Bartaman Patrika
রাজ্য
 
 

 বিসর্জনের আগে রাজ্যজুড়ে চলছে দেবীবরণ। বুধবার বাঁকুড়ায় তোলা নিজস্ব চিত্র।

লোকসভা ভোটের সাফল্য সমাবেশ
নভেম্বরের শেষে প্রধানমন্ত্রীকে দিয়ে ব্রিগেড করতে চাইছে বঙ্গ বিজেপি 

রাজু চক্রবর্তী, কলকাতা: বছর ঘুরলেই কলকাতা সহ রাজ্যের শ’খানেকের বেশি পুরসভায় ভোট। সবকিছু ঠিকঠাক থাকলে এই নির্বাচনের দামামা বাজাতে নভেম্বর মাসের শেষে ব্রিগেডের জনসভায় হাজির হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদি। অন্তত রাজ্য বিজেপি নেতৃত্বের প্রভাবশালী অংশের এমনটাই দাবি। সম্প্রতি দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশ। সেখানে তিনি আগামী বছরের শীতে, অর্থাৎ ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীকে দিয়ে ব্রিগেড করার প্রস্তাব দেন। তাঁর দাবি, লোকসভা নির্বাচনে বিজেপিকে আশাতীত সমর্থন জানানোর জন্য বঙ্গবাসীকে প্রধানমন্ত্রী ধন্যবাদ জানাতে চান। এরপরই রাজ্য নেতৃত্ব প্রাথমিকভাবে ঠিক করেছে, ফেব্রুয়ারি নয়, প্রধানমন্ত্রীকে দিয়ে নভেম্বরের শেষেই ব্রিগেডে সভা করানো হবে। প্রসঙ্গত, চলতি বছরের ৩ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রচারে প্রথমবার প্রধানমন্ত্রী হিসেবে ব্রিগেডে সভা করেছিলেন। সেদিনই শিলিগুড়িতে সভা শেষে কলকাতায় ঐতিহাসিক মঞ্চে ভাষণ দিয়েছিলেন মোদি।
রাজ্য বিজেপির এক শীর্ষ নেতার দাবি, দলের ইতিহাসে বাংলা থেকে ১৮টি লোকসভা আসন আগে কখনও আসেনি। রাজ্যে বিজেপির জনপ্রিয়তা ক্রমেই বাড়ছে। স্বভাবতই প্রধানমন্ত্রী নিজেও চাইছেন বঙ্গবাসীকে কৃতজ্ঞতা ফিরিয়ে দিতে। প্রসঙ্গত, এই মুহূর্তে রাজ্য পার্টিতে সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া চলছে। এই মুহূর্তে মণ্ডল স্তরে নির্বাচন চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে নভেম্বরের মাঝামাঝি রাজ্য নেতৃত্বের নির্বাচন প্রক্রিয়া শেষ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে আগামী মাসের শেষের দিকে ব্রিগেড করাই যেতে পারে। যদিও এ প্রসঙ্গে আন্দামান থেকে ফিরে বুধবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, শিবপ্রকাশজির সঙ্গে হওয়া বৈঠকে আমি ছিলাম না। প্রধানমন্ত্রীর আসন্ন বাংলা সফর সম্পর্কে আমার কিছু জানা নেই। তবে রাজ্যের মানুষকে ধন্যবাদ দিতে খুব শীঘ্রই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতায় আসবেন বলেও জানান তিনি।
এ প্রসঙ্গে দলের অপর এক নেতা জানান, লোকসভা ভোটের সময় মাত্র ১৫ দিনের প্রস্তুতিতে আমরা ব্রিগেড করেছিলাম। ওই দিন শিলিগুড়িতেও প্রধানমন্ত্রীর জনসভা ছিল। স্বভাবতই উত্তরবঙ্গ থেকে কর্মী-সমর্থকদের আনা যায়নি। তাতেও কলকাতায় প্রধানমন্ত্রীর মেগা র্যা লি সফল হয়েছিল। বর্তমানে আমাদের সাংগঠনিক শক্তি আরও কয়েকগুণ বেড়েছে। ফলে আয়োজন ঘিরে কোনও সমস্যা নেই। আমরা কেবল প্রধানমন্ত্রীর দপ্তরের সবুজ সঙ্কেতের অপেক্ষায় রয়েছি। এদিকে, বাংলায় ব্রিগেড সংস্কৃতি বদলাতে চাইছে গেরুয়া শিবির। অতীতে বাম-তৃণমূল সহ তামাম রাজনৈতিক দল নিজেদের শক্তি প্রদর্শনে দিনের বেলায় ব্রিগেড আয়োজন করেছে। তবে বিজেপির রাজ্য নেতাদের মাথায় ঘুরছে, বিকেল কিংবা সন্ধ্যার দিকে ব্রিগেড করা। যদিও এক্ষেত্রে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) সূর্যাস্তের পর আদৌ ভিভিআইপি’কে সভা করার অনুমতি দেয় কি না, সেটাই লাখ টাকার প্রশ্ন। যদিও ভারতবর্ষের বিভিন্ন প্রদেশে এ ধরনের বহু মেগা রাজনৈতিক সমাবেশ রাতেই হয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে খোদ তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চন্দ্রবাবুর সমর্থনে তেলুগু দেশম পার্টির হয়ে অন্ধ্রপ্রদেশে প্রচারে সভা করেছিলেন।
 

ইছামতীর ঢেউ দুই পারকে ছুঁতে পারলেও
দূর থেকে মিষ্টি ছুঁড়ে বিজয়া দুই বাংলার

বিএনএ, বারাসত: দুই বাংলার মিলন ঘটল বিজয়া দশমীতে। নিরাপত্তার কারণে দুই দেশের প্রতিমার নৌকা ‘জোড়া’ না লাগলেও টাকির ইছামতীর বিসর্জনে দশমীর শুভেচ্ছা বিনিময় হল। মিষ্টি ছুঁড়লেন ওপার বাংলার বিসর্জনকারীদের প্রতি। পাল্টা মিষ্টি উড়ে এল এপারের নৌকায়। আনন্দঘন এই মুহূর্ত দেখার জন্য লক্ষাধিক মানুষ জড়ো হয়েছিলেন।  
বিশদ

কেউ সীমা লঙ্ঘন করবেন না: রাজ্যপাল 

বিএনএ, চুঁচুড়া: কেউ সীমা লঙ্ঘন করবেন না। সবাই একসঙ্গে, এক লক্ষ্য নিয়ে কাজ করলে বাংলা আবার সর্বোচ্চ স্তরে পৌঁছবে। রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নানের পুজোতে নবমীতে শ্রীরামপুরে এসে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার এই মন্তব্য করেন।  
বিশদ

এসএসসির উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা
পুজোর মধ্যেই অভিযোগ ৬৯,
সংখ্যা অনেক বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকে নিয়োগের যে পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশ করেছে, তা নিয়ে পুজোর মধ্যেও উৎসাহ কম ছিল না প্রার্থীদের মধ্যে। কমিশন সূত্রে খবর, ৫ থেকে ৯ অক্টোবর সকাল পর্যন্ত মোট ৬৯টি অভিযোগ জমা পড়েছে। ২৫ অক্টোবর পর্যন্ত অভিযোগ জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে। 
বিশদ

পার্শ্বশিক্ষকদের স্থায়ী করার বিষয়টি রাজ্যের এক্তিয়ারে, জানাল এনসিটিই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের স্থায়ীকরণ এবং বেতনকাঠামো তৈরির বিষয়টি রাজ্য সরকারেরই এক্তিয়ারভুক্ত। সম্প্রতি আরটিআইয়ের মাধ্যমে জানতে চাওয়া প্রশ্নের উত্তরে একথা জানাল স্কুলশিক্ষক নিয়োগে কেন্দ্রীয় নিয়ামক সংস্থা এনসিটিই। পার্শ্বশিক্ষক নেতা অভিজিৎ ভৌমিক এই তথ্য জানতে চেয়েছিলেন।
বিশদ

বিগত বছরগুলির নজির ছাপিয়ে রেকর্ড, দাবি
ভোট মাত্র ৭ শতাংশ, কিন্তু সিপিএমের পুজোর স্টলে বই বিক্রি দু’কোটি টাকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের প্রাসঙ্গিকতা নিয়ে বেশ কিছুকাল ধরেই প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই চর্চা আরও জোরালো হয়েছে বিগত লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের পর। স্বাধীনতার পর এবারই প্রথম বাংলা থেকে সিপিএম তথা বামেদের কোনও প্রতিনিধি সংসদে নেই। এই নজিরবিহীন উদাহরণ সামনে এনেছে এই বিপর্যয়ের ছবিকে।  
বিশদ

উৎসবের ছুটির সময় খোলা রাখতে হবে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, নির্দেশ জারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অক্টোবর মাসে উৎসব মরশুমের লম্বা ছুটির সময় অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি থেকে যাতে প্রসূতি ও শিশুরা পুষ্টিকর খাদ্য পাওয়া থেকে বঞ্চিত না হয়, তার জন্য উদ্যোগী হল রাজ্য সরকার। সমাজকল্যাণ দপ্তরের আইসিডিএস ডাইরেক্টরেট থেকে এব্যাপারে নির্দেশিকা জারি করা হয়েছে।  
বিশদ

রাজ্যজুড়ে ‘জাগো বাংলা’র স্টলে ব্যাপক সাড়া
উৎসব প্রাঙ্গণে রাজ করল মমতার বই, সঙ্গে ‘দিদিকে বলো’র প্রচার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের উৎসব প্রাঙ্গণে এবার রাজ করল জাগো বাংলা। তার সঙ্গে পাল্লা দিয়ে চলল ‘দিদিকে বলো’র প্রচার। এমনই দাবি তৃণমূল নেতৃত্বের। তৃণমূলের মুখপত্রের নামে পাড়ায় পাড়ায় পুজো মণ্ডপের আশপাশে মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর লেখা বইয়ের সম্ভার নিয়ে বসেছিলেন দলের কর্মীরা।
বিশদ

প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়
আধুনিক পশু হাসপাতালের ভবন তৈরি হয়ে পড়ে আছে, গজিয়েছে আগাছা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে আধুনিক মানের নতুন পশু হাসপাতালের ভবন তৈরি হয়ে পড়ে থাকলেও অজানা কারণে তা চালু করা হচ্ছে না। সেটি পশু চিকিৎসার সুপার স্পেশালিটি হাসপাতাল হওয়ার কথা ছিল বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে। তা চালু না হওয়ায় অসন্তুষ্ট বিশ্ববিদ্যালয়ের একাংশ।  
বিশদ

সিবিআই দপ্তরে ম্যাথু স্যামুয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন।
বিশদ

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্য থেকে বিদায় নেবে বর্ষা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর মাত্র ৪৮ ঘণ্টা। তারপরই রাজ্য থেকে এবছরের মতো বিদায় নেবে বর্ষা। জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে, ওড়িশা থেকে এ রাজ্যের উত্তর দিক পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা এখনও রয়েছে। তার জেরে আজ ও কাল কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা মেঘাচ্ছন্ন থাকতে পারে।
বিশদ

09th  October, 2019
সামাজিক সুরক্ষা পেতে পরিচয়পত্রের
দাবিতে ফের আন্দোলনে ডাকঘর এজেন্টরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সচিত্র পরিচয়পত্র সহ অন্যান্য দাবিতে ফের সরব হচ্ছেন রাজ্যের ক্ষুদ্র সঞ্চয়ের এজেন্টরা। তাঁদের বক্তব্য, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকের মর্যাদা পাওয়ার পাশাপাশি বেশ কিছু সামাজিক প্রকল্পের সুফল পাওয়ার ক্ষেত্রে অন্যতম হাতিয়ার ওই পরিচয়পত্র। তা দেওয়ার কথা যে রাজ্যেরই, সে কথা জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার, দাবি এজেন্টদের। বিশদ

09th  October, 2019
মমতার আন্তরিক আমন্ত্রণে দুর্গা কার্নিভালে
সপরিবারে হাজির হচ্ছেন রাজ্যপাল ধনকার

জীবানন্দ বসু, কলকাতা: যাদবপুরকাণ্ড সহ বেশ কিছু ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাত হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি সত্ত্বেও যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রবিক্ষোভের জেরে আটকে পড়া কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে তিনি সশরীরে হাজির হওয়ায় বিতর্ক চরমে ওঠে। এ নিয়ে শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্যের খুঁত ধরে লিখিতভাবে পাল্টা বিবৃতি পর্যন্ত দিয়েছেন।
বিশদ

05th  October, 2019
আগামী বছর মহালয়ার একমাস
পর ষষ্ঠী, কালীপুজো দু’মাস পর
১৭ সেপ্টেম্বর একইদিনে পড়েছে মহালয়া ও বিশ্বকর্মা পুজো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনের বছর অর্থাৎ ১৪২৭ বঙ্গাব্দে মহালয়ার এক মাস পর দুর্গাপুজোর ষষ্ঠী। সেদিন থেকে ধরলে পরবর্তী অমাবস্যা অর্থাৎ মহালয়ার প্রায় দু’মাস পর কালীপুজো। ওই বছরে আশ্বিন মলমাস। এই মাসে কোনও তিথিকৃত্য ও শুভকাজ করা যায় না। পঞ্জিকা বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বাংলা সনের প্রথম ছ’মাসের মধ্যে যে মাসে দু’টি অমাবস্যা পড়ে, সেটিকে সাধারণত মলমাস ধরা হয়।
বিশদ

05th  October, 2019
মহাষষ্ঠীতে পারিবারিক পুজোয়
বাড়িতে এলেন প্রাক্তন রাষ্ট্রপতি

সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার মহাষষ্ঠীর বিকেলে পারিবারিক পুজোয় যোগ দিতে বীরভূমের মিরাটির বাড়িতে এলেন ভারতবর্ষের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এদিন পানাগড় থেকে তিনি সড়কপথে বোলপুর হয়ে নানুর থানার কীর্ণাহারের পরোটা গ্ৰামে দিদি অন্নপূর্ণা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এসে পৌঁছন। প্রাক্তন রাষ্ট্রপতির নিরাপত্তার জন্য কঠোর পুলিসি প্রহরার ব্যবস্থা করা হয়েছে কীর্ণাহার এলাকায়।
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...

স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM