ কম ছিল না প্রার্থীদের মধ্যে। কমিশন সূত্রে খবর, ৫ থেকে ৯ অক্টোবর সকাল পর্যন্ত মোট ৬৯টি অভিযোগ জমা পড়েছে। ২৫ অক্টোবর পর্যন্ত অভিযোগ জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে। 
বিশদ

পার্শ্বশিক্ষকদের স্থায়ী করার বিষয়টি রাজ্যের এক্তিয়ারে, জানাল এনসিটিই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের স্থায়ীকরণ এবং বেতনকাঠামো তৈরির বিষয়টি রাজ্য সরকারেরই এক্তিয়ারভুক্ত। সম্প্রতি আরটিআইয়ের মাধ্যমে জানতে চাওয়া প্রশ্নের উত্তরে একথা জানাল স্কুলশিক্ষক নিয়োগে কেন্দ্রীয় নিয়ামক সংস্থা এনসিটিই। পার্শ্বশিক্ষক নেতা অভিজিৎ ভৌমিক এই তথ্য জানতে চেয়েছিলেন।
বিশদ

বিগত বছরগুলির নজির ছাপিয়ে রেকর্ড, দাবি
ভোট মাত্র ৭ শতাংশ, কিন্তু সিপিএমের পুজোর স্টলে বই বিক্রি দু’কোটি টাকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের প্রাসঙ্গিকতা নিয়ে বেশ কিছুকাল ধরেই প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই চর্চা আরও জোরালো হয়েছে বিগত লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের পর। স্বাধীনতার পর এবারই প্রথম বাংলা থেকে সিপিএম তথা বামেদের কোনও প্রতিনিধি সংসদে নেই। এই নজিরবিহীন উদাহরণ সামনে এনেছে এই বিপর্যয়ের ছবিকে।  
বিশদ

উৎসবের ছুটির সময় খোলা রাখতে হবে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, নির্দেশ জারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অক্টোবর মাসে উৎসব মরশুমের লম্বা ছুটির সময় অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি থেকে যাতে প্রসূতি ও শিশুরা পুষ্টিকর খাদ্য পাওয়া থেকে বঞ্চিত না হয়, তার জন্য উদ্যোগী হল রাজ্য সরকার। সমাজকল্যাণ দপ্তরের আইসিডিএস ডাইরেক্টরেট থেকে এব্যাপারে নির্দেশিকা জারি করা হয়েছে।  
বিশদ

রাজ্যজুড়ে ‘জাগো বাংলা’র স্টলে ব্যাপক সাড়া
উৎসব প্রাঙ্গণে রাজ করল মমতার বই, সঙ্গে ‘দিদিকে বলো’র প্রচার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের উৎসব প্রাঙ্গণে এবার রাজ করল জাগো বাংলা। তার সঙ্গে পাল্লা দিয়ে চলল ‘দিদিকে বলো’র প্রচার। এমনই দাবি তৃণমূল নেতৃত্বের। তৃণমূলের মুখপত্রের নামে পাড়ায় পাড়ায় পুজো মণ্ডপের আশপাশে মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর লেখা বইয়ের সম্ভার নিয়ে বসেছিলেন দলের কর্মীরা।
বিশদ

প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়
আধুনিক পশু হাসপাতালের ভবন তৈরি হয়ে পড়ে আছে, গজিয়েছে আগাছা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে আধুনিক মানের নতুন পশু হাসপাতালের ভবন তৈরি হয়ে পড়ে থাকলেও অজানা কারণে তা চালু করা হচ্ছে না। সেটি পশু চিকিৎসার সুপার স্পেশালিটি হাসপাতাল হওয়ার কথা ছিল বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে। তা চালু না হওয়ায় অসন্তুষ্ট বিশ্ববিদ্যালয়ের একাংশ।  
বিশদ

সিবিআই দপ্তরে ম্যাথু স্যামুয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন।
বিশদ

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্য থেকে বিদায় নেবে বর্ষা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর মাত্র ৪৮ ঘণ্টা। তারপরই রাজ্য থেকে এবছরের মতো বিদায় নেবে বর্ষা। জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে, ওড়িশা থেকে এ রাজ্যের উত্তর দিক পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা এখনও রয়েছে। তার জেরে আজ ও কাল কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা মেঘাচ্ছন্ন থাকতে পারে।
বিশদ

09th  October, 2019
সামাজিক সুরক্ষা পেতে পরিচয়পত্রের
দাবিতে ফের আন্দোলনে ডাকঘর এজেন্টরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সচিত্র পরিচয়পত্র সহ অন্যান্য দাবিতে ফের সরব হচ্ছেন রাজ্যের ক্ষুদ্র সঞ্চয়ের এজেন্টরা। তাঁদের বক্তব্য, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকের মর্যাদা পাওয়ার পাশাপাশি বেশ কিছু সামাজিক প্রকল্পের সুফল পাওয়ার ক্ষেত্রে অন্যতম হাতিয়ার ওই পরিচয়পত্র। তা দেওয়ার কথা যে রাজ্যেরই, সে কথা জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার, দাবি এজেন্টদের। বিশদ

09th  October, 2019
আবার এসো মা

সোমনাথ বসু, কলকাতা: বাঙালির ঘরে ঘরে এই প্রার্থনাই চলছে। এ বছরের মত বাপের বাড়ি ঘুরে উমা এখন ফের কৈলাসে। কয়েকটা দিন মহানন্দে কাটানোর পর বাঙালির জীবনে আবার প্রতীক্ষার শুরু। ঢাকে করুণ বোল তুলে ঢাকিদের পাড়ায় পাড়ায় ঘুরে ভিক্ষা চাওয়া। বেশ কিছু মণ্ডপে প্রতিমা থাকলেও শারদোৎসবের সমাপ্তি ঘটেছে শুক্রবারই।
বিশদ

09th  October, 2019
মমতার আন্তরিক আমন্ত্রণে দুর্গা কার্নিভালে
সপরিবারে হাজির হচ্ছেন রাজ্যপাল ধনকার

জীবানন্দ বসু, কলকাতা: যাদবপুরকাণ্ড সহ বেশ কিছু ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাত হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি সত্ত্বেও যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রবিক্ষোভের জেরে আটকে পড়া কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে তিনি সশরীরে হাজির হওয়ায় বিতর্ক চরমে ওঠে। এ নিয়ে শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্যের খুঁত ধরে লিখিতভাবে পাল্টা বিবৃতি পর্যন্ত দিয়েছেন।
বিশদ

05th  October, 2019
আগামী বছর মহালয়ার একমাস
পর ষষ্ঠী, কালীপুজো দু’মাস পর
১৭ সেপ্টেম্বর একইদিনে পড়েছে মহালয়া ও বিশ্বকর্মা পুজো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনের বছর অর্থাৎ ১৪২৭ বঙ্গাব্দে মহালয়ার এক মাস পর দুর্গাপুজোর ষষ্ঠী। সেদিন থেকে ধরলে পরবর্তী অমাবস্যা অর্থাৎ মহালয়ার প্রায় দু’মাস পর কালীপুজো। ওই বছরে আশ্বিন মলমাস। এই মাসে কোনও তিথিকৃত্য ও শুভকাজ করা যায় না। পঞ্জিকা বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বাংলা সনের প্রথম ছ’মাসের মধ্যে যে মাসে দু’টি অমাবস্যা পড়ে, সেটিকে সাধারণত মলমাস ধরা হয়।
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের ...

স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...

সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM