Bartaman Patrika
খেলা
 

সিরিজ জেতার লক্ষ্যে নামছে ভারত, ঘুরে দাঁড়াতে মরিয়া দক্ষিণ আফ্রিকাও
ক্যাপ্টেন কোহলির ৫০তম টেস্ট

পুনে, ৯ অক্টোবর: ভারতের মাটিতে ‘টিম ইন্ডিয়া’কে হারানো কতটা কঠিন, তা বিলক্ষণ টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কারণ, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দলের ৫০২ রানের জবাবে প্রোটিয়া বাহিনী ৪৩১ রান তুললেও, দ্বিতীয় ইনিংসে দুই দলের ফারাক স্পষ্ট হয়ে গিয়েছিল। একদিকে মহম্মদ সামির আগুনে পেস, অন্যদিকে রবীন্দ্র জাদেজার স্পিনের ভেলকি--সাঁড়াশি আক্রমণে মাত্র ১৯১ রানেই গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস। ২০৩ রানে প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে কোহলি বাহিনী এগিয়ে ১-০ ব্যবধানে। বৃহস্পতিবার পুনেতে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। ফুরফুরে মেজাজে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ভারতের লক্ষ্য, তৃতীয় টেস্টের অপেক্ষা না করেই সিরিজ পকেটে পুরে ফেলা। আর সেক্ষেত্রে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে। ক্রিকেট পণ্ডিতদের ধারণা, ম্যাচ যত গড়াবে তত পুনের পিচে সুবিধা পাবেন স্পিনাররা। সেক্ষেত্রে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার সঙ্গে কুলদীপ যাদবকেও খেলানোর সুযোগ রয়েছে। তবে কোহলি হয়তো উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না।
ওপেনিং জুটির সমস্যা মেটায় বেশ স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রহিত শর্মা প্রথমবার টেস্টে ওপেন করতে নেমে দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছেন। এতদিন তিনি মিডল অর্ডার ব্যাটসম্যানের ভূমিকায় টেস্ট দলে পায়ের তলার জমি শক্ত করতে পারেননি। কিন্তু ওপেনার হিসাবে রহিত দুরন্ত সূচনা করলেন। এই সাফল্য ধরে রাখতে পারলে তাঁর টেস্ট কেরিয়ার আরও দীর্ঘায়িত হবে। ফর্মে ফিরেছেন মায়াঙ্ক আগরওয়ালও। বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে তিনি ডাবল-সেঞ্চুরি করেছিলেন। ঘরের মাঠে টেস্টে ওটাই ছিল মায়াঙ্কের প্রথম টেস্ট শতরান। চেতেশ্বর পূজারার ব্যাটে অনেকদিন ধরেই রানের খরা চলছিল। সেটা তিনি গত ম্যাচে কাটিয়ে উঠতে সফল হয়েছেন। পূজারার রানে ফেরা ভারতীয় ব্যাটিংকে আরও অক্সিজেন জোগাচ্ছে। ক্যাপ্টেন বিরাট কোহলি কিছুদিন আগেই স্মিভ স্মিথের কাছে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান হারিয়েছেন। দু’জনের মধ্যে পয়েন্টের ব্যবধানও বেড়েছে। কোহলি নিশ্চয়ই চাইবেন বেশ কয়েকটি নজরকাড়া ইনিংস খেলে হারানো সিংহাসন ফিরে পেতে।
মিডল অর্ডারে ভারতের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে ও হনুমা বিহারি। দু’জনেই ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো পারফর্ম করেছিলেন। যদিও সেই সাফল্য তাঁরা ধরে রাখতে পারেননি দেশের মাটিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রাহানে ও বিহারি নামের প্রতি সুবিচার করতে পারেননি। দ্বিতীয় টেস্টে দু’জনের উপরই বাড়তি নজর থাকবে। উইকেটের পিছনে দায়িত্ব সামলাবেন ঋদ্ধিমান সাহা। তবে টেস্ট দলে জায়গা ফিরে পেতে ঋষভ পন্থ তাঁর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ঋদ্ধি দুর্দান্ত কিপিং করলেও চোটের কারণে বহুদিন জাতীয় দলের বাইরে ছিলেন। ফলে ফর্ম ফিরে পেতে তাঁর আরও সময় লাগবে। একই সঙ্গে বাংলার উইকেটরক্ষকের আরও নজর দেওয়া দরকার ব্যাটিংয়ের দিকে।
দুই পেসার ও দুই স্পিনার হিসাবে প্রথম একাদশে থাকবেন ইশান্ত শর্মা, মহম্মদ সামি, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে অশ্বিন সাতটি উইকেট নিয়েছিলেন। জাড্ডু দ্বিতীয় ইনিংসে পেয়েছিলেন চারটি উইকেট। ঘরের মাঠে পছন্দের পিচে এই স্পিন জুটি বরাবরই সফল। এবারও তার ব্যতিক্রম চোখে পড়ছে না। তবে অশ্বিন অনেকদিন টেস্ট দলের বাইরে ছিলেন। ফলে খিদেটা তাঁর একটু বেশি মনে হচ্ছে। পুরানো বলে মহম্মদ সামি সব সময় বিপজ্জনক। তার প্রমাণ পেয়েছে প্রোটিয়া বাহিনী। তাই ফাফ ডু’প্লেসিরা অবশ্যই সামিকে সামলানোর তালিম নিয়েই মাঠে নামবেন।
সিরিজে সমতা ফেরানোর আপ্রাণ চেষ্টা করবে দক্ষিণ আফ্রিকা। সেক্ষেত্রে প্রোটিয়া বাহিনীর বোলারদের আরও দায়িত্বশীল হতে হবে। কাগিসো রাবাদার সঙ্গে এই ম্যাচে পেসার লুঙ্গি এনগিডির খেলার সম্ভাবনা প্রবল। গত ম্যাচে বেশ ভালোই বল করেছিলেন ফিলান্ডার। স্পিনার কেশব মহারাজ ও মুথুস্বামীর পারফরম্যান্সের উপর নির্ভর করবে দক্ষিণ আফ্রিকার সিরিজ ভাগ্য। তবে প্রোটিয়াদের ব্যাটিং বেশ শক্তিশালী। আইডেন মার্করাম, ডিন এলগার, টেম্বা বাভূমার পাশাপাশি কুইন্টন ডি’কক, ফাফ ডু’প্লেসির মতো সিনিয়র ক্রিকেটারও রয়েছেন, যাঁরা ভারতীয় বোলিংকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।
 ম্যাচ শুরু ভারতীয় সময় সকাল ৯-৩০ মিনিটে।  
পরিশ্রমের বিকল্প কিছুই হয় না: সিন্ধু
 লক্ষ্য টোকিও ওলিম্পিকসে সোনা

তিরুবনন্তপুরম, ৯ অক্টোবর: প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর সাফল্যের খিদে আরও বাড়াতে চান পিভি সিন্ধু। এখন তাঁর লক্ষ্য আগামী বছর টোকিও ওলিম্পিকসে সোনার পদক জেতা। বুধবার তিরুবনন্তপুরমেএক অনুষ্ঠানে সিন্ধু বলেছেন, ‘একাধিক ফাইনালে হারের পর অনেকেই অনেক কথা বলেছিলেন।  
বিশদ

সামির প্রশংসায় কোহলি, ডু’প্লেসি

পুনে, ৯ অক্টোবর: চেনা ছন্দে ভারতীয় পেসার মহম্মদ সামি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অসাধারণ বোলিং করে পাঁচটি উইকেট তুলে নিয়েছিলেন তিনি। সামির প্রশংসায় পঞ্চমুখ ক্যাপ্টেন বিরাট কোহলি। তিনি বলেছেন, ‘আমাদের দলের ক্রিকেটাররা এখন ব্যর্থ হলে অজুহাত খোঁজে না।  
বিশদ

মোহন বাগানে নতুন ফিজিক্যাল ট্রেনার
বাংলাদেশে চ্যাম্পিয়ন হতে চান কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজার রেশ কাটিয়ে প্র্যাকটিসে নেমে পড়ল মোহন বাগান। বুধবার সকালে সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে নতুন বিদেশি ফিজিক্যাল ট্রেনার পাওলিয়াস রাগাউসকাসের তত্ত্বাবধানে অনুশীলন করলেন সবুজ-মেরুন ফুটবলাররা। আগের ফিজিক্যাল ট্রেনার মিচেল জনসন অ্যাবটসির কাজে খুশি নয় টিম ম্যানেজমেন্ট।  
বিশদ

আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর! নজির মিতালির 

ভদোদারা, ৯ অক্টোবর: বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দু’দশকের বেশি সময় কাটিয়ে দিলেন মিতালি রাজ। সব মিলিয়ে বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে তিনি এই কৃতিত্ব অর্জন করলেন। বুধবার মিতালি রাজের নেতৃত্বে একদিনের ক্রিকেটে ভারত আট উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকাকে। তিন ম্যাচের সিরিজে ভারতের এটি প্রথম জয়।  
বিশদ

সিদ্ধান্ত ধোনিকেই নিতে হবে: রবি শাস্ত্রী 

নয়াদিল্লি, ৯ অক্টোবর: মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে অবশেষে মুখ খুললেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। গত জুলাইয়ে বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষবারের মতো মাহিকে দেশের জার্সিতে খেলতে দেখা গিয়েছিল। তারপর তিনি ক্রিকেট থেকে দূরেই আছেন। বিসিসিআইয়ের কাছ থেকে দু’মাসের ছুটি নিয়েছিলেন মাহি।  
বিশদ

ম্যান ইউয়ের বিরুদ্ধে হেডের গোলটাই সর্বোত্তম:মেসি

বার্সেলোনা, ৯ অক্টোবর: বাঁ পায়ের জাদুতে তিনি জাল কাঁপিয়েছেন বারবার। বক্সের মধ্যে হোক বা বাইরে, তাঁকে রুখতে বছরের পর বছর হিমসিম খেতে হয়েছে বিপক্ষ ডিফেন্ডারদের। সেট-পিস থেকে তাঁর নিখুঁত লক্ষ্যভেদ আতঙ্ক ছড়িয়েছে গোলরক্ষকদের মধ্যে। তা সত্ত্বেও বাঁ পায়ে করা কোনও গোলকেই সর্বোত্তম আখ্যা দিলেন না লিও মেসি।  
বিশদ

মনোজ ৮৫, ত্রিপুরাকে ৫ উইকেটে হারাল বাংলা 

জয়পুর, ৯ অক্টোবর: বিজয় হাজারে ট্রফির ‘সি’ গ্রুপের ম্যাচে বুধবার ত্রিপুরাকে ৫ উইকেটে হারাল বাংলা। প্রথমে ব্যাট করে ত্রিপুরা ৪৯ ওভারে ২২৪ রান তোলে। তন্ময় মিশ্র সর্বাধিক ৭২ রান করেন। বাংলার হয়ে দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল, আকাশ দীপ, অর্ণব নন্দী এবং মনোজ তিওয়ারি।  
বিশদ

আই লিগ দ্বিতীয় ডিভিশনে
পিয়ারলেস ও মহমেডান স্পোর্টিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় ডিভিশনে আই লিগে খেলার সুযোগ পেল পিয়ারলেস ও মহমেডান স্পোর্টিং। আইএফএ’র কলকাতা লিগে পিয়ারলেসকে চ্যাম্পিয়ন ঘোষণা করা শুধুই সময়ের অপেক্ষা। সোমবার অফিস খুললেই পিয়ারলেসের আধিকারিকরা আলোচনা করে আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলার কথা ঘোষণা করতে পারেন। 
বিশদ

দাবায় চ্যাম্পিয়ন কলকাতা বিশ্ববিদ্যালয় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই প্রথম পূর্বাঞ্চল আন্তঃবিশ্ববিদ্যালয় মহিলা দাবায় চ্যাম্পিয়ন হল কলকাতা বিশ্ববিদ্যালয়। ৬ থেকে ৯ অক্টোবর ভুবনেশ্বরের কিট বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ২৩ দলের এই প্রতিযোগিতায় সাতটি ম্যাচের মধ্যে সাতটিতে জিতে মোট ১৪ পয়েন্ট সংগ্রহ করে চ্যাম্পিয়ন কলকাতা বিশ্ববিদ্যালয়। রানার্স কিট বিশ্ববিদ্যালয়। 
বিশদ

শেষ আটে যমুনা ও লভলিনা 

উলান-উদে (রাশিয়া), ৯ অক্টোবর: বিশ্ব মহিলা বক্সিংয়ের কোয়ার্টার ফাইনালে উঠলেন লভলিনা বর্গোহেইন (৬৯ কেজি) ও যমুনা বোরো (৫৪ কেজি)। লভলিনা গতবার প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতেছিলেন। আর এবার বিশ্ব বক্সিংয়ে অভিষেক হল যমুনার। ২২ বছর বয়সী অসম রাইফেলসের এই কর্মীর মা সব্জি বিক্রেতা। 
বিশদ

ইউরোপা লিগে জয়ী আর্সেনাল 

লন্ডন, ৪ অক্টোবর: উয়েফা ইউরোপা লিগে টানা দু’টি জয় পেল আর্সেনাল। বৃহস্পতিবার ঘরের মাঠে গ্রুপ-এফ’এর ম্যাচে তারা ৪-০ গোলে হারাল বেলজিয়ামের ক্লাব স্ট্যান্ডার্ড লিগকে। গানার্সদের হয়ে জোড়া গোল মার্তিনেলির। অপর গোলদাতারা হলেন উইলক ও সেবায়স। ম্যাচে ৬২ শতাংশ বল পজেশন ছিল উনেই এমেরি-ব্রিগেডের।
বিশদ

05th  October, 2019
ধারাবাহিকতা দেখাতে হবে মায়াঙ্ককে: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দুরন্ত দ্বিশতরান করেছেন ভারতের প্রতিশ্রুতিসম্পন্ন ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু ওপেনারের ভূমিকায় তাঁকে এখনই প্রথম পছন্দ হিসেবে দেখছেন না জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। শুক্রবার প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘আমরা দ্রুত চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে থাকি।
বিশদ

05th  October, 2019
ন্যুয়েরের উপরেই আস্থা জার্মান কোচ জোয়াকিম লো’র 

 বার্লিন, ৪ অক্টোবর: আগামী বুধবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্তিনার মুখোমুখি হচ্ছে জার্মানি। তারপর ১৩ অক্টোবর ইউরো কাপের বাছাই পর্বের ম্যাচে জোয়াকিম লো’র দল খেলবে এস্তোনিয়ার বিরুদ্ধে। এই দু’টি ম্যাচের জন্য শুক্রবার স্কোয়াড বেছে নিয়েছেন জার্মান কোচ।
বিশদ

05th  October, 2019
ছুটি কাটাতে ব্যস্ত ভিকুনা, বেইতিয়ারা 
অনুশীলন শুরু হবে ৯ অক্টোবর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ পর্যন্ত ইস্ট বেঙ্গলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে মোহন বাগান কলকাতা লিগে রানার্স হয়েছে। এই মুহূর্তে সবুজ মেরুন কোচ কিবু ভিকুনা ছুটি কাটাচ্ছেন পোল্যান্ডে। ক্লাব কর্তাদের কাছ থেকে রানার্স হওয়ার ‘বার্তা’ পেলেও খুব একটা উচ্ছ্বাস প্রকাশ করেননি। তবে শেষ ম্যাচে ইস্ট বেঙ্গল ওয়াকওভার দেওয়ায় তিনি বিস্মিত। 
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM